রবিবার ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১২:৩৯
শিরোনামঃ
Logo বিদ্যুৎস্পৃষ্ট মক্তবের খাদেমের মৃত্যু Logo খেলাধুলা-শরীর চর্চা সকলকে সুস্বাস্থ্যের অধিকারী হবে-প্রধানমন্ত্রী  Logo ঝালকাঠিতে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু Logo সুস্বাস্থ্য ও পুষ্টি মেটাতে সঠিক খাদ্যতালিকার খাবার যেমন হওয়া প্রয়োজন Logo বিশেষ অবদান রাখায় ১৫ গুণী শিল্পীকে বিশেষ সম্মাননা Logo নোয়াখালীতে আইপিএসের তারে বিদ্যুৎস্পৃষ্টে ইলেকট্রিক মিস্ত্রির মৃত্যু  Logo প্রকাশ্যে যুবককে ছুরিকাঘাতে হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার ২ Logo জমি আছে দাবি করে শতাধিক ফলের গাছ কেটে ফেললো শত্রুরা Logo কুমিল্লার নবাগত পুলিশ সুপার জনাব মোঃ সাইদুল ইসলামের সাথে সাংবাদিকসহ বিভিন্ন ফোরাম ও পেশাজীবি সংগঠনের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত Logo আমি পুত্র সন্তানের  বাবা হয়েছি-অভিনেতা চাষি আলম

মেধাবী ছাত্র ত্বকী হত্যা ও বিচারহীনতার ১০১ মাস :ত্বকীসহ সব হত্যাকাণ্ডের বিচার চাই-রফিউর রাব্বি।

nagarsangbad24
  • প্রকাশিত: আগস্ট, ৯, ২০২১, ১:১০ পূর্বাহ্ণ
  • ২৩৩ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

নগর সংবাদ।।মেধাবী ছাত্র ত্বকী হত্যা ও বিচারহীনতার ১০১ মাস :ত্বকীসহ সব হত্যাকাণ্ডের বিচার চাই-রফিউর রাব্বি।

মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী হত্যা ও বিচারহীনতার ১০১ মাস উপলক্ষে এবং করোনায় আক্রান্ত হয়ে সারা বিশ্বে নিহতদের স্মরণে আলোকপ্রজ্বলন কর্মসূচি পালিত হয়েছে

রোববার (৮ আগস্ট) সন্ধ্যায় নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট এ কর্মসূচির আয়োজন করে। তবে করোনা মহামারির কারণে নিজ নিজ অবস্থানে থেকে এ কর্মসূচিতে প্রায় আড়াই শতাধিক ব্যক্তি অংশ নেন।

সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক ও নিহত ত্বকীর বাবা রফিউর রাব্বি বলেন, দেশে বিচারব্যবস্থা স্বাধীন হলে একটি হত্যার বিচারের অভিযোগ তৈরি হয়েও তা সাড়ে আট বছর আটকে থাকতে পারে না। আমরা এ বৈষম্যমূলক বিচার-ব্যবস্থার পরিবর্তন চাই। রাষ্ট্রীয় ছত্রচ্ছায়ায় সব বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের অবসান চাই। ত্বকীসহ সব হত্যাকাণ্ডের বিচার চাই।

সারা বিশ্বে করোনায় প্রতিদিন হাজারো মানুষ প্রাণ হারাচ্ছেন। দরিদ্র ও ভাসমান মানুষদের বাঁচাতে লঙ্গরখানা, প্রতিটি উপজেলা ও গ্রামে ভিজিএফ, ওএমএফসহ বিভিন্ন উদ্যোগ নিতে সরকারের প্রতি দাবি জানান তিনি।

সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানী শংকর রায় বলেন, ২০১৩ সালের ৬ মার্চ তানভীর মুহাম্মদ ত্বকীকে হত্যা করে ঘাতকরা মরদেহ শীতলক্ষ্যা নদীতে ফেলে দেয়। দুইদিন পর ৮ মার্চ শীতলক্ষ্যা নদী থেকে ত্বকীর মরদেহ উদ্ধার করা হয়। এ হত্যাকাণ্ডের পর থেকে বিচারের দাবিতে প্রতি মাসের ৮ তারিখে আমরা নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট আলোকপ্রজ্বলন কর্মসূচি পালন করে আসছি। অথচ সাড়ে আট বছরেও এ হত্যার বিচার হয়নি। আজকে আমরা ত্বকী হত্যার ১০১ মাস উপলক্ষ্যে ত্বকীসহ সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে নিহতদের স্মরণ করছি।
নিজ নিজ অবস্থানে থেকে এ কর্মসূচিতে অংশ নেন সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের সদস্য সচিব হালিম আজাদ, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মাহাবুবুর রহমান মাসুম, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানী শংকর রায়, সাবেক সভাপতি জিয়াউল ইসলাম কাজল, প্রদীপ ঘোষ বাবু, সাধারণ সম্পাদক শাহীন মাহমুদ, সাবেক সাধারণ সম্পাদক ধীমান সাহা জুয়েল, খেলাঘর নারায়ণগঞ্জ জেলার সভাপতি রথীন চক্রবর্তী, উদীচী জেলা সভাপতি জাহিদুল হক দীপু, মহিলা পরিষদ জেলার সভাপতি লক্ষ্মী চক্রবর্তী, সমগীতের সভাপতি অমল আকাশ, সিপিবি জেলা সভাপতি হাফিজুল ইসলাম, বাসদ জেলা সমন্বয়ক নিখিল দাস, ন্যাপ জেলা সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আওলাদ হোসেন, গণসংহতি আন্দোলন জেলার সমন্বয়ক তরিকুল সুজনসহ প্রায় আড়াই শতাধিক সাংস্কৃতিক, রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতাকর্মী।

প্রসঙ্গত, ২০১৩ সালের ৬ মার্চ নগরীর শায়েস্তা খাঁ রোডের বাসা থেকে বের হওয়ার পর নিখোঁজ হয় তানভীর মুহাম্মদ ত্বকী। দুদিন পর ৮ মার্চ শীতলক্ষ্যা নদীর কুমুদিনী খাল থেকে ত্বকীর মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell