মঙ্গলবার ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ২:১১
শিরোনামঃ
Logo মাজারে হামলার প্রতিবাদে গ্রেপ্তারের দাবি মাইজভান্ডার দরবার শরীফ Logo ঢাকার যানজট নিরসনে সমাধান খোঁজার আহ্বান প্রধান উপদেষ্টার  Logo পুকুরে গোসল করতে নেমে পানিতে ডুবে মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু Logo নারায়ণগঞ্জের বন্দরে সজিব কিশোর হত্যা মামলায় দুজনের যাবজ্জীবন কারাদণ্ড Logo ভারতে,ধর্ষণমুক্ত সমাজ গড়তে, তিলোত্তমার বিচারের দাবিতে, বিভিন্ন স্কুল কলেজের প্রাক্তনীদের ডাকে মহা মিছিল। Logo ইউনিয়ন বিএনপির সভাপতি কর্তৃক হামলার শিকার হয়ে আতঙ্কে সাবেক ইউপি চেয়ারম্যানের মৃত্যু Logo বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলীকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা (ডিবি) Logo সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূরকে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ গ্রেফতার করে Logo ঠাকুরগাঁ পীরগঞ্জে নেশাগ্রস্ত বন্ধুর হাতে বন্ধু রাসেল খুন-হত্যাকারী থানায় আত্মসমর্পণ Logo দীপিকা পাড়ুকোন ও রণবীর সিং সন্তানকে দেখতে গেলেন শাহরুখ খান

আখাউড়ায় আওয়ামী লীগ নেতার কলেজের চাবি ছিনিয়ে নেওয়া-উদ্ধার করেন (ইউএনও)

nagarsangbad24
  • প্রকাশিত: সেপ্টেম্বর, ২, ২০২১, ২:০৯ পূর্বাহ্ণ
  • ২৯৫ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

নগর সংবাদ।আখাউড়ায় আওয়ামী লীগ নেতা কলেজের চাবি ছিনিয়ে নেওয়া-উদ্ধার করেন (ইউএনও)

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া সদরের শহীদ স্মৃতি সরকারি কলেজে অধ্যক্ষকে লাঞ্ছিত করে সার্টিফিকেট কক্ষের ছিনিয়ে নেওয়া চাবিটি উদ্ধার করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমানা আক্তার। বুধবার (১ সেপ্টেম্বর) বিকেলে চাবিটি উদ্ধার করেন তিনি।

এর আগে, মঙ্গলবার (৩১ আগস্ট) দুপুরে আওয়ামী লীগ নেতা হুমায়ুন কবির মোল্লা জোর করে অধ্যক্ষের কাছ থেকে চাবিটি ছিনিয়ে নেন। হুমায়ূন কবির মোল্লা ওই কলেজের অধ্যাপক ও আখাউড়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য।

কলেজ সূত্রে জানা গেছে, ছাত্রছাত্রীদের সার্টিফিকেট, মার্কশিট, বেতন আদায়ের রসিদ বই, নগদ টাকাসহ গুরুত্বপূর্ণ কাগজপত্র একটি কক্ষে রাখা হয়। মঙ্গলবার দুপুরে অধ্যাপক হুমায়ুন কবির মোল্লা কলেজের অধ্যক্ষ আবু জামালকে ওই কক্ষের চাবি দিতে বলেন। কিন্তু অধ্যক্ষ অপারগতা প্রকাশ করলে তিনি জোর করে চাবি ছিনিয়ে নেন। অধ্যক্ষকে গালমন্দ করে লাঞ্ছিত করেন। এ সময় কলেজের অন্যান্য অধ্যাপক এগিয়ে এসে অধ্যক্ষকে রক্ষা করেন।

পরে অধ্যক্ষ আবু জামাল বিষয়টি ইউএনও ও কলেজ গভর্নিং বডির সভাপতি রুমানা আক্তারকে জানান। ইউএনও রুমানা আক্তার বুধবার দুপুরে অধ্যাপক হুমায়ুন কবির মোল্লাকে ডেকে নিয়ে চাবি ফেরত দিতে বলেন। পরে তিনি ইউএনও’র কাছে চাবি ফেরত দেন।

এছাড়াও হুমায়ুন কবির মোল্লার বিরুদ্ধে সহকর্মীদের সঙ্গে খারাপ আচরণ করারও অভিযোগ উঠেছে। ভাইস প্রিন্সিপাল না হয়েও তিনি জোর করে কলেজের ভাইস প্রিন্সিপালের কক্ষ দখল করে ব্যক্তিগত অফিস হিসেবে ব্যবহার করছেন। তিনি স্থানীয় প্রভাবশালী হওয়ায় তার ভয়ে অন্যান্য শিক্ষকরা তটস্থ হয়ে থাকেন। এক প্রভাষককে হেনস্তা করায় হুমায়ুন কবির মোল্লার বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন ওই প্রভাষক।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন প্রভাষক জানান, হুমায়ুন কবির মোল্লা অন্যান্য অধ্যাপকদের সঙ্গে খারাপ আচরণ করেন। রাজনীতি ও স্থানীয় প্রভাব খাটিয়ে তিনি সহকর্মীদেরকে ভয়ভীতি দেখিয়ে ত্রাসের রাজত্ব কায়েম করে রেখেছেন।

এ ব্যাপারে কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক ও নির্বাচিত শিক্ষক প্রতিনিধি ফয়জুন্নেসা লিজা বলেন, কলেজে জাতীয় দিবস উদযাপন অনুষ্ঠানে আমি মঞ্চে বসায় তিনি (হুমায়ুন কবির) আমার সঙ্গে খারাপ আচরণ করেন এবং আমাকে জোরপূর্বক মঞ্চ থেকে নামিয়ে দেন। আমি প্রতিবাদ করায় তিনি এলাকা থেকে লোকজন এনে আমাকে নাজেহাল করেন। এ বিষয়ে আমি থানায় থানায় লিখিত অভিযোগ দিয়েছি।

কলেজের অধ্যক্ষ মো. আবু জামাল বলেন, তিনি জোর করে আমার কাছ থেকে গুরুত্বপূর্ণ ডকুমেন্ট রাখার কক্ষের চাবি ছিনিয়ে নেন এবং আমার সঙ্গে খারাপ আচরণ করেন।

তবে অভিযুক্ত হুমায়ুন কবির মোল্লা জোর করে চাবি নেওয়ার কথা অস্বীকার করে বিস্তারিত পরে জানাবেন বলে জানান।

এ ব্যাপারে জানতে চাইলে কলেজ গভর্নিং বডির সভাপতি ও ইউএনও রুমানা আক্তার সাংবাদিকদের বলেন, বিষয়টি জানার পর আমি তাকে (হুমায়ূন কবির মোল্লা) চাবি ফেরত দিতে বলি। পরে তিনি চাবি ফেরত দেন। বিষয়টি খুবই দুঃখজনক।

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell