রবিবার ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ৭:১৪
শিরোনামঃ
Logo বন্দর সাংবাদিক কল্যান সমিতির ভারপ্রাপ্ত সভাপতি শাহীন, যুগ্ম সম্পাদক জাহিদ Logo কোটা সংস্কার আন্দোলনের সময় সংহতি জানিয়ে সংযুক্ত আরব আমিরাতে বিক্ষোভ করায় ৫৭ জন বাংলাদেশিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয় দেশটির আদালত- আমিরাতের প্রেসিডেন্ট ক্ষমা মঞ্জুর করেন Logo ৫৩ অস্ত্র উদ্ধার, গ্রেফতার ২৫ লুট ও অবৈধ অস্ত্রের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে যৌথবাহিনী Logo অন্তর্বর্তীকালীন সরকার স্বল্প সময়ে যে সিদ্ধান্তগুলো নিচ্ছেন, তা যৌক্তিক-বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। Logo নওগাঁয় মাদক নিষিদ্ধের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ Logo পটিয়ায় অভিনব কায়দায় স্বর্ণ ব্যবসায়ীর ৬৫ ভরি স্বর্ণ ও টাকা ছিনতাই Logo নাট্য কর্মী জোটের প্রতিষ্ঠাতা ও আহবায়ক বাহাউদ্দিন বুলুর মৃত্যুতে – নগর সংবাদ পরিবার শোকাহত Logo ভূমিদুস্য জায়গা দখলবাজ চাঁদাবাদ স্বেচ্ছাসেবক দলের সভাপতি Logo কলকাতা বিশ্ববিদ্যালয়ের, প্রাক্তনী ও সকল ছাত্র-ছাত্রী, প্রফেসর সহ অভয়ার ন্যায় বিচারের জন্য মিছিল করলেন। Logo রাত পোহালেই গনেশ পুজো, কুমারটুলি পাড়ায় প্রতিমা শিল্পী ও ক্রেতাদের মধ্যে ব্যাস্ততা

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে মুন্সিগঞ্জে গাছের চারা রোপণ ও বিতরণ

nagarsangbad24
  • প্রকাশিত: জুন, ৫, ২০২৪, ৯:৫৫ অপরাহ্ণ
  • ৫১ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

 

 

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে মুন্সিগঞ্জে গাছের চারা রোপণ ও বিতরণ

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে মুন্সিগঞ্জে একযোগে ৩৫ হাজার গাছের চারা রোপণ ও বিতরণ করা হয়েছে। জেলায় মোট এক লাখ ৪১ হাজার ৬৮০টি গাছের চারা রোপণ করা হবে।

বুধবার (৫ জুন) সকালে সদর উপজেলার চাম্পাতলা উচ্চ বিদ্যালয় মাঠে কর্মসূচির উদ্ধোধন করেন জেলা প্রশাসক আবুজাফর রিপন।

এসময় শিক্ষার্থীদের মধ্যে বিভিন্ন ফলদ, বনজ ও ফুলগাছের চারা বিতরণ করা হয়। পরে বিদ্যালয় আঙিনা ও সড়কের পাশে একযোগে রোপণে অংশ নেয় তারা। দিনব্যাপী জেলার ছয় উপজেলায় একযোগে এ কর্মসূচির আয়োজন করা হয়।

জেলা প্রশাসক আবু জাফর রিপন বলেন, জাতির পিতা আয়ু পেয়েছিলেন ২০ হাজার ২৪০ দিন। এ সংখ্যার সাতগুণ বেশি বৃক্ষ-ফুল-ফলে মুন্সিগঞ্জ হবে রঙিন। জেলায় এক লাখ ৪১ হাজার ৬৮০টি গাছের চারা রোপণ কর্মসূচি শুরু হয়েছে। আজ বিশ্ব পরিবেশ দিবসে ৩৫ হাজার গাছের চারা রোপণ করা হলো। আগস্ট মাস পর্যন্ত বৃক্ষরোপণ কর্মসূচি চলবে।

তিনি আরও বলেন, শুধু রোপণই নয়, পরিচর্যার বিষয়েও তদারকি চলবে। শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা গাছের চারা রোপণ করে তারা একটি করে নাম দেবে। এতে বৃক্ষের প্রতি তাদের সচেতনতা বাড়বে।

জেলা প্রশাসনের এ কর্মসূচিতে অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক আশরাফুল আলম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আফিফা খানসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী, স্থানীয় জনপ্রতিনিধি ও জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell