মঙ্গলবার ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১:৪৯
শিরোনামঃ
Logo মাজারে হামলার প্রতিবাদে গ্রেপ্তারের দাবি মাইজভান্ডার দরবার শরীফ Logo ঢাকার যানজট নিরসনে সমাধান খোঁজার আহ্বান প্রধান উপদেষ্টার  Logo পুকুরে গোসল করতে নেমে পানিতে ডুবে মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু Logo নারায়ণগঞ্জের বন্দরে সজিব কিশোর হত্যা মামলায় দুজনের যাবজ্জীবন কারাদণ্ড Logo ভারতে,ধর্ষণমুক্ত সমাজ গড়তে, তিলোত্তমার বিচারের দাবিতে, বিভিন্ন স্কুল কলেজের প্রাক্তনীদের ডাকে মহা মিছিল। Logo ইউনিয়ন বিএনপির সভাপতি কর্তৃক হামলার শিকার হয়ে আতঙ্কে সাবেক ইউপি চেয়ারম্যানের মৃত্যু Logo বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলীকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা (ডিবি) Logo সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূরকে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ গ্রেফতার করে Logo ঠাকুরগাঁ পীরগঞ্জে নেশাগ্রস্ত বন্ধুর হাতে বন্ধু রাসেল খুন-হত্যাকারী থানায় আত্মসমর্পণ Logo দীপিকা পাড়ুকোন ও রণবীর সিং সন্তানকে দেখতে গেলেন শাহরুখ খান

বিদেশে যেতে নারী সাবধান-সৌদিতে নির্যাতনের শিকার নারী, রিক্রুটিং এজেন্সির এমডি গ্রেফতার

nagarsangbad24
  • প্রকাশিত: মে, ১০, ২০২৩, ২:০৮ পূর্বাহ্ণ
  • ১২৭ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

 

বিদেশে যেতে নারী সাবধান-সৌদিতে নির্যাতনের শিকার নারী, রিক্রুটিং এজেন্সির এমডি গ্রেফতার

রাজধানীর পল্টনে মানবপাচার মামলায় অভিযুক্ত রিক্রুটিং এজেন্সির এমডিসহ দুইজনকে গ্রেফতার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

গ্রেফতাররা হলেন- রিক্রুটিং এজেন্সি স্টার লাইন অ্যাসোসিয়েটের (আর. এল-৭৭৬) ব্যবস্থাপনা পরিচালক ফিরোজ মো. মানসুরুল হক (৬০) ও অফিস কর্মচারী মো. রাজন (৩০)

মঙ্গলবার (৯ মে) এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার এস এম মিজানুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, রাজধানীর খিলগাঁও এলাকার এক নারী (৩০) চলতি বছরের ২ ফেব্রুয়ারি রিক্রুটিং এজেন্সি স্টার লাইন অ্যাসোসিয়েটের মাধ্যমে গৃহকর্মী হিসেবে সৌদি আরবে যান। সেখানে যাওয়ার পর থেকেই নিয়োগকর্তা কর্তৃক প্রতিনিয়ত শারীরিক, মানসিক ও যৌন নির্যাতনের শিকার হন।

ভুক্তভোগী নারী এ ঘটনা নিজের স্বামীকে জানান। এরপর তার স্বামী বারবার যোগাযোগ করলে এক পর্যায়ে ভুক্তভোগী নারীকে দেশে ফিরিয়ে আনার জন্য রিক্রুটিং এজেন্সি চার লাখ টাকা দাবি করে।

এ অবস্থায় কোনো উপায় না পেয়ে ওই নারীর স্বামী এপিবিএনের কাছে একটি লিখিত অভিযোগ করেন। লিখিত অভিযোগে ভুক্তভোগীর স্বামী জানান, তার স্ত্রীকে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর কোনো প্রকার প্রশিক্ষণ ও ছাড়পত্র (স্মার্ট কার্ড) ছাড়াই সৌদি আরবের দাম্মাম আরআর শহরে পাঠানো হয়েছে।

অভিযোগের পরিপ্রেক্ষিতে এপিবিএন প্রাথমিক অনুসন্ধানে ঘটনার সত্যতা পায়। পরে অতিরিক্ত পুলিশ সুপার এস এম মিজানুর রহমানের নেতৃত্বে এয়ারপোর্ট আর্মড পুলিশের একটি টিম রিক্রুটিং এজেন্সি স্টার লাইন অ্যাসোসিয়েটের (আর. এল-৭৭৬) ব্যবস্থাপনা পরিচালক ফিরোজ মো. মানসুরুল হক ও অফিস কর্মচারী মো. রাজনকে গ্রেফতার করে। পল্টন মডেল থানা এলাকার চায়না টাউন ভবন থেকে সোমবার সন্ধ্যা সাতটার দিকে তাদের গ্রেফতার করা হয়।

এ ঘটনায় ভুক্তভোগী নারীর স্বামী বাদী হয়ে পল্টন মডেল থানায় মানবপাচার প্রতিরোধ ও দমন আইনে মামলা করেছেন। গ্রেফতারদের পল্টন মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার এস এম মিজানুর রহমান।

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell