শুক্রবার ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ভোর ৫:০২
শিরোনামঃ
Logo ২৫৬৮ তম পবিত্র বুদ্ধ পূর্ণিমা এবং সংখ্যালঘু সচেতনতা কর্মসূচী পালন করলেন Logo সাতক্ষীরার বিখ্যাত হিমসাগর আম বাজারে Logo মুড়াপাড়া জমিদার বাড়ির পুকুরে গোসল করতে নেমে শিক্ষার্থীর মৃত্যু Logo আমরা যুদ্ধ করে বিজয় অর্জন করে দেশ স্বাধীন করেছি-প্রধানমন্ত্রী শেখ হাসিনা Logo মায়ের কাছে নেশার টাকা না পেয়ে ‘আত্মহত্যা’,যুবকের মরদেহ উদ্ধার Logo কলকাতা ধর্মতলা চত্বরে, এক ঘন্টার বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত, Logo চিএশিল্পী বিশ্বরূপ পালের একক চিত্র প্রদর্শনী শুভ সূচনা হলো ও অন্য শিল্পীদের আকর্ষণ করলো Logo ৬৫০ কর্মকর্তার আমলনামা এসএসবি’র টেবিলে Logo কোতয়ালী মডেল থানার বিশেষ অভিযানে ১৪ কেজি গাঁজা ও ১টি গাড়ী সহ ৪ জন মাদক চোরাকারবারী গ্রেফতার Logo হঠাৎ অসুস্থবোধ হয়ে হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় কিং শাহরুখ খানকে

সারাদেশে ২৪ ঘণ্টায় সারাদেশে টিকা নিলেন ৪ লাখ ৬৯ হাজার ৯০৭ জন।

nagarsangbad24
  • প্রকাশিত: সেপ্টেম্বর, ১৭, ২০২১, ১:০২ পূর্বাহ্ণ
  • ১৫৬ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

নগর সংবাদ।।সারাদেশে ২৪ ঘণ্টায় সারাদেশে টিকা নিলেন ৪ লাখ ৬৯ হাজার ৯০৭ জন।

তাদের মধ্যে প্রথম ডোজের টিকা নিয়েছেন দুই লাখ ৯১ হাজার ৬৮৫ জন ও দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন এক লাখ ৭৮ হাজার ২২২ জন। প্রথম ডোজের টিকা গ্রহণকারীদের মধ্যে পুরুষ এক লাখ ৪৯ হাজার ৪৭৮জন ও নারী এক লাখ ৪২ হাজার ২০৭ জন। দ্বিতীয় ডোজের টিকা গ্রহণকারীদের মধ্যে পুরুষ ৯৫ হাজার ৬৬৪ জনএবং নারী ৮২হাজার ৫৫৮জন।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (এমআইএস ও লাইন ডিরেক্টর এইচআইএস অ্যান্ড ই-হেলথ) অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ১৬ সেপ্টেম্বর পর্যন্ত দেশে টিকা গ্রহণকারীর সংখ্যা দাঁড়িয়েছে তিন কোটি ৬২ লাখ ৪২ হাজার ৪১৫ জনে। তাদের মধ্যে প্রথম ডোজের টিকা গ্রহণকারীর সংখ্যা দুই কোটি ১৮ লাখ ৫১ হাজার ৪৫৮ জন ও দ্বিতীয় ডোজের টিকা গ্রহণকারীর সংখ্যা এক কোটি ৪৩ লাখ ৯০ হাজার ৯৫৭ জন।

দেশে এ পর্যন্ত টিকা নিবন্ধনকারীর সংখ্যা দাঁড়িয়েছে চার কোটি ২০ লাখ ৬০ হাজার ৩৭৯ জনে। তাদের মধ্যে জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে চার কোটি ১৪ লাখ ৮৫ হাজার ৭৩৯ জন ও পাসপোর্টের মাধ্যমে পাঁচ লাখ ৭৪ হাজার ৬৪৯ জন নিবন্ধন করেছেন।

চলতি বছরের ২৭ জানুয়ারি দেশে করোনাভাইরাস প্রতিরোধে টিকাদান কর্মসূচি শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে এই কর্মসূচির উদ্বোধন করেন। ভারতের সিরাম ইনস্টিটিউট উৎপাদিত অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা দিয়ে দেশে টিকাদান শুরু হয়।

এ বিভাগের আরও খবর...
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell