শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৪:০৯
শিরোনামঃ
Logo দলীয় শৃঙ্খলা ভঙ্গ মুন্সিগঞ্জে দুই নেতাকে বহিষ্কার করেছে জেলা বিএনপি। Logo গণঅভ্যুত্থানে নিহতের পরিবার ‌ও আহতদের দীর্ঘমেয়াদে পুনর্বাসন করা হবে-উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। Logo (জাবি) শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম মোল্লা হত্যায় ৮ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার Logo (ঢাবি) ক্যাম্পাসে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের সব ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। Logo অতিরিক্ত সচিব মো.ফজলুর রহমানকে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে Logo নায়ক সালমান শাহ’র ৫৩’তম জন্মদিন আজ Logo অপু বিশ্বাসের মায়ের মৃত্যুবার্ষিকী,তোমার স্মৃতি আমাকে সাহস দেয় Logo বিচ্ছেদের এক বছর পূর্ণ,দিনটি অন্যরকম উদযাপন করলেন পরী Logo উজিরপুরে গাছ কাটতে গিয়ে গাছ ব্যবসায়ীর মৃত্যু Logo বয়সসীমা পরিবর্তন করে ৩৫ বছরের কম নির্ধারণ করলে আন্দোলন চালিয়ে যাবেন

কলকাতায় সরকারি কর্মচারী পরিষদ বিভিন্ন দাবি নিয়ে বিক্ষোভ

nagarsangbad24
  • প্রকাশিত: মার্চ, ১২, ২০২২, ১:৪৯ পূর্বাহ্ণ
  • ২৫০ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

নগর সংবাদ,,রিপোর্টার কলকাতা থেকে শম্পা দাস ও সমরেশ রায়।।কলকাতায় সরকারি কর্মচারী পরিষদ বিভিন্ন দাবি নিয়ে বিক্ষোভ

সরকারি কর্মচারী পরিষদ, আজ বেলা একটা থেকে বেঙ্গল চেম্বার অফ কমার্স ,এন এস রোডের সংযোগস্থলে, বিভিন্ন দাবি নিয়ে বিক্ষোভ দেখালেন। বিভিন্ন জেলা থেকে কর্মচারীরা এই বিক্ষোভ সমাবেশে যোগ দেয়। বিক্ষোভ সভায় উপস্থিত ছিলেন সরকারি কর্মচারী পরিষদ এর প্রেসিডেন্ট দেবাশী শীল, ভাইস প্রেসিডেন্ট সন্দীপ সরকার, ওয়ার্কিং প্রেসিডেন্ট সঞ্জীব পাল, এছাড়া উপস্থিত ছিলেন স্টেট প্রেসিডেন্ট বিজেপির সুকান্ত মজুমদার ও সজল ঘোষ ,ছাড়াও উপস্থিত ছিলেন অগ্নিমিত্রা পল, মিহির গোস্বামী ও অন্যান্যরা সদস্যবৃন্দ ।

Open photo

 

আজকের বিক্ষোভ সময় যেসকল দাবিগুলি রাজ্য সরকারের বিরুদ্ধে তুলেন, সেগুলি হল,,,, 28% ডি য়ে প্রদান করতে হবে, 48 মাসের বকেয়া মেটাতে হবে, প্যাঞ্চাং চালু করতে হবে, চুক্তিভিত্তিক কর্মচারীদের স্থায়ী সুরক্ষার ব্যবস্থা করতে হবে, বেকার যুবক যুবতীদের স্থায়ী চাকরি দিতে হবে, শিক্ষক-শিক্ষিকাদের নিয়োগ করতে হবে, এছাড়াও আরও কয়েকটি দাবি তুললেন এবং সংক্ষিপ্ত বক্তৃতার মধ্যে বলেন, আমরা কর্মচারীদের স্বার্থে লড়াই করতে নেমেছে, আজ আমাদের প্রথম দিন ,যদি সরকার আমাদের দিকে না তাকায়, তাহলে আমরা জেলায় জেলায়, ওয়ার্ডে ওয়ার্ডে, আন্দোলন গড়ে তুলব। আমাদের পাওনা আদায় করে নেবো ,দেখি কতদিন বন্ধ করে রাখতে পারে। রাজ্য সরকার যে ভাবে দেশে অরাজকতা শুরু করেছে, সেটা বেশিদিন চলবে না, শুধু মেলা আর খেলা নিয়ে মেতে রয়েছেন টাকা খরচ করে চলেছেন কিন্তু কর্মচারীদের কর্মচারীদের মাইনে বাকি রেখে এইসব করে রাজ্য সরকার লোন আর দেনায় পরিপূর্ণ। জিএসটির ইনকামের টাকায় কোনভাবে রাজ্য সরকার চলছে ,তারা মাইনে দেবে কোথা থেকে এবং দাবি মেটাবে কিসের উপর ভিত্তি করে। একদিনেরই রাজ্য সরকার জিএসটি নিয়ে কথা তুলেছিলেন আজ তাদের মুখ বন্ধ হয়ে গেছে কারণ জিএসটির ইনকাম এ কর্মচারীদের মাইনে হয়। এদিকে বিজেপি স্টেট প্রেসিডেন্ট সুকান্ত মজুমদার বলেন আপনারা সমস্ত ইউনিয়নের কর্মচারী মিলে একটা জয়েন মোমেন্ট তৈরি করুন আরো জোরদার আন্দোলন করুন দেখবেন আমাদের আটকাতে পারবেনা তবেই জয় হবে। এবং সরকারকে বলেন যারা চাকরি পেয়েছে তারা নিজের যোগ্যতায় পেয়েছে আপনার ভাইয়ের মতো প্যারাসুট পরে আসে না। বিভিন্ন জায়গায় দালাল মারফত 100 টাকার দশ টাকা সরকারি বালি 90 টাকা নিজেরা আত্মসাৎ করছে আরো বলেন দিদিকে আমার বলার আছে হাজার হাজার 970 সালে যখন রাজনীতিতে এসেছিলেন তখন তার আর্থিক অবস্থা কি ছিল কত সম্পত্তি ছিল আর এখন কি আছে এটা যদি পশ্চিমবঙ্গের মানুষকে একবার নিজের মুখে হিসাব দেন আমরা দেখতে চাই তিনি কতটা সত্যবাদী এইভাবে একের পর এক তীর রাজ্য সরকারের দিকে আঙুল তুললেন । শুধু তাই নয় গোয়া, উত্তরপ্রদেশের ভোটকে নিয়েও তিনি রাজ্য সরকারের দিকে তীর ছুড়লেন ।

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell