বুধবার ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ৯:২১
শিরোনামঃ
Logo প্রাচীন প্রাণায়াম নিয়মিত করার উপকারিতা Logo চট্টগ্রামে তুচ্ছ ঘটনাকে কন্দ্রে করে হামলা, আহত ২ Logo রাজধানীর বাড্ডায় গৃহবধূ ও যুবকের রহস্যজনক মৃত্যু Logo বিশ্বকবি রবীন্দ্রনাথ-জাতীয় কবি নজরুল জন্মবার্ষিকী উদযাপিত  Logo ফতুল্লায় অজ্ঞাত এক নারীর মরদেহ উদ্ধার Logo চৌদ্দগ্রাম থানা ১২৫ বোতল ভারতীয় ফেন্সিডিল ও ১টি কাভার্ডভ্যান গাড়ীসহ ৪ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার- Logo রূপগঞ্জে গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক ফুটবল টুর্নামেন্ট শুভ উদ্বোধন Logo র‌্যাব-১০ এর বিশেষ অভিযানে রাজধানীর যাত্রাবাড়ী থানা এলাকা থেকে ডাকাত চক্রের মূলহোতা রাকিবসহ ১১ জনকে গ্রেফতার Logo রাজবাড়ীতে পাঁচদিন ধরে নিখোঁজ মাদরাসাছাত্র,থানায় জিডি Logo ছেলের খারাপ আচরণ সহ্য না করতে পেরে মায়ের আত্মহত্যা

দৈনিক সংবাদচর্চা পত্রিকায় ছবি প্রকাশ করে অপ ব্যবহার করা হয়েছে বলে দাবি করে- সম্পাদক ও প্রকাশক এইচ.এম. মিকাঈল ইসলাম রাজ,(জি.ডি)করেন

nagarsangbad24
  • প্রকাশিত: জুলাই, ১২, ২০২১, ১:২৭ পূর্বাহ্ণ
  • ২৬৯ ০৯ বার দেখা হয়েছে

       
 
  
নগর সংবাদ।।দৈনিক সংবাদচর্চা পত্রিকায় ছবি প্রকাশ করে অপ ব্যবহার করা হয়েছে বলে দাবি করে- সম্পাদক ও প্রকাশক এইচ.এম. মিকাঈল ইসলাম রাজ,(জি.ডি)করেন,নারায়ণগঞ্জের দৈনিক সংবাদচর্চা পত্রিকায় ছবি প্রকাশ করে অপ ব্যবহার করা হয়েছে বলে দাবি করেছেন সাপ্তাহিক আলোরতরী পত্রিকার সম্পাদক ও প্রকাশক এইচ.এম. মিকাঈল ইসলাম রাজ। গত ৯ই জুলাই শুক্রবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতে এ তথ্য জানানো হয়। গত ৭ই জুলাই বুধবার নারায়ণগঞ্জ সদর মডেল থানায় স্থানীয় দৈনিক পত্রিকাটির সম্পাদক ও তার সহযোগী নির্বাহী সম্পাদক, বার্তা সম্পাদক, অতিথি লেখক, নারায়ণগঞ্জ জেলা ও মহানগর প্রতিনিধি সহ এই ৬ জনের বিরুদ্ধে সাধারণ ডায়েরী (জি.ডি) করা হয়েছে। যার নং- ২৪৩, তাং- ০৭/০৭/২১।

আলোরতরী ফাউন্ডেশন নামক এ সংস্থাটির আইন ও গণমাধ্যম শাখার ভারপ্রাপ্ত পরিচালক ও সাপ্তাহিক আলোরতরী পত্রিকার বার্তা সম্পাদক মোহাম্মদ জোবায়ের আহমেদ জুয়েল স্বাক্ষরিত বিবৃতিতে উল্লেখ করা হয়, গত ২৫ এপ্রিল দৈনিক পত্রিকাটির প্রথম পাতায় শীর্ষ সংবাদ হিসেবে “ওরা কীভাবে সম্পাদক” শিরোনামে একটি সংবাদ প্রকাশ করা হয়েছে।  যার মাধ্যমে সিনিয়র সাংবাদিক মিকাঈল ইসলাম রাজ সামাজিক, আর্থিক ও মানসিকভাবে ক্ষতিগ্রস্থ সহ সমাজে লোকদের কাছে হেয় প্রতিপন্নের শিকার হয়েছেন। প্রতিবেদনটিতে মিকাঈল ইসলাম রাজ-এর শুধুমাত্র ছবি অপ ব্যবহার করে সংবাদ প্রকাশ করে, এই প্রতিবেদনটির সাথে তার ব্যক্তিত্বের সাথে কোনটাই মিল নেই।

আরো উল্লেখ করা হয়, বর্তমানে আমি নিজেই নারায়ণগঞ্জের একটি ডিক্লারেশনপ্রাপ্ত পত্রিকার সম্পাদক ও প্রকাশক এবং উচ্চ শিক্ষিত গণমাধ্যম ব্যক্তি হয়েও  এ পত্রিকাটির অপ-সাংবাদিকতার শিকার। এর মাধ্যমে প্রমাণিত যে এ পত্রিকাটি প্রকাশিত হওয়ার কোন যোগ্যতাই রাখে না। তাছাড়া আমরা জানি যে, সাংবাদিকগণ জাতির বিবেক। তাই সেই বিবেক কখনো জাতির অকল্যাণে ব্যবহৃত হতে পারে না। তাই এ বিষয়টির আইনী প্রতিকার হিসেবে প্রাথমিকভাবে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করা হয়েছে। পত্রিকাটির কর্ণধার যতই ক্ষমতাশীল লোকদের ছত্রছায়ায় থাকুক না কেন, পরবর্তী সময়ে এ পত্রিকাটির ডিক্লারেশন বাতিল সহ দেশের প্রচলিত আইন অনুযায়ী যথাযথ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া অব্যাহত রয়েছে এবং থাকবে। যা গণমাধ্যমে যথাসময়ে জানানো হবে।

এ বিভাগের আরও খবর...
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell