রবিবার ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ৮:৩০
শিরোনামঃ
Logo প্রাচীন প্রাণায়াম নিয়মিত করার উপকারিতা Logo চট্টগ্রামে তুচ্ছ ঘটনাকে কন্দ্রে করে হামলা, আহত ২ Logo রাজধানীর বাড্ডায় গৃহবধূ ও যুবকের রহস্যজনক মৃত্যু Logo বিশ্বকবি রবীন্দ্রনাথ-জাতীয় কবি নজরুল জন্মবার্ষিকী উদযাপিত  Logo ফতুল্লায় অজ্ঞাত এক নারীর মরদেহ উদ্ধার Logo চৌদ্দগ্রাম থানা ১২৫ বোতল ভারতীয় ফেন্সিডিল ও ১টি কাভার্ডভ্যান গাড়ীসহ ৪ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার- Logo রূপগঞ্জে গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক ফুটবল টুর্নামেন্ট শুভ উদ্বোধন Logo র‌্যাব-১০ এর বিশেষ অভিযানে রাজধানীর যাত্রাবাড়ী থানা এলাকা থেকে ডাকাত চক্রের মূলহোতা রাকিবসহ ১১ জনকে গ্রেফতার Logo রাজবাড়ীতে পাঁচদিন ধরে নিখোঁজ মাদরাসাছাত্র,থানায় জিডি Logo ছেলের খারাপ আচরণ সহ্য না করতে পেরে মায়ের আত্মহত্যা

যুবলীগ কানাডা শাখার উদ্যোগে বঙ্গবন্ধু ৪৬তম শাহাদতবার্ষিকী স্মরণসভা অনুষ্ঠিত।

nagarsangbad24
  • প্রকাশিত: সেপ্টেম্বর, ৯, ২০২১, ১:৪৩ পূর্বাহ্ণ
  • ২৩০ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

নগর সংবাদ।।যুবলীগ কানাডা শাখার উদ্যোগে বঙ্গবন্ধু ৪৬তম শাহাদতবার্ষিকী স্মরণসভা অনুষ্ঠিত।কানাডার ভ্যানকুভারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী পালন ও জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগ কানাডা শাখার উদ্যোগে এক দোয়া মাহফিল, আলোচনা ও স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। দেশটির ব্রিটিশ কলম্বিয়া প্রদেশের আফগান চোপান রেস্তোরাঁয় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

স্মরণসভায় কানাডা যুবলীগ নেতা নাজমুল হাসানের সভাপতিত্বে ও যুবলীগ নেতা মাঞ্জুরুল হকের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধু পরিষদের উপদেষ্টা আজাদুর রহমান খান। বিশেষ অতিথি ছিলেন বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি শফিউল আজম খোকা, বিসিআরএস সভাপতি বিপুল কামাল ও বাংলাদেশ ছাত্রলীগ কানাডা শাখার প্রতিষ্ঠাতা সভাপতি ওবায়দুর রহমান।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকীতে বক্তারা বলেন, আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতে চেয়েছিল পাক বাহিনীর দোসর ঘাতকরা।

আওয়ামী লীগের গৌরব, ঐতিহ্য ও বঙ্গবন্ধুর সংগ্রাম নিয়ে আলোচনা ও স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধুর রাজনৈতিক, ব্যক্তিগত, মানবিক গুণাবলী, কূটনৈতিক সম্পর্ক, বলিষ্ঠ সাহসিকতা, পররাষ্ট্রনীতি ও মানুষের প্রতি অগাধ বিশ্বাস ও ভালোবাসার দিকগুলো তুলে ধরেন বক্তারা।

প্রধান অতিথি আজাদুর রহমান খান তার বক্তব্যে কানাডায় অবস্থানকারী খুনি নুর চৌধুরীকে দেশে ফেরতের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন এবং এ ব্যাপারে দেশে ও প্রবাসে এদের বিরুদ্ধে সোচ্চার ও সতর্ক থাকার আহ্বান জানান। তিনি মনে করেন, তাকে ফেরত পাঠাতে কানাডা যুবলীগের নেতাকর্মীদের অগ্রণী ভূমিকা করতে হবে।

বিশেষ অতিথি শফিউল আজম তার বক্তব্যে বঙ্গবন্ধুর রাষ্ট্র পরিচালনার মূল স্তম্ভ নিয়ে আলোচনা করেন। বিপুল কামাল শেখ হাসিনা সরকারের উন্নয়ন ও অগ্রযাত্রার তথ্য তুলে ধরেন ও শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে যুবলীগের প্রতি আহ্বান জানান।

কানাডা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ওবায়দুর রহমান, কানাডার সব প্রদেশের মুজিবপ্রেমী যুব নেতাদের নিয়ে একটি শক্তিশালী যুবলীগ গঠন করার জন্য সাংগঠনিক প্রক্রিয়ার চিত্র তুলে ধরেন।

আলোচনা শেষে যুব নেতা সাজিদুল ইসলামের দোয়ার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

এ বিভাগের আরও খবর...
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell