রবিবার ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ ভোর ৫:১১
শিরোনামঃ
Logo চাঁদপুরে ছেলের ইটের আঘাতে মায়ের মৃত্যু,আটক ১ Logo মানুষের সংস্কার করতে না পারলে কোনো ফল হবে না-উপদেষ্টা বিধান রঞ্জন Logo অবৈধভাবে জনদুর্ভোগ সৃষ্টি করায় ৬ জন বাইক চালককে জরিমানা  Logo হবিগঞ্জ থানার ভেতরে পরিত্যক্ত স্থান থেকে আগ্নেয়াস্ত্র (শটগান) উদ্ধার Logo তিন শতাধিক অবৈধ ব্যাটারিচালিত অটোরিকশার বিরুদ্ধে ব্যবস্থা,ডাম্পিং ও ব্যাটারি জব্দ Logo সাভার আশুলিয়ায় ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীসহ ৩ জনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। Logo নীলফামারী ডোমার ইউনিয়ন বিএনপির সমাবেশ অনুষ্ঠিত। Logo (ঢাবি)তে তোফাজ্জল হত্যা-৬ শিক্ষার্থী স্বীকার জবানবন্দি,জেল হাজতে প্রেরন। Logo উপজেলার পর জেলা পর্যায়েও  শ্রেষ্ঠ হলেন গুণী শিক্ষক আমিনুল ইসলাম Logo সোনারগাঁয়ে ২৯৫ বোতল ফেনসিডিলসহ দুই মাদক কারবারিকে আটক

দক্ষিণ সিটি করপোরেশন( ঢাকা দক্ষিণ) মেয়র শেখ ফজলে নূর তাপস দাবি করেছেন-ডেঙ্গু নিয়ন্ত্রণে

nagarsangbad24
  • প্রকাশিত: জুলাই, ৩১, ২০২৩, ১:১৮ পূর্বাহ্ণ
  • ১৪৫ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

 

দক্ষিণ সিটি করপোরেশন( ঢাকা দক্ষিণ) মেয়র শেখ ফজলে নূর তাপস দাবি করেছেন-ডেঙ্গু নিয়ন্ত্রণে

রোববার (৩০ জুলাই) নগর ভবনের মেয়র মোহাম্মদ হানিফ মিলনায়তনে বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরদের সঙ্গে ডেঙ্গু প্রতিরোধ ও এডিস মশা নিয়ন্ত্রণ কার্যক্রম জোরদারকরণ বিষয়ক এক মতবিনিময় সভায় তিনি এ দাবি করেন। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম।

মেয়র বলেন, অনেকে ঢালাওভাবে ডেঙ্গু প্রতিরোধ বিষয়ে নেতিবাচক মন্তব্য করেন। গত ২২ জুলাই থেকে দুই হাজারের ঊর্ধ্বে রোগী পাওয়া যাচ্ছে। ২২ তারিখে সারাদেশে দুই হাজার ২৪২ জন রোগী পাওয়া গেছে। সেখানে আমাদের ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় ১৫৫ জন রোগী আমরা চিহ্নিত করতে পেরেছি। ১৫৫ জনের ঠিকানায়, স্থাপনায় কার্যক্রম (ডেঙ্গু রোগীর আবাসস্থল ও তৎসংলগ্ন আশপাশের ৪০০ গজের মধ্যে এডিস মশার প্রজননস্থল ধ্বংসে বিশেষ অভিযান পরিচালনা করা হয়েছে) নেওয়া হয়েছে।

তিনি বলেন, ২৩ জুলাই দেশব্যাপী রোগী ছিল দুই হাজার ২৯২ জন, সেখানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় ১২২ জন। ২৪ জুলাই সারাদেশে রোগী ছিল দুই হাজার ২৯৩ জন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় ছিল ১৩৩ জন। ২৫ জুলাই সারাদেশে দুই হাজার ৪১৮ জন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় ১২২ জন। ২৬ জুলাই সারাদেশে দুই হাজার ৬৫৩ জন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ১২৩ জন। ২৭ জুলাই সারাদেশে দুই হাজার ২৬১ জন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় ১০০ জন।

মেয়র বলেন, আমাদের কার্যক্রম যে সফল হয়েছে, ঢাকাবাসী যে সুফল পাচ্ছে, এটি তারই নিদর্শন। আমরা এ পর্যায়ে আমাদের রোগীর সংখ্যা ১০০-১৫০ এর ঘরে রাখতে পেরেছি। এটা সম্ভব হয়েছে আমাদের সব কাউন্সিলরের নেতৃত্বে আমাদের কর্মীবাহিনী নিরলস পরিশ্রম করেন।

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell