শুক্রবার ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১০:০৭
শিরোনামঃ
Logo রাজবাড়ীতে পাঁচদিন ধরে নিখোঁজ মাদরাসাছাত্র,থানায় জিডি Logo ছেলের খারাপ আচরণ সহ্য না করতে পেরে মায়ের আত্মহত্যা Logo সিলেটের কৈলাসটিলার ৮ নম্বর অনুসন্ধান কূপে গ্যাসের সন্ধান Logo এনএসআই কর্মরত বলে পরিচয়,২ প্রতারক আটক Logo ২৫৬৮ তম পবিত্র বুদ্ধ পূর্ণিমা এবং সংখ্যালঘু সচেতনতা কর্মসূচী পালন করলেন Logo সাতক্ষীরার বিখ্যাত হিমসাগর আম বাজারে Logo মুড়াপাড়া জমিদার বাড়ির পুকুরে গোসল করতে নেমে শিক্ষার্থীর মৃত্যু Logo আমরা যুদ্ধ করে বিজয় অর্জন করে দেশ স্বাধীন করেছি-প্রধানমন্ত্রী শেখ হাসিনা Logo মায়ের কাছে নেশার টাকা না পেয়ে ‘আত্মহত্যা’,যুবকের মরদেহ উদ্ধার Logo কলকাতা ধর্মতলা চত্বরে, এক ঘন্টার বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত,

এশিয়ান নেটওয়ার্কে সেরা নুসরাত ফারিয়া

nagarsangbad24
  • প্রকাশিত: মার্চ, ৩০, ২০২১, ১:৪৮ অপরাহ্ণ
  • ৬৭৪ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিবিসির এশিয়ান নেটওয়ার্ক রেডিও চ্যানেল বছরব্যাপী এক অনুষ্ঠানমালার আয়োজন করেছে। এতে ধারাবাহিকভাবে তুলে ধরা হচ্ছে নতুন প্রজন্মের প্রায় ৫০ জন তরুণ-তরুণীর সাফল্যের গল্প।

যারা কোনো না কোনোভাবে বাংলাদেশি সংস্কৃতির সঙ্গে যুক্ত। সেখানে বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটেনের এমপি রুশনারা আলির সঙ্গে তালিকায় রয়েছেন দুই বাংলার অন্যতম জনপ্রিয় চিত্রনায়িকা নুসরাত ফারিয়াও।

এ অনুষ্ঠানের মাধ্যমে ব্রিটেনে বাংলাদেশি বংশোদ্ভূত তরুণ প্রজন্মের কাজ ও সাফল্য তুলে ধরা হবে। একইসঙ্গে বাংলাদেশের বিভিন্ন ইস্যুতে তাদের মতামত এবং বাংলাদেশের ঐতিহ্য তারা কীভাবে দেখছেন সে বিষয়টিও উঠে আসবে।

অভিনেত্রী নুসরাত ফারিয়া বর্তমানে দেশে থাকলেও ইউনিভার্সিটি অব লন্ডনে পড়াশোনা করছেন বলে তালিকায় তার নাম রয়েছে। আয়োজকদের ধন্যবাদ জানিয়ে নুসরাত ফারিয়া বলেন, ‘অনুষ্ঠানে অংশ নেওয়া বেশিরভাগ তরুণ-তরুণী যুক্তরাজ্যে বসবাসকারী। সফল এই উদীয়মানদের কাতারে আমার নাম আছে-আমি এতে সম্মানিত বোধ করছি।’

২৬ মার্চ প্রকাশ পেয়েছে অনুষ্ঠানটি। ২৮ দিন অনলাইনে এটি শুনতে পারবেন শ্রোতারা। বিবিসি সাউন্ডে গিয়ে শোনা যাবে নুসরাত ফারিয়ার জীবনের নানা গল্প। গল্প বলার পাশাপাশি চলবে বিভিন্ন শিল্পীর ২০টি গান। আয়োজনে নুসরাতের পছন্দের যে গানগুলো শুনতে পাবেন সেগুলোর মধ্যে রয়েছে ‘আমি বাংলার গান গাই’, ‘শিল্পী আমি তোমাদেরই গান শোনাব’, ‘সে যে বসে আছে’, ‘সেই তুমি’সহ আরও কিছু গান। নিজের গাওয়া ‘আমি চাই থাকতে’ গানটিও শোনাবেন নুসরাত ফারিয়া।

এশিয়ান নেটওয়ার্ক চ্যানেলের প্রধান আহমেদ হুসেন বলেন, ‘আমরা শুধু স্বাধীনতার ৫০ বছরের দিকেই ফিরে তাকাতে চাইছি না, আগামী ৫০ বছরের দিকেও আমরা তাকাতে চাই। আমরা চাই বিশ্ববাসীকে তাদের কাহিনি শোনাতে, যাতে ৫০ বছর পরও সেই সংগ্রামের দিনগুলোর কথা বিশ্বের মানুষ জানতে পারে।’

তরুণ-তরুণীদের বিশেষ এই অনুষ্ঠানমালার শুরু হয়েছে গত ২২ মার্চ। শুরুটা হয় র‍্যাপ ও বাংলা হিপ-হপ সংগীতের পথিকৃৎ শিল্পী অনিক খানের সঙ্গে এশিয়ান নেটওয়ার্কের একটি বিশেষ সাক্ষাৎকার দিয়ে।

এ বিভাগের আরও খবর...
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell