মঙ্গলবার ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১২:৫৯
শিরোনামঃ
Logo মাজারে হামলার প্রতিবাদে গ্রেপ্তারের দাবি মাইজভান্ডার দরবার শরীফ Logo ঢাকার যানজট নিরসনে সমাধান খোঁজার আহ্বান প্রধান উপদেষ্টার  Logo পুকুরে গোসল করতে নেমে পানিতে ডুবে মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু Logo নারায়ণগঞ্জের বন্দরে সজিব কিশোর হত্যা মামলায় দুজনের যাবজ্জীবন কারাদণ্ড Logo ভারতে,ধর্ষণমুক্ত সমাজ গড়তে, তিলোত্তমার বিচারের দাবিতে, বিভিন্ন স্কুল কলেজের প্রাক্তনীদের ডাকে মহা মিছিল। Logo ইউনিয়ন বিএনপির সভাপতি কর্তৃক হামলার শিকার হয়ে আতঙ্কে সাবেক ইউপি চেয়ারম্যানের মৃত্যু Logo বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলীকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা (ডিবি) Logo সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূরকে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ গ্রেফতার করে Logo ঠাকুরগাঁ পীরগঞ্জে নেশাগ্রস্ত বন্ধুর হাতে বন্ধু রাসেল খুন-হত্যাকারী থানায় আত্মসমর্পণ Logo দীপিকা পাড়ুকোন ও রণবীর সিং সন্তানকে দেখতে গেলেন শাহরুখ খান

উত্তরায় সংবাদপত্রের অফিসে ভাঙচুর ও লুটপাটের অভিযোগ-যুবদল নেতার ‘হুকুমে’ সংবাদপত্র অফিসে হামলা

nagarsangbad24
  • প্রকাশিত: সেপ্টেম্বর, ৪, ২০২৪, ২:৫৬ পূর্বাহ্ণ
  • ২৪ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

 

উত্তরায় সংবাদপত্রের অফিসে ভাঙচুর ও লুটপাটের অভিযোগ-যুবদল নেতার ‘হুকুমে’ সংবাদপত্র অফিসে হামলাএ ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ করেছে প্রতিষ্ঠানটি।

ঢাকা প্রতিনিধি।।

ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধান উপদেষ্টাসহ কয়েকজন উপদেষ্টার কাছে লিখিত অভিযোগও দিয়েছেন সংবাদপত্রের সহকারী সম্পাদক মো. মাসুম কাজী। একই সঙ্গে উত্তরা-পশ্চিম থানায়ও অভিযোগ দায়ের করা হয়েছে।

লিখিত অভিযোগে বলা হয়েছে, সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্ত পত্রিকা দৈনিক আমার প্রাণের বাংলাদেশ পত্রিকা। উত্তরা ৯ নম্বর সেক্টরের ৩/এফ রোডের ৪৯-৫১ নম্বর বাড়ির উত্তর পাশে পানি উন্নয়ন বোর্ডের জায়গায় টিনশেড ঘরে পত্রিকাটির অফিস। গত ১ সেপ্টেম্বর দুপুর সাড়ে ১২টার দিকে যুবদলের সাবেক নেতা ও উত্তরা বিএনপির নেতা এস এম জাহাঙ্গীরের হুকুমে তার ক্যাডার বাহিনী সন্ত্রাসীর নেতৃত্বে পত্রিকা অফিসে হামলা চালানো হয়। সেসময় সেখানে অবস্থান করা সাংবাদিক এস এম নুর, সোহেল, জয় এবং সবুজকে অস্ত্রের মুখে জিম্মি করে অফিসে সব আসবাবপত্র (৩টি কম্পিউটার, একটি ল্যাপটপ, সিসিটিভি মনিটর, সিলিং ফ্যানসহ টেবিল-চেয়ার) লুট করে নিয়ে যায়।

এতে আরও বলা হয়, তাছাড়া ২০১৩-২০২৪ সালের জুন পর্যন্ত পত্রিকার সব অফিস কপি, গুরুত্বপূর্ণ ফাইলপত্র, সংবাদের প্রমাণপত্রসহ মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়। তারা অফিসে তালা লাগিয়ে সবাইকে গুলি করে মেরে ফেলার হুমকি দিয়ে বের দেয়। এতে আনুমানিক ৭-৮ লাখ টাকার ক্ষতি হয়েছে। এ বিষয়ে আমরা উত্তরা-পশ্চিম থানায় লিখিত অভিযোগ দায়ের করেছি। সেনাবাহিনীর ক্যাম্পেও জানিয়েছি। তারপরও সন্ত্রাসীরা এমন ভয়ঙকর যে আমরা অফিসে যেতে পারছি না।

লিখিত অভিযোগে অফিস খুলে দেওয়া এবং লুট মালামাল ফেরতের ব্যবস্থা নিতে অনুরোধ জানানো হয়। একই সঙ্গে জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়।

এদিকে ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর উত্তরায় চাঁদাবাজির হাতবদল হয়েছে বলেও অভিযোগ করেছেন স্থানীয়রা। বিএনপি নেতা এস এম জাহাঙ্গীরের ছত্র-ছায়ায় থাকা যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা এসব অপকর্মে জড়িয়ে পড়েছেন বলেও একাধিক অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয়রা জানান, বাহিনী গড়ে তারা ২৯টি খাতের প্রায় ১৫ কোটি টাকার চাঁদা তোলার বাণিজ্য শুরু করেছন। এতে ওপর থেকে নির্দেশনা দিচ্ছেন বিএনপি ও যুবদলের কয়েকজন নেতা। মাঠপর্যায়ে অপকর্ম চালাচ্ছেন কিশোর গ্যাংয়ের প্রায় ১৯টি দলের সদস্যরা। এতে এলাকার মানুষের মধ্যে ভীতি ও ক্ষোভের সৃষ্টি হয়েছে।

উত্তরার বাসিন্দাদের অভিযোগ, এতদিন আওয়ামী লীগের নেতাদের চাঁদাবাজিতে অতিষ্ঠ ছিল মানুষ। এখন তা হাতবদল হয়ে বিএনপি-যুবদলের দখলে। কোনো কোনো ক্ষেত্রে তা আগের চেয়েও বেড়েছে। প্রত্যেকটি নির্মাণাধীন ভবন থেকেও নামে-বেনামে নিয়মিত চাঁদা আদায় করা হচ্ছে। পরিবহন সেক্টর, তুরাগ নদীর পাড়, বার, দোকানপাট দখলে নিয়ে চাঁদা দাবি করছেন তারা। ফলে ছাত্র-জনতার আন্দোলনের পরও সুফল পাচ্ছে না উত্তরার মানুষ।

উত্তরার একজন প্রবীণ বিএনপি নেতা বলেন, ২০২০ সালের উপ-নির্বাচনের উত্তরার এ আসনে বিএনপির প্রার্থী ছিলেন এস এম জাহাঙ্গীর। স্বৈরাচার পতনের পর তিনি হয়ে গেছেন অঘোষিত এমপি। মাসখানেক আগেও ছাত্র-জনতার বিরুদ্ধে আওয়ামী লীগের হয়ে যারা মাঠে নেমেছিল, তারা এখন জাহাঙ্গীরের আশ্রয়-প্রশ্রয়ে অপকর্মে জড়িয়ে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করছে।

সংবাদপত্র অফিসে হামলা-লুট এবং উত্তরায় চাঁদাবাজির ব্যাপারে জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উত্তরা জোনের উপ-পুলিশ কমিশনার রওনক জাহান বলেন, রাস্তা আটকে কোনো দোকানপাট বসলে আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নিয়ে থাকি। তাছাড়া পরিবহনের চাঁদাবাজির বিষয়ে কেউ কোনো অভিযোগ করেনি। অভিযোগ পেলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

অভিযোগ বিষয়ে জানতে চাইলে বিএনপির বর্তমান নেতা ও সাবেক যুবদল নেতা এস এম জাহাঙ্গীরবলেন, ‘সংবাদপত্র অফিসটি এক সময় বিএনপির অফিস ছিল। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর তা দখল করে আওয়ামী লীগের অফিস করা হয়। গত পরশু সেখানে হামলা-ভাঙচুরের ঘটনা ঘটেছে। তাতে আমাকে জড়ানো হয়েছে বলেও জেনেছি। পরে যুবদল নেতা মিলন ও পত্রিকার লোকদের ডেকে বিষয়টি মীমাংসা করে দেওয়া হয়েছে।’

চাঁদাবাজির অভিযোগ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘৫ তারিখ পর্যন্ত আমি জেলে ছিলাম। ৬ আগস্ট ছাড়া পেয়ে বাড়ি ফিরেছি। চাঁদাবাজি বা পরিবহন দখলের মতো কাজে আমি জড়াবো, এটার প্রশ্নই ওঠে না। আমি ছাত্র রাজনীতি, যুব রাজনীতি করে তৃণমূল থেকে উঠে এসেছি। ষড়যন্ত্রমূলকভাবে এখন অনেকে অনেক অভিযোগ তুলছেন। এসব মিথ্যা-ভিত্তিহীন।’

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell