বৃহস্পতিবার ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১০:৪০
শিরোনামঃ
Logo নায়ক সালমান শাহ’র ৫৩’তম জন্মদিন আজ Logo অপু বিশ্বাসের মায়ের মৃত্যুবার্ষিকী,তোমার স্মৃতি আমাকে সাহস দেয় Logo বিচ্ছেদের এক বছর পূর্ণ,দিনটি অন্যরকম উদযাপন করলেন পরী Logo উজিরপুরে গাছ কাটতে গিয়ে গাছ ব্যবসায়ীর মৃত্যু Logo বয়সসীমা পরিবর্তন করে ৩৫ বছরের কম নির্ধারণ করলে আন্দোলন চালিয়ে যাবেন Logo আড়াইহাজারে থানা থেকে লুট হওয়া অস্ত্র ও গুলি পরিত্যক্ত অবস্থায় উদ্ধার Logo ত্বকী হত্যা মামলায় আসামি কাজল আদালতে জবানবন্দি Logo কিশোরগঞ্জে অধ্যক্ষের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ ও নিয়োগে অনিয়মের অভিযোগ Logo সিদ্ধিরগঞ্জের আইলপাড়ায় কিশোর গ্যাংয়ের লিডার রাজু ও তার সহযোগীদের অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসী Logo মাদকের বিরুদ্ধে আমাদের অবস্থান হবে জিরো টলারেন্স-ফেনীতে জেলার নবাগত পুলিশ সুপার

এইচএসসি পরীক্ষার সিলেবাসে ৭০ শতাংশ থেকে কমিয়ে ৫০ শতাংশ করার দাবিতে মানববন্ধন

nagarsangbad24
  • প্রকাশিত: ডিসেম্বর, ১৮, ২০২১, ৮:২৪ অপরাহ্ণ
  • ১৫৭ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

নগর সংবাদ।।২০২২ সালের এইচএসসি পরীক্ষার সিলেবাসে ৭০ শতাংশ থেকে কমিয়ে ৫০ শতাংশ করার দাবিতে নোয়াখালীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষার্থীরা।

শনিবার (১৮ ডিসেম্বর) বেলা ১১টায় নোয়াখালী প্রেস ক্লাবের সামনের সড়কে অনুষ্ঠিত এ কর্মসূচিতে বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা অংশ নেন।

মানববন্ধনে নোয়াখালী সরকারি কলেজ, নোয়াখালী সরকারি মহিলা কলেজ, চৌমুহনী সরকারি এসএ কলেজ, কবিরহাট সরকারি কলেজ, ন্যাশনাল মডেল কলেজ, মাইজদী পাবলিক কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের এইচএসসি পরীক্ষার্থীরা অংশ নেন। তাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে কয়েকজন অভিভাবক কর্মসূচিতে যোগ দেন।

মানববন্ধনে বক্তব্য দেন অভিভাবক ফখরুল ইসলাম, পরীক্ষার্থী কামরুল হাসান, তারেক আহমেদ, মো. ফাহাদ হোসেন, শান্তা আক্তার, রমিজ ফরাজী প্রমুখ।

এর আগে কর্মসূচিতে অংশ নিতে সকাল থেকে বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা প্রেস ক্লাবের সামনে জড়ো হতে থাকেন। বেলা ১১টায় শিক্ষার্থীরা প্রেস ক্লাবের সামনের সড়কে মানববন্ধন করেন।

এসময় বক্তারা বলেন, আগের ব্যাচের (২০২১ সালের) এইচএসসি পরীক্ষার্থীরা সরাসরি ক্লাস করে মাত্র তিনটি বিষয়ের পরীক্ষা দিয়েছেন। কিন্তু এবার (২০২১) মাত্র ছয় মাস ক্লাস করে কেন ৭০ শতাংশ সিলেবাসে পরীক্ষা দিতে হবে? এ বৈষম্যের নিন্দা জানিয়ে বক্তারা বলেন, দাবি মেনে না নেওয়া হলে আরও কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে।

প্রায় আধা ঘণ্টার মানববন্ধন শেষে শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় প্রেস ক্লাবের সামনে গিয়ে শেষ হয়।

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell