শুক্রবার ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৩:৫৮
শিরোনামঃ
Logo ২৫৬৮ তম পবিত্র বুদ্ধ পূর্ণিমা এবং সংখ্যালঘু সচেতনতা কর্মসূচী পালন করলেন Logo সাতক্ষীরার বিখ্যাত হিমসাগর আম বাজারে Logo মুড়াপাড়া জমিদার বাড়ির পুকুরে গোসল করতে নেমে শিক্ষার্থীর মৃত্যু Logo আমরা যুদ্ধ করে বিজয় অর্জন করে দেশ স্বাধীন করেছি-প্রধানমন্ত্রী শেখ হাসিনা Logo মায়ের কাছে নেশার টাকা না পেয়ে ‘আত্মহত্যা’,যুবকের মরদেহ উদ্ধার Logo কলকাতা ধর্মতলা চত্বরে, এক ঘন্টার বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত, Logo চিএশিল্পী বিশ্বরূপ পালের একক চিত্র প্রদর্শনী শুভ সূচনা হলো ও অন্য শিল্পীদের আকর্ষণ করলো Logo ৬৫০ কর্মকর্তার আমলনামা এসএসবি’র টেবিলে Logo কোতয়ালী মডেল থানার বিশেষ অভিযানে ১৪ কেজি গাঁজা ও ১টি গাড়ী সহ ৪ জন মাদক চোরাকারবারী গ্রেফতার Logo হঠাৎ অসুস্থবোধ হয়ে হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় কিং শাহরুখ খানকে

শিক্ষা প্রতিষ্ঠানে করোনা প্রতিরোধ বুথের স্থাপনা শিক্ষার্থীদের সুরক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

nagarsangbad24
  • প্রকাশিত: সেপ্টেম্বর, ৬, ২০২১, ১২:২৩ পূর্বাহ্ণ
  • ২৫১ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

নগর সংবাদ।।সুমন সেন চট্টগ্রাম প্রতিনিধি- বাংলাদেশে প্রায় দেড় বছর বন্ধ থাকার পর সব স্কুল কলেজ আগামী ১২ই সেপ্টেম্বর থেকে শিক্ষা কার্যক্রম আবার শুরু করার ঘোষণা দেন শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি । তবে এজন্য শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে পালন করতে হবে বিশেষ কিছু শর্ত। মাউশির মহাপরিচালক অধ্যাপক ড: সৈয়দ মোঃ গোলাম ফারুক বলেছেন শিক্ষা প্রতিষ্ঠান গুলোকে তিনটি বিষয় অবশ্যই নিশ্চিত করতে হবে – ১/তাপমাত্রা পরীক্ষা করে শিক্ষক শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে প্রবেশের ব্যবস্থা করা,২/ প্রবেশের পর স্বাস্থ্যবিধি মানা বিশেষ করে মাস্ক ব্যবহার এবং ৩/সামাজিক দূরত্ব বজায় রাখা।

এছাড়াও শিক্ষার্থীদের তিন ফুট শারীরিক দূরত্বে রাখা ও শিক্ষা প্রতিষ্ঠানগুলো প্রতিদিন নিয়মিত পরিষ্কার ও জীবাণুমুক্ত করার কথা আছে। এ-ই বিশেষ শর্তের সাথে যদি দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে করোনা প্রতিরোধ বুথ যা দেশের ৬৪ টি জেলায় স্থাপন করা হয়েছে সেটি স্থাপনা করা হতো তাহলে শিক্ষথীরা পেত বিনামূল্যে মাস্ক ও হ্যান্ড সেনিটাইজার । বিনামূল্যে মাস্ক ও সেনিটাইজার পাওয়ার মাধ্যম হলো এ-ই করোনা প্রতিরোধ বুথ । দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান যদি তাদের নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে করোনা প্রতিরোধ বুথ স্থাপনা করেন তাহলে শিক্ষার্থী রা নিজেরাই এ-ই বুথ থেকে বিনামূল্যে মাস্কও সেনিটাইজার ব্যাবহার করতে পারবে এবং নিজেকে সুরক্ষিত রাখতে পারবে। শুধু শিক্ষার্থী না তাদের অভিবাবকরাও নিতে পারবেন বিনামূল্যের এ-ই সেবা।

এ-ই করোনা প্রতিরোধ বুথ এর উদ্ভাবক আওয়ামী লীগ নেতা হেলাল আকবর চৌধুরি বাবর। তিনি দেশ, সমাজ ও মানবিকতার দায়বদ্ধতা থেকে দেশ ব্যাপী নিরলস ভাবে করোনা যুদ্ধের সম্মুখ সারির যোদ্ধা হিসেবে করোনা থেকে রক্ষার এক অভিনব ফর্মুলা উদ্ভাবন করেছেন। তার এ-ই ফর্মুলার নাম হলো করোনা প্রতিরোধ বুথ। তার এ-ই করোনা প্রতিরোধ বুথ আজ চট্টগ্রাম ছাড়িয়ে দেশের ৬৪ জেলার সাধারণ জনগণের দুয়ারে। আজ দেশের ৬৪ জেলার সাধারণ মানুষ এ-ই করোনা প্রতিরোধ বুথ থেকে বিনামূল্যে মাস্ক ও হ্যান্ড সেনিটাইজার ব্যাবহার করে নিজেকে করোনা থেকে নিজেকে সুরক্ষিত রাখছেন। ঠিক এভাবেই দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে করোনা প্রতিরোধ বুথ স্থাপনা করা গেলে আমাদের দেশের শিক্ষার্থীরা তাদের সুরক্ষা নিজেরাই বিনামূল্যে করতে পারবে এবং সন্তান কে নিয়ে অভিবাবক দের দুঃচিন্তা অনেক অংশে লাঘব হবে।

এ বিভাগের আরও খবর...
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell