শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ দুপুর ১২:২৪
শিরোনামঃ
Logo দলীয় শৃঙ্খলা ভঙ্গ মুন্সিগঞ্জে দুই নেতাকে বহিষ্কার করেছে জেলা বিএনপি। Logo গণঅভ্যুত্থানে নিহতের পরিবার ‌ও আহতদের দীর্ঘমেয়াদে পুনর্বাসন করা হবে-উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। Logo (জাবি) শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম মোল্লা হত্যায় ৮ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার Logo (ঢাবি) ক্যাম্পাসে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের সব ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। Logo অতিরিক্ত সচিব মো.ফজলুর রহমানকে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে Logo নায়ক সালমান শাহ’র ৫৩’তম জন্মদিন আজ Logo অপু বিশ্বাসের মায়ের মৃত্যুবার্ষিকী,তোমার স্মৃতি আমাকে সাহস দেয় Logo বিচ্ছেদের এক বছর পূর্ণ,দিনটি অন্যরকম উদযাপন করলেন পরী Logo উজিরপুরে গাছ কাটতে গিয়ে গাছ ব্যবসায়ীর মৃত্যু Logo বয়সসীমা পরিবর্তন করে ৩৫ বছরের কম নির্ধারণ করলে আন্দোলন চালিয়ে যাবেন

কলকাতায় শোভাবাজা্য রাজবাড়ী নাট মন্দিরে অনুষ্ঠিত হলো, ফুলদলে অন্য বসন্ত 2023

nagarsangbad24
  • প্রকাশিত: মার্চ, ৫, ২০২৩, ১২:৪৭ পূর্বাহ্ণ
  • ৯৯ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

 রিপোর্টার., কলকাতা থেকে শম্পা দাস ও সমরেশ রায়।।শোভাবাজা্য রাজবাড়ী নাট মন্দিরে অনুষ্ঠিত হলো, ফুলদলে অন্য বসন্ত 2023।

সংবেদনের পরিচালনায় এবং সমিত সাহার উদ্যোগে দুপুর দুটো থেকে শুরু হয় এক সুন্দর বসন্ত উৎসব , রঙে ফুলে নাচে গানে অনুষ্ঠানটি মধুময় হয়ে ওঠে, শোভাবাজার রাজ বাড়ির নাট মন্দিরে প্রবীণ মানুষদের সঙ্গে, রাধা কৃষ্ণ সেজে ফুলদলে অংশ নিল ,মানসিক প্রতিবন্ধকতা যুক্ত, ও দৃষ্টিহীন ছাত্র-ছাত্রীরা,। সমীত বাবু জানালেন ,এটি কেবলমাত্র রং খেলার উৎসব নয় ,অসহায় বাত্য মানদের জীবন সারা বছর রঙিন করে তোলার একটা প্রয়াস, আমি প্রতিবছর এই দিনটির জন্য অপেক্ষা করে থাকি, কখন এই সকল মানুষের স্পর্শে আসবো এবং ছোট ছোট ছেলে মেয়েদেরকে নিয়ে অনুষ্ঠানের মধ্যে তাদের একটু মুখে হাসি ফুটিয়ে তুলতে পারব।

No description available.

যারা কেউ পৃথিবীর আলো দেখতে পায় না কেউ মুখে কথা বলতে পারেনা কেউবা কানে শুনতে পায় না সেই সকল ছেলেমেয়েরা আজ আমার অনুষ্ঠানে উপস্থিত হতে পেরে আমি ধন্য। এবং তাদের এই বসন্ত উৎসব এর মধ্য দিয়ে আরও এগিয়ে যাক এটাই আমার কাছে বড় কামনা। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর এই বসন্ত উৎসব মানুষের মনে ছড়িয়ে দিয়েছেন শুধু রং ও আবিরে নয় ফুলে নয় প্রতিটি মানুষের হৃদয়ে তার গানে তার নিত্তে এবং তাহার ভালোবাসায়, আজ তাই সারা দেশে পালিত হচ্ছে বসন্ত উৎসব রঙিন রঙে রাঙিয়ে দিয়ে যাক সকল মানুষের প্রাণ। আজ এই বসন্ত উৎসবে প্রায় ৫০০ টিকিট ৬০০ ছেলেমেয়ে অংশগ্রহণ করেছে , এবং প্রত্যেকে তাদের পারফরমেন্স তুলে ধরছি কেউ নাচের মধ্য দিয়ে কেউ গানের মধ্য দিয়ে কেউ সঙ্গত এর মধ্য দিয়ে, আর সকল ছোট ছোট প্রতিবন্ধকতা ছেলে-মেয়ে রঙিন আবিরে মেতে উঠেছে এবং গাঁদা ফুলের মালায় তাদের মুখগুলি উজ্জ্বল হয়ে উঠেছে। একে অপরকে আবির মাখিয়ে তারা বসন্ত উৎসব মুখরিত করে তুলেছে।, মঞ্চে উপস্থিত বিশিষ্ট অতিথি বৃন্দ তাদেরকেও আমি অশেষ ধন্যবাদ জানায় অনুষ্ঠানে অংশগ্রহণ করার জন্য, ও আসন গ্রহণ করার জন্য, আমাদের ক্যামেরায় সেই সকল দৃশ্য উঠে আসলো, নাইবা পারলো কথা বলতে নাইবা পারলো শুনতে কিন্তু তারা কোন অংশেই পিছিয়ে নাই। আজও তারা প্রমাণ করে দিচ্ছেন। আমরাও কবি গুরু কে ভালবাসি আর কবি গরুর বসন্তের ছবি আমাদের কাছে প্রাণ।

 সবাই যেন সুস্থ থাকে ,একটা বাধা অতিক্রম করে আমরা জয় করতে পেরেছি ,আর যেন এই সকল ছোট ছোট ছেলে মেয়েদের দুঃখ কষ্ট যেন না দেয়। সব কিছু যেন ধুয়ে মুছে যায়। এই আবিরের গন্ধে।।

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell