রবিবার ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ৯:১৪
শিরোনামঃ
Logo প্রাচীন প্রাণায়াম নিয়মিত করার উপকারিতা Logo চট্টগ্রামে তুচ্ছ ঘটনাকে কন্দ্রে করে হামলা, আহত ২ Logo রাজধানীর বাড্ডায় গৃহবধূ ও যুবকের রহস্যজনক মৃত্যু Logo বিশ্বকবি রবীন্দ্রনাথ-জাতীয় কবি নজরুল জন্মবার্ষিকী উদযাপিত  Logo ফতুল্লায় অজ্ঞাত এক নারীর মরদেহ উদ্ধার Logo চৌদ্দগ্রাম থানা ১২৫ বোতল ভারতীয় ফেন্সিডিল ও ১টি কাভার্ডভ্যান গাড়ীসহ ৪ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার- Logo রূপগঞ্জে গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক ফুটবল টুর্নামেন্ট শুভ উদ্বোধন Logo র‌্যাব-১০ এর বিশেষ অভিযানে রাজধানীর যাত্রাবাড়ী থানা এলাকা থেকে ডাকাত চক্রের মূলহোতা রাকিবসহ ১১ জনকে গ্রেফতার Logo রাজবাড়ীতে পাঁচদিন ধরে নিখোঁজ মাদরাসাছাত্র,থানায় জিডি Logo ছেলের খারাপ আচরণ সহ্য না করতে পেরে মায়ের আত্মহত্যা

টাইগারপাসের সৌন্দর্য ও ইতিহাস রক্ষার দাবীতে সংবাদ সম্মেলন

nagarsangbad24
  • প্রকাশিত: আগস্ট, ২৪, ২০২১, ১:২৬ পূর্বাহ্ণ
  • ১৯৪ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

নগর সংবাদ।।সুমনসেন চট্টগ্রাম প্রতিনিধি- চট্টগ্রাম এর ঐতিহ্যবাহি টাইগারপাসের সৌন্দর্য ও ইতিহাস রক্ষায় প্রধানমন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করে চট্টগ্রাম প্রেসক্লাবে(২৩ আগস্ট) সোম বার সকালে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন চট্টগ্রাম ঐতিহ্য রক্ষা পরিষদ। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে দেন পরিষদের চেয়ারম্যান ও সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী। সমন্বয়কারী এইচ এম মুজিবুল হক শুক্কুরের সঞ্চালনায় সম্মেলনে উপস্থিত ছিলেন পরিষদের কো-চেয়ারম্যান ডা. মাহফুজুর রহমান, প্রকৌশলী সুভাষ বড়ুয়া,যুগ্ম সদস্য সচিব স্থপতি আশরাফুল ইসলাম শোভন, সাবেক কাউন্সিলর জাহাঙ্গীর আলম চৌধুরী, অধ্যাপক মুহম্মদ আমির উদ্দিন, সাবেক কাউন্সিলর জাবেদ নজরুল ইসলাম, হাবিবুর রহমান, সাংবাদিক আবসার মাহফুজ, এ কে জাহেদ চৌধুরী, হাসান মারুফ রুমী, সরোয়ার আমিন বাবু, নুরুজ্জামান, দীপ্তি দাশ, আবদুস সবুর খান, দিলরুবা খানম, আহমদ কবির প্রমুখ।

সম্মেলনে পরিষদের চেয়ারম্যান ও সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী বলেন, বিপ্লবের তীর্থস্থান চট্টগ্রামের রয়েছে অনেক সমৃদ্ধ ইতিহাস-ঐতিহ্য। রাজনৈতিক, সাংস্কৃতিক, প্রশাসনিক ও প্রাকৃতিক এই ঐতিহ্য আজ বিলুপ্ত হতে চলেছে। তাই টাইগারপাসের ঐতিহাসিক ও প্রাকৃতিক ঐতিহ্য টাইগারপাস যেন তার আদিরূপে থাকে আমরা সেই আকুতিই জানাচ্ছি।, অন্য অনেক প্রকল্পের মতো চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) বাস্তবায়নাধীন বিমানবন্দর থেকে লালখান বাজার পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণকাজ দ্রুত এগিয়ে চলেছে। চট্টগ্রামের উন্নয়নে এটি আর একটি মাইলফলক হিসেবে সংযোজিত হবে। তবে, পরিবেশ-প্রকৃতি এবং ইতিহাস-ঐতিহ্য রক্ষার একান্ত তাগিদ থেকে টাইগারপাসের প্রকৃতি প্রদত্ত অপরূপ নান্দনিক সৌন্দর্য যেন ইট-পাথরের কংক্রিটের নিচে ঢেকে না পড়ে।

সংবাদ সম্মেলনে টাইগারপাস মোড় থেকে লালখানবাজার পর্যন্ত অংশটুকু প্রকল্প থেকে বাদ দেয়ার দাবি জানিয়ে তিনি বলেন, টাইগারপাসে প্রাকৃতিক সৌন্দর্য একমাত্র প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে রক্ষা পেতে পারে। সংবাদ সম্মেলনে ঐতিহ্য রক্ষা পরিষদ নেতৃবৃন্দ বলেন, টাইগারপাস এলাকায় ফ্লাইওভার তৈরি করে প্রকৃতির অপরূপ সৌন্দর্যকে ম্লান করে দেয়ার বিরুদ্ধে সোচ্চার হয়েছেন চট্টগ্রামবাসী।

এ বিভাগের আরও খবর...
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell