শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৩:৫২
শিরোনামঃ
Logo দলীয় শৃঙ্খলা ভঙ্গ মুন্সিগঞ্জে দুই নেতাকে বহিষ্কার করেছে জেলা বিএনপি। Logo গণঅভ্যুত্থানে নিহতের পরিবার ‌ও আহতদের দীর্ঘমেয়াদে পুনর্বাসন করা হবে-উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। Logo (জাবি) শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম মোল্লা হত্যায় ৮ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার Logo (ঢাবি) ক্যাম্পাসে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের সব ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। Logo অতিরিক্ত সচিব মো.ফজলুর রহমানকে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে Logo নায়ক সালমান শাহ’র ৫৩’তম জন্মদিন আজ Logo অপু বিশ্বাসের মায়ের মৃত্যুবার্ষিকী,তোমার স্মৃতি আমাকে সাহস দেয় Logo বিচ্ছেদের এক বছর পূর্ণ,দিনটি অন্যরকম উদযাপন করলেন পরী Logo উজিরপুরে গাছ কাটতে গিয়ে গাছ ব্যবসায়ীর মৃত্যু Logo বয়সসীমা পরিবর্তন করে ৩৫ বছরের কম নির্ধারণ করলে আন্দোলন চালিয়ে যাবেন

কলকাতায় আসছে রাখী বন্ধন উৎসব উপলক্ষে, রাখীর পসরা নিয়ে সাজিয়ে বসে বিক্রেতারা

nagarsangbad24
  • প্রকাশিত: আগস্ট, ২৭, ২০২৩, ১:৩৩ পূর্বাহ্ণ
  • ৯৭ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

রাখী বন্ধন উৎসব উপলক্ষে, রাখীর পসরা নিয়ে সাজিয়ে বসে বিক্রেতারা।

 শম্পা দাস ও সমরেশ রায় , কলকাতা

আজ ২৫ শে আগস্ট শনিবার, আর কয়েকদিন বাদেই রাখী বন্ধন উৎসবে মেতে উঠবে সারা দেশের বোনেরা এবং বিভিন্ন সংস্থারা, তাই বিভিন্ন বাজারে গিয়ে দেখা গেল বিক্রেতা তাদের হাতে তৈরি রাখী নিয়ে পসরা সাজিয়ে বসে আছে, এবং নিত্যনতুন ডিজাইনের রাখী দেখা যাচ্ছে বিভিন্ন বিক্রেতার কাছে, মূল্য মিনিমাম ১৫ টাকা থেকে শুরু করে দেড়শো, 200 আড়াইশো ,তিনশ টাকা পর্যন্ত দামের রাখী তারা রেখেছেন,
No description available.
আর এই রাখী উৎসব উপলক্ষে বিভিন্ন কোম্পানী তাদের এই রাখি তৈরি শুরু হয় ছমাস আগে থেকে, কারণ তারা বলেন আমরা শুধু বিভিন্ন হাটে বাজারেই বসি না আমরা বিভিন্ন দেশে সাপ্লাই দিয়ে থাকি, তাই আগে থেকে না তৈরি করলে আমরা অর্ডার অনুযায়ী জিনিস পাঠাতে পারবো না, শুধু তাই নয়, যারা আমাদের কাছে প্রতি বছর রাখি নেয় তারা চায় নতুন নতুন ডিজাইনের কিছু রাখী নিতে, তাই অনেক আগে থেকেই আমাদেরকে প্রস্তুতি নিতে হয়।
No description available.
রাখি সম্পর্কে জানতে গিয়ে জানা গেল যারা এই ব্যবসা সাথে যুক্ত এবং তৈরি করেন। তারা বললেন এই ব্যবসার উপর প্রায় দেড় থেকে ২০০ মহিলা কোম্পানীতে কাজ করে তাদের জীবন যাপন করছে।
Open photo
তাহাদের পরিবার চালাচ্ছেন, শুধু তাই নয় আমরা এই মহিলাদের সারা বছর বিভিন্ন হাতের কাজের কাজ দিয়ে থাকি, আমাদের মহিলারা সারা বছর বিভিন্ন কাজের উপর নির্ভর করে, এবং চাহিদা অনুপাতে নতুন নতুন ডিজাইন তৈরি করার চেষ্টা করেন কারণ আমরা শুধু কলকাতা নয়, বিহার, উড়িষ্যা, শিলিগুড়ি, জলপাইগুড়ি, মালদা এরকম বিভিন্ন জায়গায় এই রাখী দিয়ে থাকি।

এবং বিভিন্ন দেশের সাথে ব্যবসা করে থাকি।, তবে তাহারা বলেন এখনো পর্যন্ত বুঝতে পারছি না কতটা বাজার দাঁড়াবে, তবে আশা করা যায় বাজার ভালো পাবো, রাখী বন্ধন উৎসব মানে ভাই-বোনদের মধ্যে একটা মিলন ঘটানো,Open photoসারাদেশের ভাই বোনেরা অপেক্ষা করতে থাকেন এই দিনটির জন্য, ভাইকে রাখী পরিয়ে মিষ্টিমুখ করিয়ে নিজেদের বন্ধনে আটকে রাখেন, সমস্ত কিছু ভুলে এই দিনটিকে মনের মধ্যে গেঁথে রাখার চেষ্টা করেন, শুধু ভাই বোনেরা নয় , সারা দেশে বিভিন্ন সংস্থা এই রাখী উৎসব পালন করেন এবং পথ চলতি মানুষের হাতে রাখী পরিয়ে দেন।

 শম্পা দাস— সম্পাদক,দৈনিক নগর সংবাদ,নগর

Open photo সংবাদ  ২৪ ডটকম,কলকাতা  ব্যুরো

 

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell