মঙ্গলবার ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ২:০৭
শিরোনামঃ
Logo মাজারে হামলার প্রতিবাদে গ্রেপ্তারের দাবি মাইজভান্ডার দরবার শরীফ Logo ঢাকার যানজট নিরসনে সমাধান খোঁজার আহ্বান প্রধান উপদেষ্টার  Logo পুকুরে গোসল করতে নেমে পানিতে ডুবে মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু Logo নারায়ণগঞ্জের বন্দরে সজিব কিশোর হত্যা মামলায় দুজনের যাবজ্জীবন কারাদণ্ড Logo ভারতে,ধর্ষণমুক্ত সমাজ গড়তে, তিলোত্তমার বিচারের দাবিতে, বিভিন্ন স্কুল কলেজের প্রাক্তনীদের ডাকে মহা মিছিল। Logo ইউনিয়ন বিএনপির সভাপতি কর্তৃক হামলার শিকার হয়ে আতঙ্কে সাবেক ইউপি চেয়ারম্যানের মৃত্যু Logo বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলীকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা (ডিবি) Logo সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূরকে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ গ্রেফতার করে Logo ঠাকুরগাঁ পীরগঞ্জে নেশাগ্রস্ত বন্ধুর হাতে বন্ধু রাসেল খুন-হত্যাকারী থানায় আত্মসমর্পণ Logo দীপিকা পাড়ুকোন ও রণবীর সিং সন্তানকে দেখতে গেলেন শাহরুখ খান

নতুন মজুরি কাঠামো মেনে কাজ করার পরামর্শ-প্রধানমন্ত্রী

nagarsangbad24
  • প্রকাশিত: নভেম্বর, ৯, ২০২৩, ১০:৪০ অপরাহ্ণ
  • ১০১ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

 

নতুন মজুরি কাঠামো মেনে কাজ করার পরামর্শ-প্রধানমন্ত্রী

নতুন মজুরি কাঠামো মেনে নিয়ে পোশাকশ্রমিকদের কাজ করার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তার কাছে খবর আছে, যারা আন্দোলনে উসকানি দিচ্ছে, তারাই কিন্তু লাশ ফেলবে।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভার সূচনা বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

নতুন মজুরি কাঠামো মেনে কাজ করার পরামর্শ দিয়ে পোশাকশ্রমিকদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যেটা বাড়ানো হয়েছে, তা নিয়েই তাদের কাজ করতে হবে। তারা কাজ করুক। যখনই সময় আসে, তাদের সবরকম সুবিধা আমরা করে দিই।

পোশাকশ্রমিকদের মজুরি বাড়ানোর কথা তুলে ধরে তিনি বলেন, মাত্র ১৪ বছরে ১৬শ টাকা মজুরি থেকে ৮ হাজার ৩শ টাকা করে দিয়েছি। আবার বাড়িয়ে এখন ১২ হাজার ৫০০ টাকা করা হয়েছে। শুধু এটিই না, তাদের মজুরি আবার প্রতি বছরে ৫ শতাংশ করে ইনক্রিমেন্ট হয়।

সরকারি চাকরিজীবীদের সঙ্গে পোশাক শ্রমিকদের বেতন বাড়ানোর তুলনামূলক তথ্য তুলে ধরে সরকার প্রধান বলেন, যেখানে আমরা সরকারি কর্মকর্তাদের ৫ শতাংশ বেতন বাড়ালাম, সেখানে পোশাক শ্রমিকদের বেতন ৫৬ শতাংশ বাড়ালেন মালিকেরা। এখানে ৫ শতাংশ আর তাদের জন্য ৫৬ শতাংশ বাড়ানো হয়েছে।

তিনি বলেন, যে কারখানা তাদের রুটি-রুজির ব্যবস্থা করে, তাদের খাদ্য দেয়, কর্মসংস্থানের ব্যবস্থা করে, সে কারখানায় হামলা, পোড়ানো হলো। ১৯টি কারখানায় আক্রমণ করা হয়েছে।

পোশাকশ্রমিকদের আন্দোলন নিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমি পোশাকশ্রমিকদের কথা একটু বলি। আজ তাদের রাস্তায় নামানো হয়েছে। আমার কাছে খবর আছে তাদের (শ্রমিক) এভাবে রাস্তায় নামাবে এবং তারাই এজেন্ট ঢোকাবে, তাদের ক্ষতি করবে, দরকার হলে লাশ ফেলবে এবং দেশের অবস্থা আরও অস্থিতিশীল করবে।

শেখ হাসিনা বলেন, এরাই এমন অবস্থা সৃষ্টি করবে যাতে তারা চাকরি হারাবে, কাজ হারাবে, গ্রামে গিয়ে পড়ে থাকতে হবে। এখন তারা কী চায়? কারখানা ধ্বংস হয়ে গেলে উৎপাদন ব্যাহত হয়, রপ্তানি ব্যাহত হয়। তাহলে তাদের কাজ থাকবে কোথায়? এটা তো তাদের বুঝতে হবে।

সভায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ দলের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell