শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ ভোর ৫:৫৯
শিরোনামঃ
Logo দলীয় শৃঙ্খলা ভঙ্গ মুন্সিগঞ্জে দুই নেতাকে বহিষ্কার করেছে জেলা বিএনপি। Logo গণঅভ্যুত্থানে নিহতের পরিবার ‌ও আহতদের দীর্ঘমেয়াদে পুনর্বাসন করা হবে-উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। Logo (জাবি) শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম মোল্লা হত্যায় ৮ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার Logo (ঢাবি) ক্যাম্পাসে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের সব ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। Logo অতিরিক্ত সচিব মো.ফজলুর রহমানকে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে Logo নায়ক সালমান শাহ’র ৫৩’তম জন্মদিন আজ Logo অপু বিশ্বাসের মায়ের মৃত্যুবার্ষিকী,তোমার স্মৃতি আমাকে সাহস দেয় Logo বিচ্ছেদের এক বছর পূর্ণ,দিনটি অন্যরকম উদযাপন করলেন পরী Logo উজিরপুরে গাছ কাটতে গিয়ে গাছ ব্যবসায়ীর মৃত্যু Logo বয়সসীমা পরিবর্তন করে ৩৫ বছরের কম নির্ধারণ করলে আন্দোলন চালিয়ে যাবেন

আসন্ন সংসদ নির্বাচন ঘিরে প্রায় ৩০০টি সংসদীয় আসনে দলীয় প্রার্থী তালিকা চূড়ান্ত করেছে-আওয়ামী লীগ

nagarsangbad24
  • প্রকাশিত: নভেম্বর, ২৬, ২০২৩, ১০:৪৭ অপরাহ্ণ
  • ১০৪ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

আসন্ন সংসদ নির্বাচন ঘিরে প্রায় ৩০০টি সংসদীয় আসনে দলীয় প্রার্থী তালিকা চূড়ান্ত করেছে-আওয়ামী লীগ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে প্রায় ৩০০টি সংসদীয় আসনে দলীয় প্রার্থী তালিকা চূড়ান্ত করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রার্থীদের চূড়ান্ত তালিকা ঘোষণা করবেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

প্রার্থী ঘোষণাকে কেন্দ্র করে নেতাকর্মীদের উপচেপড়া ভিড় দলের কেন্দ্রীয় কার্যালয়ে। আশপাশের সড়কেরও অবস্থান নিয়েছেন আওয়ামী লীগ নেতাকর্মীরা। দুপুর থেকে স্লোগানে স্লোগানে মুখর হয়ে উঠেছে দলীয় কার্যালয় এলাকা।

বৃহৎ রাজনৈতিক দল হিসেবে এবারও অধিকাংশ আসনে একাধিক মনোনয়নপ্রত্যাশী রয়েছেন। এ কারণে প্রার্থীদের নামের তালিকা ঘোষণার আগে সেখানে জড়ো হওয়া নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে এক ধরনের উদ্বেগ ও উৎকণ্ঠা বিরাজ করছে। শেষ পর্যন্ত কোন আসনে কার হাতে ওঠে নৌকার হাল, এ নিয়েই চলছে জল্পনা-কল্পনা।

রোববার (২৬ নভেম্বর) সকাল থেকে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীরা জড়ো হতে থাকেন। দুপুর গড়ানোর আগেই ওই এলাকা নেতাকর্মীদের পদচারণায় কানায় কানায় পূর্ণ হয়ে ওঠে। বিকেল ৪টার পর চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করা হবে বলে জানা গেছে।

সংবাদ সম্মেলনের মাধ্যমে চূড়ান্ত প্রার্থী তালিকার আনুষ্ঠানিক ঘোষণা দেবেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এরপর সন্ধ্যা ৬টায় সভায় বসবেন আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সদস্যরা।

এদিকে, সকাল থেকেই কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীদের ভিড় লক্ষ্য করা যায়। কার্যালয়ের বাইরেও বহু নেতাকর্মী নিজেদের পছন্দের প্রার্থীর মনোনয়ন পাওয়ার অপেক্ষায় রয়েছেন। সেখানে নেতাকর্মীরা মনোনয়নপ্রত্যাশীদের পক্ষে স্লোগান দিচ্ছেন।

নেতাকর্মীরা বলছেন, দল যেন জনপ্রিয়তা যাচাই করে মনোনয়ন দেয় সেটিই চাওয়া তাদের।

ঢাকা-৬ আসনে ওয়ারী থানা ছাত্রলীগের এক কর্মী বলেন, আমাদের এই আসন থেকে এবার বেশি প্রতিযোগিতা নেই। মান্নাফী ভাই ও সাঈদ খোকনের কথা শুনছি। আমরা চাই সাঈদ খোকন ভাই মনোনয়ন পাক।

আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা গেছে, আসন্ন জাতীয় নির্বাচনে দলটির মনোনয়নের দৌড়ে অনেক নতুন মুখ দেখা যেতে পারে। তবে সেটি কত সংখ্যক তা সুনির্দিষ্ট করে জানা যায়নি।
এর আগে দুপুরে গণভবনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দলীয় মনোনয়নপ্রত্যাশীদের সঙ্গে বৈঠকে বসেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিনা প্রতিদ্বন্দ্বিতায় কেউ যেন নির্বাচিত হতে না পারে, সেদিকে নজর দিতে মনোনয়নপ্রত্যাশীদের নির্দেশনা দেন তিনি।

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell