শনিবার ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ বিকাল ৪:৩৬
শিরোনামঃ
Logo সাভার আশুলিয়ায় ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীসহ ৩ জনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। Logo নীলফামারী ডোমার ইউনিয়ন বিএনপির সমাবেশ অনুষ্ঠিত। Logo (ঢাবি)তে তোফাজ্জল হত্যা-৬ শিক্ষার্থী স্বীকার জবানবন্দি,জেল হাজতে প্রেরন। Logo উপজেলার পর জেলা পর্যায়েও  শ্রেষ্ঠ হলেন গুণী শিক্ষক আমিনুল ইসলাম Logo সোনারগাঁয়ে ২৯৫ বোতল ফেনসিডিলসহ দুই মাদক কারবারিকে আটক Logo সুবর্ণখুলী সাবুদের হাট বলাকা স্পোর্টিং ক্লাবের আয়োজনে ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত Logo আসছে নাটক ‘মতিনের ফেসবুক প্রেম’ Logo দলীয় শৃঙ্খলা ভঙ্গ মুন্সিগঞ্জে দুই নেতাকে বহিষ্কার করেছে জেলা বিএনপি। Logo গণঅভ্যুত্থানে নিহতের পরিবার ‌ও আহতদের দীর্ঘমেয়াদে পুনর্বাসন করা হবে-উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। Logo (জাবি) শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম মোল্লা হত্যায় ৮ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

খেলাধুলার মাধ্যমেও পেশাগত জীবন গঠনের সুযোগ হয়-জেলা প্রশাসক

nagarsangbad24
  • প্রকাশিত: সেপ্টেম্বর, ১৯, ২০২৩, ৯:০৫ অপরাহ্ণ
  • ৭৬ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

 

 

 

খেলাধুলার মাধ্যমেও পেশাগত জীবন গঠনের সুযোগ হয়-জেলা প্রশাসক

চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান বলেছেন, দেশে ২০১০ সালের আগে প্রান্তিক পর্যায় থেকে জাতীয় পর্যায় পর্যন্ত প্রাথমিকের শিক্ষার্থীদের জন্য প্রতিযোগিতামূলক খেলাধুলার সুযোগ ছিল না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের মাধ্যমে সেই সুযোগটি করে দিয়েছেন।

যে কারণে প্রতিটি শিক্ষার্থী একজন সুস্থ মানুষ হয়ে গড়ে উঠতে পারবে।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বেলা ১১টায় চাঁদপুর স্টেডিয়ামে জেলা পর্যায়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

আজকে যারা এসব টুর্নামেন্ট পরিচালনা করছেন, তারাও খেলাধুলা করে নিজেদের একটি অবস্থান তৈরি করেছেন। খেলাধুলার মাধ্যমেও একজন মানুষ তার পেশাগত জীবন গঠন করতে পারেন।

ডিসি বলেন, একসময় ইউনিয়ন পর্যায়ে প্রমিলা ফুটবল বেশি আগাতে পারেনি। এখন এই টুর্নামেন্টের মাধ্যমে প্রাথমিক পর্যায় থেকে মেয়েরা ফুটবল খেলায় অনুপ্রাণিত হচ্ছে। তারা এখন ইউনিয়ন থেকে শুরু করে জাতীয় পর্যায় পর্যন্ত খেলার সুযোগ পাচ্ছে। আশা করছি এই ধরনের টুর্নামেন্টের মাধ্যমে আগামীতে দেশের জন্য বিশ্বখ্যাত প্রমিলা ফুটবল খেলোয়াড় তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে।

তিনি বলেন, আমাদের সবার লক্ষ্য হচ্ছে নিশ্চিত জীবন গঠন করা। অনেক নামি দামি খেলোয়াড় আছেন যারা পড়াশুনা খুব বেশি করেননি। এরা সবাই খেলার পেছনে সময় দিয়েছেন। একটা পর্যায়ে যদি পড়ালেখা করে নিজেকে ভালো খেলোয়াড় হিসেবে প্রতিষ্ঠিত করা যায়, সেখানেও পেশাগত জীবন গঠনের সুযোগ হয়।

চাঁদপুর জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফাতেমা মেহের ইয়াসমিনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন-অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) সুদীপ্ত রায়, জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।

উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোস্তাফিজুর রহমান, স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাখাওয়াত জামিল সৈকত, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি এ এইচ এম আহসান উল্লাহ, চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু ও জেলা ক্রীড়া অফিসার মো. তারিকুল ইসলাম প্রমুখ।

যৌথ সঞ্চালনায় ছিলেন ফরিদগঞ্জ উপজেলা শিক্ষা অফিসার মো. জহিরুল ইসলাম, গুয়াখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাহানারা বেগম ও আক্কাছ আলী রেলওয়ে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ইয়াসমিন সুলাতানা সীমা।

জেলা পর্যায়ের বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবলের এই টুর্নামেন্টে ৮ উপজেলার ১৬টি দল অংশ নেবে।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত পরিবেশন, জাতীয় পতাকা উত্তোলন এবং বেলুন উড়িয়ে টুর্নামেন্টের শুভ সূচনা করেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা। পরে অতিথিরা অংশগ্রহণকারী দলের খেলোয়াড়দের সঙ্গে পরিচিত হন।

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell