মঙ্গলবার ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১:৪০
শিরোনামঃ
Logo মাজারে হামলার প্রতিবাদে গ্রেপ্তারের দাবি মাইজভান্ডার দরবার শরীফ Logo ঢাকার যানজট নিরসনে সমাধান খোঁজার আহ্বান প্রধান উপদেষ্টার  Logo পুকুরে গোসল করতে নেমে পানিতে ডুবে মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু Logo নারায়ণগঞ্জের বন্দরে সজিব কিশোর হত্যা মামলায় দুজনের যাবজ্জীবন কারাদণ্ড Logo ভারতে,ধর্ষণমুক্ত সমাজ গড়তে, তিলোত্তমার বিচারের দাবিতে, বিভিন্ন স্কুল কলেজের প্রাক্তনীদের ডাকে মহা মিছিল। Logo ইউনিয়ন বিএনপির সভাপতি কর্তৃক হামলার শিকার হয়ে আতঙ্কে সাবেক ইউপি চেয়ারম্যানের মৃত্যু Logo বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলীকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা (ডিবি) Logo সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূরকে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ গ্রেফতার করে Logo ঠাকুরগাঁ পীরগঞ্জে নেশাগ্রস্ত বন্ধুর হাতে বন্ধু রাসেল খুন-হত্যাকারী থানায় আত্মসমর্পণ Logo দীপিকা পাড়ুকোন ও রণবীর সিং সন্তানকে দেখতে গেলেন শাহরুখ খান

চলতি বছর হজে বাংলাসহ মোট ১৪টি ভাষায় খুতবা প্রচারিত হবে

nagarsangbad24
  • প্রকাশিত: জুলাই, ২, ২০২২, ৮:৪০ অপরাহ্ণ
  • ২৬৪ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

নগর সংবাদ।।চলতি বছর হজে বাংলাসহ মোট ১৪টি ভাষায় খুতবা সম্প্রচারিত হবে। আগামী শুক্রবার (৮ জুলাই) আরাফাত দিবসে মক্কার নামিরাহ মসজিদ থেকে হজের খুতবা শুর হবে।

এ সময় মূল খুতবা আরবিতে দেওয়া হবে। তবে, সৌদি আরবের সরকারি ওয়েবসাইট থেকে লাইভ অনুবাদ সম্প্রচার করা হবে।

 

এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম আরব নিউজ। খবরে বলা হয়, গতবারের হজেও বিভিন্ন ভাষায় হজের খুতবা সম্প্রচারিত হয়। তার মধ্যে বাংলাও ছিল। মোট ১০টি ভাষায় গতবার হজের খুতবা প্রচারিত হয়।

সৌদি আরবের নেতৃত্ব সর্বাধিক সংখ্যক সম্ভাব্য শ্রোতাদের কাছে সংযম ও সহনশীলতার বার্তা দিতে হজের খুতবা অনুবাদ আকারে সম্প্রচার করা হচ্ছে। এবার তাই মোট ১৪টি ভাষা অন্তর্ভুক্ত করা হয়েছে।

সৌদি নেতৃত্ব মসজিদুল হারাম এবং মসজিদে নববীর পরিষেবার উন্নয়নে অন্তহীন সহায়তা দিচ্ছে বলে জানিয়েছেন দুই পবিত্র মসজিদ বিষয়ক জেনারেল প্রেসিডেন্সির সভাপতি আবদুল রহমান আল-সুদাইস।

গত বছর ইংরেজি, ফরাসি, মালয়, উর্দু, ফার্সি, রুশ, চীনা, বাংলা, তুর্কি ও হাউসা ভাষায় অনুবাদ আকারে খুতবা সম্প্রচার করা হয়েছিল। এবার যে চারটি ভাষা অন্তর্ভুক্ত হয়েছে সেগুলো হলো স্প্যানিশ, হিন্দি, সোয়াহিলি ও তামিল।

আল সুদাইস বলেন, অনুবাদ প্রকল্পটির লক্ষ্য হলো বিশ্বকে ন্যায়পরায়ণতা, ন্যায়বিচার, সহনশীলতা এবং মধ্যপন্থী ইসলামের বার্তা পৌঁছে দেওয়া।

সূত্র : আরব নিউজ

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell