শনিবার ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ২:৩৭
শিরোনামঃ
Logo সাভার আশুলিয়ায় ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীসহ ৩ জনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। Logo নীলফামারী ডোমার ইউনিয়ন বিএনপির সমাবেশ অনুষ্ঠিত। Logo (ঢাবি)তে তোফাজ্জল হত্যা-৬ শিক্ষার্থী স্বীকার জবানবন্দি,জেল হাজতে প্রেরন। Logo উপজেলার পর জেলা পর্যায়েও  শ্রেষ্ঠ হলেন গুণী শিক্ষক আমিনুল ইসলাম Logo সোনারগাঁয়ে ২৯৫ বোতল ফেনসিডিলসহ দুই মাদক কারবারিকে আটক Logo সুবর্ণখুলী সাবুদের হাট বলাকা স্পোর্টিং ক্লাবের আয়োজনে ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত Logo আসছে নাটক ‘মতিনের ফেসবুক প্রেম’ Logo দলীয় শৃঙ্খলা ভঙ্গ মুন্সিগঞ্জে দুই নেতাকে বহিষ্কার করেছে জেলা বিএনপি। Logo গণঅভ্যুত্থানে নিহতের পরিবার ‌ও আহতদের দীর্ঘমেয়াদে পুনর্বাসন করা হবে-উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। Logo (জাবি) শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম মোল্লা হত্যায় ৮ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে বলেন সরকারি অফিসাররা পেনশন পায় সাধারণের পেনশনের ব্যবস্থা নেই-প্রধানমন্ত্রী

nagarsangbad24
  • প্রকাশিত: আগস্ট, ২৯, ২০২৩, ৯:১১ অপরাহ্ণ
  • ৭৮ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

 

গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে বলেন সরকারি অফিসাররা পেনশন পায় সাধারণের পেনশনের ব্যবস্থা নেই-প্রধানমন্ত্রী

 

সাম্প্রতিক দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে মঙ্গলবার (২৯ আগস্ট) বিকেলে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, নেতিবাচক কথায় কান দিয়ে নিজের স্বার্থ রক্ষার জন্য যারা আজকে বলছে তারাই কিন্তু আবার পেনশন এ যোগ হবে। এ নিয়ে নেতিবাচক কথা শুনে কেউ যেন বিভ্রান্ত না হয়।

শেখ হাসিনা বলেন, এ টাকা নিয়ে ইলেকশন ফান্ড করতে হবে ওই রকম দৈন্যতায় পড়েনি আওয়ামী লীগ। আওয়ামী লীগ হচ্ছে নিজের খেয়ে নৌকা। জনগণ নিজের খেয়েই কিন্তু নৌকায় ভোট দেয় এবং আওয়ামী লীগের জন্য কাজ করে।

প্রধানমন্ত্রী বলেন, সর্বজনীন পেনশনটা করা হয়েছে সরকারি অফিসাররা পেনশন পায়, সাধারণ যারা তাদের তো কোনো এ রকম পেনশনের ব্যবস্থা নেই। বৃদ্ধ বয়সে তাদের সুরক্ষা দেওয়ার জন্য এ সর্বজনীন পেনশন ব্যবস্থা।

তিনি বলেন, এখানে এখন যে টাকাটা তারা রাখবে, এ টাকাটাই যখন কিছু সময় পরে ম্যাচিউর হবে, এরপর থেকে সে টাকাটা তারা তুলতে পারবে। যেটা সে সময় তার চিকিৎসা বা জীবিকার জন্য কাজে লাগবে। এ টাকা অন্যদিকে যাওয়ার তো কোনো উপায় নেই।

প্রধানমন্ত্রী বলেন, পুরো টাকাটা সরকারি কোষাগারে যাচ্ছে এবং পেনশন স্কিমেই টাকাটা থেকে যাবে। এটা যে কেউ তুলে নিতে পারবে না, ব্যবহার করতে পারবে না। কেউ এটাকে নিয়ে কোনো রকম নয় ছয়ও করতে পারবে না। সেই গ্যারান্টি দিয়েই তো এ স্কিমটা করা।

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell