রবিবার ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ১১:২৫
শিরোনামঃ
Logo চাঁদপুরে ছেলের ইটের আঘাতে মায়ের মৃত্যু,আটক ১ Logo মানুষের সংস্কার করতে না পারলে কোনো ফল হবে না-উপদেষ্টা বিধান রঞ্জন Logo অবৈধভাবে জনদুর্ভোগ সৃষ্টি করায় ৬ জন বাইক চালককে জরিমানা  Logo হবিগঞ্জ থানার ভেতরে পরিত্যক্ত স্থান থেকে আগ্নেয়াস্ত্র (শটগান) উদ্ধার Logo তিন শতাধিক অবৈধ ব্যাটারিচালিত অটোরিকশার বিরুদ্ধে ব্যবস্থা,ডাম্পিং ও ব্যাটারি জব্দ Logo সাভার আশুলিয়ায় ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীসহ ৩ জনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। Logo নীলফামারী ডোমার ইউনিয়ন বিএনপির সমাবেশ অনুষ্ঠিত। Logo (ঢাবি)তে তোফাজ্জল হত্যা-৬ শিক্ষার্থী স্বীকার জবানবন্দি,জেল হাজতে প্রেরন। Logo উপজেলার পর জেলা পর্যায়েও  শ্রেষ্ঠ হলেন গুণী শিক্ষক আমিনুল ইসলাম Logo সোনারগাঁয়ে ২৯৫ বোতল ফেনসিডিলসহ দুই মাদক কারবারিকে আটক

বেতন বাড়ানোর দাবীতে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ভবনের সামনে ময়লা-আবর্জনা ফেলে বিক্ষোভ করেছে পরিচ্ছন্নকর্মীরা।

nagarsangbad24
  • প্রকাশিত: মার্চ, ১৪, ২০২৩, ১০:২১ অপরাহ্ণ
  • ৯১ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

 

 

 

বেতন বাড়ানোর দাবীতে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ভবনের সামনে ময়লা-আবর্জনা ফেলে বিক্ষোভ করেছে পরিচ্ছন্নকর্মীরা।

 

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ভবনের সামনে ময়লা-আবর্জনা ফেলে বিক্ষোভ করেছে পরিচ্ছন্নকর্মীরা। মঙ্গলবার (১৪ মার্চ) বিকেলে তারা এ বিক্ষোভ করেন। এসময় পরিচ্ছন্নকর্মীরা সিটি করপোরেশনের কয়েকটি গাড়িতেও ময়লা ছুঁড়েছেন। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী তার কক্ষ থেকে নিচে নেমে আসেন। তখন আইভীর সামনেই বিক্ষোভ করেন পরিচ্ছন্নকর্মীরা। এক পর্যায়ে আইভী চলে গেলে পরিচ্ছন্নকর্মীরা মিলে পরিচ্ছন্ন কর্মকর্তা শ্যামল চন্দ্র পালকে ধাওয়া করে।

 

 

পরিচ্ছন্ন কর্মী অর্জুন বলেন, অনেকদিন ধরে শহর পরিষ্কার করে আসছি। আইভী পৌরসভার চেয়ারম্যান থেকে মেয়য় হয়েছেন। কিন্তু আমাদের কোনো উন্নয়ন হয়নি। আমরা এখনও আগের মতোই মজুরি পায়। যা দিয়ে সংসার চলে না। আমাদের বেতন বাড়াতে এবং আবাসনের স্থায়ী ব্যবস্থা করতে হবে। নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি শিমুল দাস কে বলেন, দৈনিক ১৭৫ টাকা মজুরিতে চার ঘণ্টা কাজ করি।

 

 

এ মুজরিতে সংসার চলে না। এখন আবার নতুন করে পাঁচ হাজার টাকা করে বাসা ভাড়া নির্ধারণ করেছে। এ ভাড়া কিভাবে দেব। তিনি আরও বলেন, আমাদের চাকরি স্থায়ীর পাশাপাশি দৈনিক নূন্যতম ৭৫০ টাকা ও ট্রাক শ্রমিকদের জন্য ৮৫০ টাকা দিতে হবে। একই সঙ্গে উৎসব ভাতা, স্থায়ী নিয়োগপত্র, কর্মস্থলে দুর্ঘটনায় মৃত্যু হলে পাঁচ লাখ, স্বাভাবিক মৃত্যুতে সৎকারের জন্য ৫০ হাজার, প্রতি ওয়ার্ডে দুইজন ডোম নিয়োগ, সিদ্ধিরগঞ্জ ও বন্দর অঞ্চলে স্থায়ী আবাসের জন্য বহুতল ভবন নির্মাণ করতে হবে। তবে বিক্ষোভ চলাকালে মেয়র আইভী এসে বলেন, বেতন ৮ হাজার টাকা ও বাসা ভাড়া ৫ হাজার টাকা দেওয়া হবে।

 

 

আর সকলের চাকরি অস্থায়ী। ঘটনাস্থলে উপস্থিত হওয়া নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিচুর রহমান বলেন, মেয়র আগেই তাদের বেতন বৃদ্ধি করেছে। কিন্তু ফান্ডের অভাবে অনেকের বেতন দেওয়া হচ্ছে না। এরপরও আন্দোলনকারীরা বিক্ষোভ করে। পরে তাদের বুঝিয়ে শুনিয়ে ভবন থেকে সরিয়ে দেওয়া হয়। এ বিষয়ে সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শহীদুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell