শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৩:৫৮
শিরোনামঃ
Logo দলীয় শৃঙ্খলা ভঙ্গ মুন্সিগঞ্জে দুই নেতাকে বহিষ্কার করেছে জেলা বিএনপি। Logo গণঅভ্যুত্থানে নিহতের পরিবার ‌ও আহতদের দীর্ঘমেয়াদে পুনর্বাসন করা হবে-উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। Logo (জাবি) শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম মোল্লা হত্যায় ৮ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার Logo (ঢাবি) ক্যাম্পাসে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের সব ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। Logo অতিরিক্ত সচিব মো.ফজলুর রহমানকে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে Logo নায়ক সালমান শাহ’র ৫৩’তম জন্মদিন আজ Logo অপু বিশ্বাসের মায়ের মৃত্যুবার্ষিকী,তোমার স্মৃতি আমাকে সাহস দেয় Logo বিচ্ছেদের এক বছর পূর্ণ,দিনটি অন্যরকম উদযাপন করলেন পরী Logo উজিরপুরে গাছ কাটতে গিয়ে গাছ ব্যবসায়ীর মৃত্যু Logo বয়সসীমা পরিবর্তন করে ৩৫ বছরের কম নির্ধারণ করলে আন্দোলন চালিয়ে যাবেন

কলকাতা আন্তর্জাতিক বইমেলা প্রাঙ্গণে প্রেস কনফারেন্স

nagarsangbad24
  • প্রকাশিত: জানুয়ারি, ২৯, ২০২৩, ১০:২২ অপরাহ্ণ
  • ২১৬ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

কলকাতা আন্তর্জাতিক বইমেলা প্রাঙ্গণে প্রেস কনফারেন্স

রিপোর্টার কলকাতা থেকে সম্পা দাস ও সমরেশ রায়।।

আজ দুপুর দুটোয়, কলকাতা আন্তর্জাতিক বইমেলা প্রাঙ্গণে একটি প্রেস কনফারেন্স করলেন। ৩০ শে জানুয়ারী ২০২৩ , সোমবার দুপুর দুটোয় কলকাতার আন্তর্জাতিক বইমেলার শুভ সূচনা,। আরে সুভো সূচনাকে কেন্দ্র করে একটি প্রেস কনফারেন্স করলেন আজ, উদ্বোধনে উপস্থিত থাকবেন পশ্চিমবঙ্গের মাননীয় মুখ্যমন্ত্রী শ্রীমতি মমতা বন্দ্যোপাধ্যায় এবং স্পেনের সংস্কৃতি মন্ত্রণালয়ের বই মহাপরিচালক মিসেস মারিয়া জোসে গালভেজ সানভাদর, উপস্থিত থাকবেন বাঙালি লেখক শীর্ষেন্দু মুখোপাধ্যায় এবং থাকবেন স্পেনের রাষ্ট্রদূত জনাব হোসে মারিয়া রিদাও ডোমিন গুয়েজ ।

 

 

উদ্বোধনী অনুষ্ঠানে সিইএসসি, আর পি জি শীর্ষেন্দু মুখোপাধ্যায়কে সৃষ্টি সম্মান প্রদান করবেন ,চলছে পুরোদমে মেলার প্রস্তুতি ও তৈরীর কাজ, ডেকোরেটররা কাজে ব্যাস্ত, দম ফেলার ফুরসত নাই ,মাঝে আর একটা দিন, তার মধ্যেই শেষ করতে হবে সমস্ত মেলার stall ও গেট গুলি, তারপরেই খুলে যাবে দর্শকদের জন্য ,৩০ শে জানুয়ারী উদ্বোধনের পরেই, এই মেলায় থাকছে ছোট বড় প্রায় 950 টি স্টল। থাকছে মেলার চতুর দিকে নখানি গেট, এই মেলায় অংশগ্রহণ করছে প্রায় কুড়িটি দেশ তার মধ্যে প্রথম অংশগ্রহণ করছেন থাইল্যান্ড, প্রতিদিন থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান , কবি ও সাহিত্যিকদের আলোচনা,। পালিত হচ্ছে শিশু দিবস, লটারী প্রতিযোগিতা,। বর্ষীয়ান নাগরিকদের বই বিতরণ ও ছোট ছোট শিশুদের বই বিতরণ,।

 

 

এই বৎসর সুকুমার রায়ের আবোল তাবোল এর ১০০ বছর পূর্তি উপলক্ষে এই বই বিতরণের অনুষ্ঠান, প্রায় কুড়ি হাজার বই এই মেলায় শিশুদের ও বর্ষিয়ান মানুষদের বিতরণ করা হবে। উপস্থিত করবেন পথশিশুদের, , এই মেলায় বাংলাদেশের প্রায় 70 টি প্রকাশনী অংশগ্রহণ করছেন, এবং মেলার চতুর্দিকে যে নোটিশ ডেট তৈরি হচ্ছে তাদের প্রত্যেকটির একেকটির নামকরণ রাখা হয়েছে, কোন গেট ন্যাশনাল লাইব্রেরি গেটের আদলে, কোনোটা বিশ্ব বাংলা কোনটা নেতাজি কোনোটা স্বামীজি ও রবীন্দ্রনাথ আবার কোনটা অগ্নিবীণা। এবং মাদ্রীদের টলেটো গেট,।।

No description available.

মেলায় থাকছে সিএসসি প্রশাসন এবং ব্যাংক পরিষেবা এবং তাহাদেরর সহযোগীতা, থাকছি ওয়াইফাই এর সুবিধা ও ইন্টারনেটের, থাকছি অনলাইন পরিষেবা, এছাড়া দর্শকদের জন্য থাকছে, লটারি কুপনের ব্যবস্থা, মেট্রো পরিষেবা বাস পরিষেবা অটোপরিসেবা,। যাহাতে কোনোভাবে বইপ্রেমী ও দর্শকদের অসুবিধে না হয় এবং থাকছে স্বাস্থ্যপরিসেবা এবং এম্বুলেন্স, এবারে কুড়িটি দেশের মধ্যে অংশগ্রহণ করছেন মেক্সিকো ,কিউবা ,অস্ট্রেলিয়া, ইরান ,মার্কিন যুক্তরাষ্ট্র ,ফ্রান্স, ইতালী, আর্জেন্টিনা, বাংলাদেশ সহ অন্যান্য প্রতিবেশী দেশ। …।

 

 

মেলার উদ্যোক্তারা জানান, এবারের সবচাইতে বেশি ছোট বড় করে আমরা স্টল করে দেয়ার চেষ্টা করেছি এবং সুযোগ দেওয়ার আশা করছি আগের বছরের তুলনায় এ বছর আরো মেলা জমে উঠবে এবং দর্শকদের ভিড় হবে আগামী বছর করোনা থাকার জন্য হারে দর্শকরা উপস্থিত হয়েছিলেন আমরা আশা করি নি, এবারে আমরা আশা করছি আরও বেশি বইপ্রেমীরা মেলায় আসবেন এবং তাদের প্রয়োজনীয় বই কিনবেন, এবং এই মেলায় আমরা বেশ কিছু বইয়ের শুভ সূচনা করব, আপনারা মেলায় আসুন লেখক কবি ও সাহিত্যিকদের উৎসাহিত করুন এটাই কামনা করি।.. আজকে উপস্থিত ছিলেন পাবলিশার্স এন্ড বুক সেলার্স গীল্ড এর কর্ণধার সুধাংশু শেখর দে ও ত্রিদিব ঘোষ সহ অন্যান্যরা।

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell