সোমবার ২৩শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ সন্ধ্যা ৬:১৯
শিরোনামঃ
Logo পলাতক থাকার পর আইনশৃঙ্খলা বাহিনীর নিরবতায় অস্ত্রবাজ শাহজাহান ও তার বাহিনী প্রকাশ্যে মহড়া দেয়ায় জনমনে আতংক Logo জাতীয় মসজিদের খতিব রুহুল আমিনকে খতিবের পদ থেকে অপসারণ-ধর্ম বিষয়ক মন্ত্রণালয় নির্দেশনা জারি Logo নতুনভাবে একক কণ্ঠে গেয়ে গানটি উপহার দিলাম কণ্ঠ শিল্পী মনির খান Logo প্রতিষ্ঠান স্থাপনে জাতিসংঘের সহায়তা চান ড. মুহাম্মদ ইউনূস Logo নারায়ণগঞ্জ সদর থানায় শেখ হাসিনা ও শামীম ওসমান,আজমিরী ওসমান,অয়ন ওসমান সহ ৩৬ জনের নামে হত্যা মামলা Logo শহরের নিতাইগঞ্জের আলোচিত মা ও অন্তঃসত্ত্বা মেয়েকে হত্যায় মৃত্যুদণ্ড  Logo কিস্তির টাকা দিতে না পারায় এক অসহায় পরিবারের গরু ছিনিয়ে নেওয়ার অভিযোগ এনজিওর বিরুদ্ধে Logo চাঁদপুরে ছেলের ইটের আঘাতে মায়ের মৃত্যু,আটক ১ Logo মানুষের সংস্কার করতে না পারলে কোনো ফল হবে না-উপদেষ্টা বিধান রঞ্জন Logo অবৈধভাবে জনদুর্ভোগ সৃষ্টি করায় ৬ জন বাইক চালককে জরিমানা 

নারায়ণগঞ্জে  পুলিশই জনতা, জনতাই পুলিশ। মানুষ যাতে পুলিশকে বন্ধু ভাবতে পারে-শামীম ওসমান

nagarsangbad24
  • প্রকাশিত: জুলাই, ২৮, ২০২২, ২:০৯ পূর্বাহ্ণ
  • ১৩০ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

নারায়ণগঞ্জে  পুলিশই জনতা, জনতাই পুলিশ। মানুষ যাতে পুলিশকে বন্ধু ভাবতে পারে-শামীম ওসমান

সামনের সময় ভালো না আপনাদেরকে গ্যারান্টি দিয়ে বলছি। সারা বিশ্বের জন্য ভালো না। আজকে বাংলাদেশে শেখ হাসিনা কিভাবে মোকাবেলা করছেন। এই মনের জোর আল্লাহতায়ালা ওনাকে দিয়েছেন। আমরা যারা ভিতরে আছি তারা বুঝতাছি। একটু লোড শেডিং দেওয়া হয়েছে কত সমালোচনা করা হচ্ছে। আমার লজ্জা লাগছে। আমার পরিচয় কি ? আমার পরিচয় আমি একজন সংসদ সদস্য রাজনিতীবিদ, আওয়ামী লীগের নেতা , হাইফাই নেতা আই ফিল সেইম (আমার লজ্জা লাগে) পরিচয় দিতে। কেনো?  আমার মত রাজনীতিবিদ যখন দেখি টক শোতে কিংবা কোন বক্তব্যের মঞ্চে খিল খিলায়া হাঁসেন এবং বলেন বাংলাদেশে কয়েক দিন পর শ্রীলংকারমত হবে।

বাংলাদেশ যদি শ্রীলংকার মত হয় আপনি রাজনীতি বিদ হিসাবে খুশি হবেন কেনো। তাহলে আপনার দেশ প্রেম কোথায়। আপনার দেশের প্রতি দায়িত্ববোধ কোথায়।  বাংলাদেশ যদি শ্রীলংকার মত হয় তাহলে কষ্ট পাবেন। আপনে দল করেন আর বিরোধী দল করেন। প্রশ্ন হচ্ছে আপনি দেশের জন্য করবেন যা করবেন। প্রশ্ন হচ্ছে দেশ থাকলে আমি থাকবো । বাংলাদেশ শ্রীলংকার মত হবে না।

বুধবার(২৭ জুলাই) বিকালে জেলা শিল্পকলা একাডেমিতে জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের নবগঠিত কার্যনির্বাহী পরিষদের পরিচিত সভায় প্রধান অতিথি বক্ত্যবে তিনি এ কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, দেশে পদ্মা সেতু হয়েছে সবাই খুশি আমিও খুশি। নারায়গঞ্জে লিংক রোড হবে আমি খুশি। ইউনিভাসিটি হবে মেডিকেল কলেজ হবে যদিও অনেকে এদিক ওদিক নিয়ে যেতে চায়। জীবনেও পারবো না। এটা নারায়ণগঞ্জে লিংক রোডেই  পাশেই হবে। এই ব্যাপারে আমি কেবিনেট সেক্রেটারির সাথে কথা বলেছি আমি বলেছি। এগুলো সদরেই হয়।  তাহলে নারায়ণগঞ্জের আশেপাশের সব জেলার এটা সেবা পাবে। ‘কিন্তু অনেকে চায় কেউ জমির ব্যবসা করে জমি রাইখা দিছে তিন গুন ধান্দার ব্যবসা আমি করি না।

শামীম ওসমান বলেন, ‘‘অমি কালকে মরে গেলে কিছুই হবে না এই দেশের। আমার বউ, বাচ্চা কানবে আমি না থাকলে ছেলে মে এতিম হবে কানবে। আপনারা হয়তো কানবেন আবার কেউ কেউ খুশি হবেন। কিন্তু একটা মানুষ এই দেশের জন্য খুব দরকার, আওয়ামী লীগের জন্য না। বঙ্গবন্ধুকে হারিয়ে আমাদের শৈশব কৈশর হারিয়েছি। আমাদের এখানে এমপিগির করার কথা না, জাপানের মত উন্নত দেশে থাকার কথা।

এসময় তিনি আরো বলেন, আপনারাই সমস্ত রাজনীতির প্রভাবের উপর থেকে কাজ করবেন। আপনারা এটাই প্রমাণ করবেন নারায়ণগঞ্জে  পুলিশই জনতা, জনতাই পুলিশ। মানুষ যাতে পুলিশকে বন্ধু ভাবতে পারে।  আপনারা (পুলিশ) মানুষের শেষ আশ্রয় স্থল।  মানুষ যখন বিপদে পরে তখনি আপানাদের কাছে যায়। আপনাদের কাছে অনুরোধ থাকবে থানার ওসি, দারোগাদের কাছে। আপনাদের াকছে যারা যায়, আমার মত প্রভাবশালি না  নিরীহ মানুষ।

শেখ হাসিনা এখন আওয়ামী লীগের সম্পদ না শেখ হাসিনা বাংলাদেশের সম্পদ, আমার বাচ্চার আগামী দিনের ভবিষ্যৎ।  আমার নাতির আগামি দিনের ভবিষ্যৎ। তিনি সব কিছু হারিয়ে এই দেশটাকে দাড় করানোর চেষ্টা করছেন। আপনারা সবাই যে যার ধর্ম অনুযাযী তার জন্য দোয়া করবেন। তিনি যেনো শারীরিক ভাবে মানসিক ভাবে সুস্থ থাকেন। এই দেশটাকে সামনের দিকে এগিয়ে নিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে পারেন।

এসময় তিনি এসপিকে উদ্দেশ্য করে বলেন আগামীতে কে আসবেন জানি না। আমি দোয়া করি ওনার মত একজন ভালো মানুষ আসুক। এখন আর আগের মত চয়েজ দেই না কারণ মাঝে মাঝে চয়েজ ভুল হয়ে যায়। এই জন্য আমি চয়েজ দেই না।  আমি নারায়ণগঞ্জের সব মানুষকে নিয়ে হাটতে চাই। বিএনপি আওয়ামী লীগ জাতিয় পার্টি বুঝি না। ভালো সমাজ করতে গেলে, ভালো দেশ করতে গেলে সারা দেশ করতে পারবো না কিন্তু নারায়ণগঞ্জ করতে পারবো। কি চাই আমরা। মৃত্যুর পর মানুষ যাতে একটু কাঁদে। তাই আমাদেরকে এই কাজটা করতে হবে। যে মাদকের বিরোদ্ধে কথা বলে সেই দেখি মাদক বিক্রি করে। যে জমি জমা নিয়ে কথা বলে মঞ্চে উঠে বিশাল বক্ত্যবো দেয়। সেই মানুষের জমিতে যেয়ে ডান্ডা বসায়া দেয়। ওরাসি কিনে।  এই বিষয় গুলো আমাদের মোকাবেলা করতে হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন- নারাণয়গঞ্জ জেলার পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত)  ও জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের প্রধার উপদেষ্টা মোহাম্মদ জায়েদুল আলম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোসা ইসমত আরা, নাারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মো আব্দুল হাই,  নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান সালমা ওসমান লিপি, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীরেগ সিনিয়র সহ সভাপতি চন্দ্র শীল, জাতীয় শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক কাউসার আহাম্মেদ পলাশা প্রমুখ।

 

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell