শনিবার ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৯:২৮
শিরোনামঃ
Logo মানুষের সংস্কার করতে না পারলে কোনো ফল হবে না-উপদেষ্টা বিধান রঞ্জন Logo অবৈধভাবে জনদুর্ভোগ সৃষ্টি করায় ৬ জন বাইক চালককে জরিমানা  Logo হবিগঞ্জ থানার ভেতরে পরিত্যক্ত স্থান থেকে আগ্নেয়াস্ত্র (শটগান) উদ্ধার Logo তিন শতাধিক অবৈধ ব্যাটারিচালিত অটোরিকশার বিরুদ্ধে ব্যবস্থা,ডাম্পিং ও ব্যাটারি জব্দ Logo সাভার আশুলিয়ায় ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীসহ ৩ জনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। Logo নীলফামারী ডোমার ইউনিয়ন বিএনপির সমাবেশ অনুষ্ঠিত। Logo (ঢাবি)তে তোফাজ্জল হত্যা-৬ শিক্ষার্থী স্বীকার জবানবন্দি,জেল হাজতে প্রেরন। Logo উপজেলার পর জেলা পর্যায়েও  শ্রেষ্ঠ হলেন গুণী শিক্ষক আমিনুল ইসলাম Logo সোনারগাঁয়ে ২৯৫ বোতল ফেনসিডিলসহ দুই মাদক কারবারিকে আটক Logo সুবর্ণখুলী সাবুদের হাট বলাকা স্পোর্টিং ক্লাবের আয়োজনে ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত

দেশের নারীরা পুরুষের চেয়ে বেশি সুযোগ চায় না

nagarsangbad24
  • প্রকাশিত: সেপ্টেম্বর, ১৫, ২০২২, ১০:১৭ অপরাহ্ণ
  • ৯৮ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে নারীরা পুরুষের সমান যোগ্যতা, কোনো কোনো ক্ষেত্রে বেশি দক্ষতা ও যোগ্যতার পরিচয় দিয়ে দেশের অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখছে বলে জানিয়েছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) রাজধানীর মিরপুরে নওয়াব ফয়জুন্নেছা কর্মজীবী মহিলা হোস্টেল ও খিলগাঁওয়ে বেগম রোকেয়া কর্মজীবী মহিলা হোস্টেলের দশতলা ভবন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক ফরিদা পারভীনের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মহিলা ও শিশু বিষয়ক সচিব মো. হাসানুজ্জামান কল্লোল, জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খান, অতিরিক্ত সচিব মো. মুহিবুজ্জামান, নির্বাহী প্রকৌশলী ও প্রকল্প পরিচালক শারমিন শাহীন ও নির্বাহী প্রকৌশলী সাইফুজ্জামান চুন্নু।

প্রতিমন্ত্রী বলেন, দেশের নারীরা পুরুষের চেয়ে বেশি সু্যোগ চায় না। তারা সমান সুযোগ চায়। বঙ্গবন্ধু এমন একটি রাষ্ট্রের স্বপ্ন দেখেছিলেন, যে রাষ্ট্র হবে শোষণ ও বঞ্চনামুক্ত। যেখানে নারী-পুরুষ সমানভাবে নিজ নিজ যোগ্যতা দেশের উন্নয়নে ভূমিকা রাখবে। যা জাতির পিতার স্বপ্নেরই প্রতিফলন।

তিনি বলেন, কর্মজীবী নারীরা যেন কর্মক্ষেত্রে নিশ্চিন্তে কাজ করতে পারে সে লক্ষ্যে ১০টি কর্মজীবী নারী হোস্টেল ও ১২০টি ডে-কেয়ার সেন্টার পরিচালিত হচ্ছে। জেলা ও উপজেলা পর্যায়ে যেসব ভবন নির্মাণের কার্যক্রম চলমান আছে, সেসব ভবনে কর্মজীবী নারী হোস্টেল ও ডে-কেয়ার সেন্টার স্থাপন করা হবে।

প্রতিমন্ত্রী বলেন, গত ৮ আগস্ট বঙ্গমাতার জন্মদিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব কর্মজীবী মহিলা হোস্টেল, নীলক্ষেত, ঢাকায় নবনির্মিত দশতলা ভবনের শুভ উদ্বোধন করেছেন। আজ ঢাকায় আরও দুটি দশতলা নতুন ভবনের উদ্বোধন করা হলো। এর ফলে বেশি সংখ্যক কর্মজীবী নারী নিরাপদ আবাসন নিশ্চিত হলো।

বিশেষ অতিথির বক্তব্যে সচিব মো. হাসানুজ্জামান কল্লোল বলেন, নারীর কর্মসংস্থান সৃষ্টি ও উন্নয়নের মাধ্যমে দেশ সমৃদ্ধির দিকে এগিয়ে যাবে। কর্মজীবী মহিলা হোস্টেলে নারীদের নিরাপদ আবাসনের মাধ্যমে তাদের কর্মে যোগদানে উৎসাহ যোগাবে।

উদ্বোধন অনুষ্ঠানে দুজন কর্মজীবী নারী অনুভূতি ব্যক্ত করে বলেন, তারা হোস্টেলে স্বল্প খরচে বসবাস করছে ও তাদের পরিবার নিশ্চিন্তে থাকতে পারছে। আধুনিক সুবিধা সম্বলিত হোস্টেল নির্মাণ করায় তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উদ্বোধন পর্ব শেষে প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা কক্ষ বরাদ্দপ্রাপ্ত কর্মজীবী নারীদের হাতে রুমের চাবি হস্তান্তর করেন। রাজধানীর মিরপুরে নওয়াব ফয়জুন্নেছা কর্মজীবী মহিলা হোস্টেলের কক্ষ ৫০৬টি ও খিলগাঁওয়ে বেগম রোকেয়া কর্মজীবী মহিলা হোস্টেলের কক্ষ ৪৮২টি। এ দুটি ভবনের মোট কক্ষ ৯৮৮টি। দুটি হোস্টেলেই লিফট, ক্রীড়া কক্ষ, টিভি রুমসহ রয়েছে অন্যান্য সু্যোগ-সুবিধা। যা স্বল্প ব্যয়ে কর্মজীবী নারীদের নিরাপদ আবাসন নিশ্চিত করবে।

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell