রবিবার ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ৬:৩৯
শিরোনামঃ
Logo বন্দর সাংবাদিক কল্যান সমিতির ভারপ্রাপ্ত সভাপতি শাহীন, যুগ্ম সম্পাদক জাহিদ Logo কোটা সংস্কার আন্দোলনের সময় সংহতি জানিয়ে সংযুক্ত আরব আমিরাতে বিক্ষোভ করায় ৫৭ জন বাংলাদেশিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয় দেশটির আদালত- আমিরাতের প্রেসিডেন্ট ক্ষমা মঞ্জুর করেন Logo ৫৩ অস্ত্র উদ্ধার, গ্রেফতার ২৫ লুট ও অবৈধ অস্ত্রের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে যৌথবাহিনী Logo অন্তর্বর্তীকালীন সরকার স্বল্প সময়ে যে সিদ্ধান্তগুলো নিচ্ছেন, তা যৌক্তিক-বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। Logo নওগাঁয় মাদক নিষিদ্ধের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ Logo পটিয়ায় অভিনব কায়দায় স্বর্ণ ব্যবসায়ীর ৬৫ ভরি স্বর্ণ ও টাকা ছিনতাই Logo নাট্য কর্মী জোটের প্রতিষ্ঠাতা ও আহবায়ক বাহাউদ্দিন বুলুর মৃত্যুতে – নগর সংবাদ পরিবার শোকাহত Logo ভূমিদুস্য জায়গা দখলবাজ চাঁদাবাদ স্বেচ্ছাসেবক দলের সভাপতি Logo কলকাতা বিশ্ববিদ্যালয়ের, প্রাক্তনী ও সকল ছাত্র-ছাত্রী, প্রফেসর সহ অভয়ার ন্যায় বিচারের জন্য মিছিল করলেন। Logo রাত পোহালেই গনেশ পুজো, কুমারটুলি পাড়ায় প্রতিমা শিল্পী ও ক্রেতাদের মধ্যে ব্যাস্ততা

ইসকন আয়োজিত, কলকাতার রথযাত্রা ৫৩ তম বর্ষে পদার্পণ করল

nagarsangbad24
  • প্রকাশিত: জুলাই, ৮, ২০২৪, ৯:৩৭ পূর্বাহ্ণ
  • ৩৯ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

 

ইসকন আয়োজিত, কলকাতার রথযাত্রা ৫৩ তম বর্ষে পদার্পণ করল

”শম্পা দাস,সম্পাদক,নগর টিভি,দৈনিক নগরসংবাদ,নগরসংবাদ ২৪ডটকম,,কলকাতা ব্যুরো””

আজ ৭ই জুলাই রবিবার, রথের শুভ সূচনা করেন মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ডোনা গাঙ্গুলীর নিত্য পরিবেশনের পর, আনুষ্ঠানিকভাবে শুভ সূচনা করেন এবং প্রদীপ জেলে আরতীর মধ্য দিয়ে দেশবাসীর মঙ্গলে প্রার্থনা জানান,

শুধু তাই নয় এর সাথে সাথে তিনি আরো দুটি শুভ সূচনা করলেন, ভার্চুয়াল এর মাধ্যমে আলিপুরদুয়ারের একটি জগন্নাথ মন্দির তিনি শুভ উন্মোচন করলেন এবং কলকাতা একটি পার্কেরও শুভ উদ্বোধন করলেন। মাননীয় মুখ্যমন্ত্রী শুভ সূচনা আগেই প্রচন্ড পরিমাণে বৃষ্টি শুরু হয়ে যায়, এবং ভক্তদের মন কিছুটা মিলান হলেও, আনন্দ এতোটুকু কমেনি, সবার মুখে একটাই নাম জয় জগন্নাথ ,জয় বলরাম ,জয় সুভদ্র।

দেশ দেশান্তর থেকে অগণিত ভক্ত এসে জমা হয়েছে মন্দিরের সামনে ও রাতের সামনে, বাজনা তালে তালে ও গানের তালে তালে তারা নিত্য করতে থাকেন দুহাত তুলে। প্রচন্ড বৃষ্টির ফলে, রাস্তায় জল জমে যায় এবং রথের রশ্মিতে টান দিতে দেরি হয়, বৃষ্টি থামার কিছুক্ষণ পরেই, ভক্তদের জয়ধ্বনি ও উলুর মধ্য দিয়ে রথের চাকা গড়াতে শুরু করে, জগন্নাথ বলরাম সুভদ্রা কে নিয়ে রওনা দেয়, বিভিন্ন পথ দিয়ে রবীন্দ্রসদন, ময়দান পার্ক স্টীট হয়ে পৌঁছাবে ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে ,যেখানে সাতটা দিন থাকবে এই রথ, চলবে মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এবং ভোগ বিতরণের পালা, এই মেলা চলবে ৮ই জুলাই থেকে ১৫ জুলাই পর্যন্ত। প্রতিদিন ভক্তদের জন্য দেখার সুযোগ থাকবে বিকেল 4:30 থেকে রাত্রি আটটা।

প্রচন্ড বৃষ্টির কারণে এবং জগন্নাথের রথের চাকায় গলযোগ দেখায় রথ বেশ কিছুক্ষণ আটকে যায় মন্দিরের কাছাকাছি, ভক্তবৃন্দরা অধীর আগ্রহে পাঁচ টিটের মোরে অপেক্ষা করতে থাকেন কখন রথ আসবে , এদিকে প্রচন্ড বৃষ্টির ফলে মেলা প্রাঙ্গণ জলে জলময়, যেখানে গিয়ে জগন্নাথ বলরাম সুভদ্রা রথ রাখা হয় সেই মাঠে জল জমে রয়েছে।

ভক্তরা নির্দিষ্ট জায়গার মধ্য দিয়ে কোনভাবে যাতায়াত করছেন, প্রশাসনের তরফ থেকে জানা যায়, কিছু গণযোগের কারণে রথ মেলায় প্রবেশ করতে সময় লাগবে।, এদিকে যতই জল জমুক না কেন ভক্তরা প্রভুর ভোগ খাওয়ার জন্য বিশাল লাইনে দাঁড়িয়ে। ভোগ খেয়ে প্রভুকে দর্শন করে, তবেই তারা বাড়ি রওনা হবেন বলে জানালেন।

মাঝে মাঝে মাইকিং করে ভক্তদের উদ্দেশ্যে জানায়, আপনাদের সহযোগিতায় জগন্নাথ বলরাম সুভদ্রা প্রতি বছর আপনাদের সাথে নিয়ে পরিক্রমা করে, উনি সবাইকে নিয়ে বেড়াতে ভালোবাসেন, উনার কৃপায় আজ আপনারা এক জায়গায় মিলিত হয়েছেন। উনি আপনাদের রক্ষা করবেন। শুধু ইসকন নয় একইভাবে পালিত হচ্ছে সারাদেশে রথযাত্রা উৎসব, সাথে সাথে সকল ভক্তদের উদ্দেশ্যে শুভেচ্ছা ও প্রার্থনা জানালেন, সবাই ভালো থাকুন সুস্থ থাকুন।

”শম্পা দাস,সম্পাদক,নগর টিভি,দৈনিক নগরসংবাদ,নগরসংবাদ ২৪ডটকম,,কলকাতা ব্যুরো””

 

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell