শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৪:০১
শিরোনামঃ
Logo দলীয় শৃঙ্খলা ভঙ্গ মুন্সিগঞ্জে দুই নেতাকে বহিষ্কার করেছে জেলা বিএনপি। Logo গণঅভ্যুত্থানে নিহতের পরিবার ‌ও আহতদের দীর্ঘমেয়াদে পুনর্বাসন করা হবে-উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। Logo (জাবি) শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম মোল্লা হত্যায় ৮ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার Logo (ঢাবি) ক্যাম্পাসে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের সব ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। Logo অতিরিক্ত সচিব মো.ফজলুর রহমানকে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে Logo নায়ক সালমান শাহ’র ৫৩’তম জন্মদিন আজ Logo অপু বিশ্বাসের মায়ের মৃত্যুবার্ষিকী,তোমার স্মৃতি আমাকে সাহস দেয় Logo বিচ্ছেদের এক বছর পূর্ণ,দিনটি অন্যরকম উদযাপন করলেন পরী Logo উজিরপুরে গাছ কাটতে গিয়ে গাছ ব্যবসায়ীর মৃত্যু Logo বয়সসীমা পরিবর্তন করে ৩৫ বছরের কম নির্ধারণ করলে আন্দোলন চালিয়ে যাবেন

একস’ঙ্গে ৯ সন্তান জন্ম দেওয়া নারীর হা’লিমা আ’লো‘চ’নায়

nagarsangbad24
  • প্রকাশিত: এপ্রিল, ৮, ২০২২, ৯:৪৩ অপরাহ্ণ
  • ২৮৭ ০৯ বার দেখা হয়েছে

       
 
  
নগর সংবাদ।।একস’ঙ্গে যমজ সন্তান জন্ম দেওয়ার খবর হ’র’হা’মে’শা’য় শোনা যায়। তবে এবার শোনা গেল ভিন্ন খবর। একস’ঙ্গে ৯ সন্তান জন্ম দিয়েছেন এক নারী। চিকিৎসকরা আগে থেকেই ওই নারীর দুই শিশুর অ’স্তি’ত্ব বুঝতে পেরেছিলেন।বুধবার (৫ মে) পশ্চিম আফ্রিকার দেশ মালির স্বাস্থ্য ম’ন্ত্র’ণা’ল’য়ের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম গার্ডিয়ানের প্র’তি’বে’দ’নে এমন খবর প্রকাশ করা।  এ ঘটনার পর ৯ সন্তান জন্ম দেওয়া নারীর হা’লিমা সিসে (২৫) আ’লো‘চ’নায় চলে আসেন।
আর ৯ সন্তান জন্ম দিয়ে ননুপ্লেটস অ’ন্ত’র্ভু’ক্ত নারী হিসেবে বিরল দৃষ্টান্ত গড়লেন তিনি। এ বিষয়টি দেশটির নেতারাও বেশ গুরত্ব স’র’কা’রে দেখেন। চলতি বছরের মার্চে চিকিৎসকরা জানান, হা’লিমার বিশেষ যত্নের প্র’য়ো’জ’ন। তখন দেশটির পরিবর্তনকামী নেতা বাহ এনদাও তাকে ম’র’ক্কো পাঠানোর নির্দেশ দেন। পরে তিনি ম’র’ক্কো আসলে সেখানে মঙ্গলবার (৪ মে) সি’জা’র করে পাঁচ কন্যা ও চার ছেলে সন্তানের জন্ম দেন।
মালির স্বাস্থ্য’মন্ত্রী ফান্টা সিবাই বলেন, এখন প’র্য’ন্ত মা ও নবজাতকরা সুস্থ আছেন। চিকিৎসকের স’ঙ্গে সবসময় যো’গা’যো’গ রাখা হচ্ছে। কয়েক সপ্তাহের মধ্যেই তাদের দেশে ফিরিয়ে আনা হবে।মরক্কোর স্বাস্থ্য ম’ন্ত্র’ণা’ল’য়ের মুখপাত্র রছিদ কৌধারি বলেন, দেশের একটি হাসপাতালে একস’ঙ্গে এত শিশু জন্মগ্রহণ করবে তা আমি কখনো ধারণাই করতে পারিনি। স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানায়, হা’লিমা ও তার ৯ সন্তানের স্বাস্থ্যের বিষয়ে চিকিৎসকরা বেশ স’চে’ত’ন আছেন। ননুপ্লেটস খুবই বি’র’ল ঘটনা। একস’ঙ্গে এত শিশুর জন্মের ক্ষেত্রে নানা জটিলতা দেখা দেয়। অনেক ক্ষেত্রেই কয়েক শিশুর মৃ’ত্যুর আ’শ’ঙ্কা থাকে।

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell