রবিবার ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১১:৩৮
শিরোনামঃ
Logo নতুনভাবে একক কণ্ঠে গেয়ে গানটি উপহার দিলাম কণ্ঠ শিল্পী মনির খান Logo প্রতিষ্ঠান স্থাপনে জাতিসংঘের সহায়তা চান ড. মুহাম্মদ ইউনূস Logo নারায়ণগঞ্জ সদর থানায় শেখ হাসিনা ও শামীম ওসমান,আজমিরী ওসমান,অয়ন ওসমান সহ ৩৬ জনের নামে হত্যা মামলা Logo শহরের নিতাইগঞ্জের আলোচিত মা ও অন্তঃসত্ত্বা মেয়েকে হত্যায় মৃত্যুদণ্ড  Logo কিস্তির টাকা দিতে না পারায় এক অসহায় পরিবারের গরু ছিনিয়ে নেওয়ার অভিযোগ এনজিওর বিরুদ্ধে Logo চাঁদপুরে ছেলের ইটের আঘাতে মায়ের মৃত্যু,আটক ১ Logo মানুষের সংস্কার করতে না পারলে কোনো ফল হবে না-উপদেষ্টা বিধান রঞ্জন Logo অবৈধভাবে জনদুর্ভোগ সৃষ্টি করায় ৬ জন বাইক চালককে জরিমানা  Logo হবিগঞ্জ থানার ভেতরে পরিত্যক্ত স্থান থেকে আগ্নেয়াস্ত্র (শটগান) উদ্ধার Logo তিন শতাধিক অবৈধ ব্যাটারিচালিত অটোরিকশার বিরুদ্ধে ব্যবস্থা,ডাম্পিং ও ব্যাটারি জব্দ

নারায়ণগঞ্জ-ঢাকা রুটে চলাচলকারী বাস বন্ধ একইসঙ্গে দূরপাল্লার বাসও চলছে না। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

nagarsangbad24
  • প্রকাশিত: ডিসেম্বর, ১১, ২০২২, ১:০১ পূর্বাহ্ণ
  • ১৫৬ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

শনিবার (১০ ডিসেম্বর) সকালে সরেজমিনে দেখা যায়, সকাল থেকেই নারায়ণগঞ্জ থেকে কোনো বাস ছেড়ে যায়নি। এমনকি আসেওনি। সকাল থেকেই তালাবদ্ধ টিকিট কাউন্টারগুলো। আশপাশে কোনো কর্মকর্তা-কর্মচারীকেও দেখা যায়নি।

ঢাকায় বিএনপির সমাবেশকে কেন্দ্র করে নারায়ণগঞ্জ-ঢাকা রুটে চলাচলকারী বাস বন্ধ আছে। একইসঙ্গে দূরপাল্লার বাসও চলছে না। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। বাধ্য হয়ে বাড়তি ভাড়ায় ভেঙে ভেঙে গন্তব্যে যাচ্ছেন তারা।

এদিকে বাস চলাচল বন্ধ থাকায় যাত্রীরা বিকল্প হিসেবে তিন চাকার যান বেছে নিয়েছেন। তবে তাদের ভাড়া গুনতে হচ্ছে দ্বিগুণ। একইসঙ্গে ভোগান্তিও পোহাতে হচ্ছে।

শনিবার (১০ ডিসেম্বর) সকালে সরেজমিনে দেখা যায়, সকাল থেকেই নারায়ণগঞ্জ থেকে কোনো বাস ছেড়ে যায়নি। এমনকি আসেওনি। সকাল থেকেই তালাবদ্ধ টিকিট কাউন্টারগুলো। আশপাশে কোনো কর্মকর্তা-কর্মচারীকেও দেখা যায়নি।

রাজু এক যাত্রীর বলেন, ‘আমি একটি কোম্পানিতে চাকরি করি। আমার অফিস ঢাকায়। সকালে বাসস্ট্যান্ডে এসে দেখি ঢাকা-নারায়ণগঞ্জ রুটে কোনো বাস চলাচল করছে না। যার কারণে আমাকে এখন দ্বিগুণ ভাড়া দিয়ে ঢাকায় যেতে হবে।’

একইভাবে  রহমান নামে এক যাত্রী বলেন, ‘আমার অফিস ঢাকার মিরপুরে। প্রতিদিন সকালে নারায়ণগঞ্জ থেকে গিয়ে অফিস করি। আমার জন্য বাসে যাতায়াত করা সহজ। কিন্তু আজ এসে দেখি বাস নেই। এখন কীভাবে অফিসে যাবো বুঝতে পারছি না।’

নাম প্রকাশে অনিচ্ছুক ঢাকা-নারায়ণগঞ্জ রুটে চলাচলকারী শীতল পরিবহনের এক কর্মচারী জানান, ঢাকায় বিএনপির সমাবেশ। এ জন্য বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। রোববার আবার বাস চলবে।

 

নারায়ণগঞ্জ জেলা বাস মিনিবাস ও দূরপাল্লা পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. রওশন আলী সরকার  বলেন,

তবে বাস চলাচল বন্ধ থাকার বিষয়ে জানতে চাইলে নারায়ণগঞ্জ জেলা বাস মিনিবাস ও দূরপাল্লা পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. রওশন আলী সরকার  বলেন, বাস চলার কথা। বাস চলবে না এরকম কোনো ধরাবাধা নিয়ম নেই। তবে যদি যাত্রী না থাকে তাহলে তো বাস চলবে না।

ঢাকা-নারায়ণগঞ্জ রুটে চলাচলকারী বন্ধন পরিবহনের চেয়ারম্যান মো. জুয়েল হোসেন বলে

যাত্রীর ওপর নির্ভর করে আমাদের বাস চলে। যদি যাত্রী কম থাকলে বাস হয়তো চলবে না। গতকালই পুরো রাস্তা খালি ছিল।

একইভাবে হিমাচল পরিবহনের চেয়ারম্যান ইব্রাহীম চেঙ্গিস বলেন,

গতকালই আমাদের কোনো যাত্রী ছিল না। লস দিয়ে বাস চালাতে হয়েছে। এমনিতে কোনো নির্দেশনা আসেনি। এর আগে বিভিন্ন সমাবেশের ক্ষেত্রে যেটা হয়েছে আমাদের এরকম কোনো নির্দেশনা আসেনি। আমরা গাড়ি চালানোর পক্ষে আছি।

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell