শনিবার ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ৯:৪১
শিরোনামঃ
Logo নারায়ণগঞ্জে কোটা সংস্কার আন্দোলনে পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিক সোনালী আক্তার কে লাঞ্ছিতের অভিযোগে বিএনপি নেতা শহিদুল ইসলাম টিটুকে গ্রেফতার-পুলিশের মতোই সাংবাদিকরাও র্টাগেট।সহিংসকারীদের,মোহাম্মদ হারুন অর রশীদ। Logo ডিজিটাল বাংলাদেশের নেপথ্য নায়ক সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ । Logo বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের তিন সমন্বয়ককে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)র হেফাজতে Logo আজ ১০ ই মহররম পবিএ আশুরা হজরত ইমাম হোসাইন (আ:) এর আত্মত্যাগ Logo কলকাতায়,অরিন মিডিয়া অ্যান্ড এন্টারটেইনমেন্ট আয়োজিত, মাইক্রো ওয়েভ সিরিজ 36 HRS এর পোস্টার , ট্রেলার এবং মিউজিক লঞ্চ করলো Logo “মেরি সখি”: কলকাতায় মহিলাদের এবং শাড়ির প্রিমিয়ারের জন্য একটি সিনেমাটিক ট্রিবিউট নিয়ে প্রেস মিট করলেন। Logo যে খাবার খেলে শরীরে ক্লান্তি দূর হবে Logo ফজরের নামাজ পড়েই দুর্বৃত্তদের নৃশংস হামলার শিকারে যুবক নিহত Logo কিংবদন্তি শিল্পী রুনা লায়লার প্রশংসায় শিল্পী কনার গাওয়া ‘দুষ্টু কোকিল’ Logo বৃহস্পতিবারের এইচএসসি পরীক্ষা স্থগিত

শিক্ষা প্রতিষ্ঠানে করোনা প্রতিরোধ বুথের স্থাপনা শিক্ষার্থীদের সুরক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

nagarsangbad24
  • প্রকাশিত: সেপ্টেম্বর, ৬, ২০২১, ১২:২৩ পূর্বাহ্ণ
  • ২৬৮ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

নগর সংবাদ।।সুমন সেন চট্টগ্রাম প্রতিনিধি- বাংলাদেশে প্রায় দেড় বছর বন্ধ থাকার পর সব স্কুল কলেজ আগামী ১২ই সেপ্টেম্বর থেকে শিক্ষা কার্যক্রম আবার শুরু করার ঘোষণা দেন শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি । তবে এজন্য শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে পালন করতে হবে বিশেষ কিছু শর্ত। মাউশির মহাপরিচালক অধ্যাপক ড: সৈয়দ মোঃ গোলাম ফারুক বলেছেন শিক্ষা প্রতিষ্ঠান গুলোকে তিনটি বিষয় অবশ্যই নিশ্চিত করতে হবে – ১/তাপমাত্রা পরীক্ষা করে শিক্ষক শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে প্রবেশের ব্যবস্থা করা,২/ প্রবেশের পর স্বাস্থ্যবিধি মানা বিশেষ করে মাস্ক ব্যবহার এবং ৩/সামাজিক দূরত্ব বজায় রাখা।

এছাড়াও শিক্ষার্থীদের তিন ফুট শারীরিক দূরত্বে রাখা ও শিক্ষা প্রতিষ্ঠানগুলো প্রতিদিন নিয়মিত পরিষ্কার ও জীবাণুমুক্ত করার কথা আছে। এ-ই বিশেষ শর্তের সাথে যদি দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে করোনা প্রতিরোধ বুথ যা দেশের ৬৪ টি জেলায় স্থাপন করা হয়েছে সেটি স্থাপনা করা হতো তাহলে শিক্ষথীরা পেত বিনামূল্যে মাস্ক ও হ্যান্ড সেনিটাইজার । বিনামূল্যে মাস্ক ও সেনিটাইজার পাওয়ার মাধ্যম হলো এ-ই করোনা প্রতিরোধ বুথ । দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান যদি তাদের নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে করোনা প্রতিরোধ বুথ স্থাপনা করেন তাহলে শিক্ষার্থী রা নিজেরাই এ-ই বুথ থেকে বিনামূল্যে মাস্কও সেনিটাইজার ব্যাবহার করতে পারবে এবং নিজেকে সুরক্ষিত রাখতে পারবে। শুধু শিক্ষার্থী না তাদের অভিবাবকরাও নিতে পারবেন বিনামূল্যের এ-ই সেবা।

এ-ই করোনা প্রতিরোধ বুথ এর উদ্ভাবক আওয়ামী লীগ নেতা হেলাল আকবর চৌধুরি বাবর। তিনি দেশ, সমাজ ও মানবিকতার দায়বদ্ধতা থেকে দেশ ব্যাপী নিরলস ভাবে করোনা যুদ্ধের সম্মুখ সারির যোদ্ধা হিসেবে করোনা থেকে রক্ষার এক অভিনব ফর্মুলা উদ্ভাবন করেছেন। তার এ-ই ফর্মুলার নাম হলো করোনা প্রতিরোধ বুথ। তার এ-ই করোনা প্রতিরোধ বুথ আজ চট্টগ্রাম ছাড়িয়ে দেশের ৬৪ জেলার সাধারণ জনগণের দুয়ারে। আজ দেশের ৬৪ জেলার সাধারণ মানুষ এ-ই করোনা প্রতিরোধ বুথ থেকে বিনামূল্যে মাস্ক ও হ্যান্ড সেনিটাইজার ব্যাবহার করে নিজেকে করোনা থেকে নিজেকে সুরক্ষিত রাখছেন। ঠিক এভাবেই দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে করোনা প্রতিরোধ বুথ স্থাপনা করা গেলে আমাদের দেশের শিক্ষার্থীরা তাদের সুরক্ষা নিজেরাই বিনামূল্যে করতে পারবে এবং সন্তান কে নিয়ে অভিবাবক দের দুঃচিন্তা অনেক অংশে লাঘব হবে।

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell