শনিবার ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ সন্ধ্যা ৬:৪৯
শিরোনামঃ
Logo সাভার আশুলিয়ায় ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীসহ ৩ জনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। Logo নীলফামারী ডোমার ইউনিয়ন বিএনপির সমাবেশ অনুষ্ঠিত। Logo (ঢাবি)তে তোফাজ্জল হত্যা-৬ শিক্ষার্থী স্বীকার জবানবন্দি,জেল হাজতে প্রেরন। Logo উপজেলার পর জেলা পর্যায়েও  শ্রেষ্ঠ হলেন গুণী শিক্ষক আমিনুল ইসলাম Logo সোনারগাঁয়ে ২৯৫ বোতল ফেনসিডিলসহ দুই মাদক কারবারিকে আটক Logo সুবর্ণখুলী সাবুদের হাট বলাকা স্পোর্টিং ক্লাবের আয়োজনে ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত Logo আসছে নাটক ‘মতিনের ফেসবুক প্রেম’ Logo দলীয় শৃঙ্খলা ভঙ্গ মুন্সিগঞ্জে দুই নেতাকে বহিষ্কার করেছে জেলা বিএনপি। Logo গণঅভ্যুত্থানে নিহতের পরিবার ‌ও আহতদের দীর্ঘমেয়াদে পুনর্বাসন করা হবে-উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। Logo (জাবি) শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম মোল্লা হত্যায় ৮ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

দুই সাংবাদিকের দুটি মোটরসাইকেল, ল্যাপটপ ও নগদ অর্থ ডাকাতির মামলায় তিন আসামিকে কারাদণ্ড

nagarsangbad24
  • প্রকাশিত: সেপ্টেম্বর, ৪, ২০২৩, ৯:৩৩ অপরাহ্ণ
  • ৬৮ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

 

 

 

দুই সাংবাদিকের দুটি মোটরসাইকেল, ল্যাপটপ ও নগদ অর্থ ডাকাতির মামলায় তিন আসামিকে কারাদণ্ড

কুষ্টিয়ার মিরপুরে রাস্তায় গাছ ফেলে পথরোধ করে দুই সাংবাদিকের দুটি মোটরসাইকেল, ল্যাপটপ ও নগদ অর্থ ডাকাতির মামলায় তিন আসামিকে আট বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাদের ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ছয় মাস করে সাজাভোগের আদেশ দেওয়া হয়েছে।

সোমবার (০৪ সেপ্টেম্বর) দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ বিশেষ আদালতের বিচারক মো. আশরাফুল ইসলাম আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন কুষ্টিয়া জেলা জজ আদালতের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি অ্যাডভোকেট রফিকুল ইসলাম লালন।

তবে এ রায়ের সংবাদ শুনে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মামলার বাদী বাবলু রঞ্জন বিশ্বাস বলেন, সাংবাদিক আক্রান্তের ঘটনায় দায়ের হওয়া মামলায় অধিকাংশ ক্ষেত্রে বিচারহীনতার বাস্তবতায় এ রায়টি বিরল এক উদাহরণ। তবে আমি এটিকে বলতে চাই- ‘গুরু পাপে লঘু দণ্ড’।

সাজাপ্রাপ্তরা হলেন- ইমারত আলী (২৬), শাহ জামাল (৩২) ও সিরাজ মল্লিক (৪০)। তারা সবার মিরপুর উপজেলার বিভিন্ন গ্রামের বাসিন্দা।

এছাড়া অভিযোগ প্রমাণ না হওয়ায় চার্জশিটভুক্ত অপর চার আসামি- সামসুল সর্দার ওরফে সাগর, শিপন শাহ, সাবদুল্লাহ ও আরিফ মণ্ডল গগনকে খালাস দিয়েছেন আদালত।

আর হাসানুজ্জামান ওরফে সেলিম ওরফে লালন নামে চার্জশিটভুক্ত আরেক আসামি ঘটনার কিছুদিন পর বন্দুকযুদ্ধে নিহত হওয়ায় তার নাম বিচার প্রক্রিয়া থেকে বাদ দেওয়া হয়।

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ১২ এপ্রিল রাত পৌনে ১০টায় মিরপুর উপজেলার চিথলিয়া গ্রামের ফাঁকা মাঠের রাস্তায় গাছ ফেলে পথরোধ করে দৈনিক গ্রামের কাগজ পত্রিকার কুষ্টিয়া জেলা প্রতিনিধি ও মিরপুর প্রেসক্লাবের সভাপতি বাবলু রঞ্জন বিশ্বাস এবং দৈনিক মানব জমিন পত্রিকার মিরপুর উপজেলা প্রতিনিধি মারফত আফ্রিদিকে মারধর করে বেঁধে মেহগনি বাগানে ফেলে তাদের  মোটরসাইকেল (বাইক), ল্যাপটপ, নগদ অর্থ ও মোবাইল ফোন নিয়ে যায় ১০/১২ জনের একটি ডাকাত দল।

ডাকাতরা চলে যাওয়ার পর তারা গভীর রাতে হামাগুঁড়ি দিয়ে দু’জন দু’জনের বাঁধন খুলে লোকালয়ে আসেন। এ ঘটনায় আক্রান্ত সাংবাদিক বাবলু রঞ্জন পরদিন ১৩ এপ্রিল  বাদী হয়ে মিরপুর থানায় অজ্ঞাত ১০/১২ জনকে আসামি করে ডাকাতির মামলা করেন মিরপুর থানায়।
মামলাটি তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা মিরপুর থানার সেই সময়ের উপ-পরিদর্শক (এসআই) মো. আব্দুল আলীম ২০১৭ সালের ৩১ মে আটজনের নামে আদালতে চার্জশিট দাখিল করেন। এদের মধ্যে আসামি ইমারত ও শাহ জামাল ১৬৪ ধারার জবানবন্দিতে নিজেরা দায় স্বীকার করেন এবং জড়িত অন্য ছয়জনের নাম উল্লেখ করেন।

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell