মঙ্গলবার ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১:২১
শিরোনামঃ
Logo মাজারে হামলার প্রতিবাদে গ্রেপ্তারের দাবি মাইজভান্ডার দরবার শরীফ Logo ঢাকার যানজট নিরসনে সমাধান খোঁজার আহ্বান প্রধান উপদেষ্টার  Logo পুকুরে গোসল করতে নেমে পানিতে ডুবে মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু Logo নারায়ণগঞ্জের বন্দরে সজিব কিশোর হত্যা মামলায় দুজনের যাবজ্জীবন কারাদণ্ড Logo ভারতে,ধর্ষণমুক্ত সমাজ গড়তে, তিলোত্তমার বিচারের দাবিতে, বিভিন্ন স্কুল কলেজের প্রাক্তনীদের ডাকে মহা মিছিল। Logo ইউনিয়ন বিএনপির সভাপতি কর্তৃক হামলার শিকার হয়ে আতঙ্কে সাবেক ইউপি চেয়ারম্যানের মৃত্যু Logo বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলীকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা (ডিবি) Logo সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূরকে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ গ্রেফতার করে Logo ঠাকুরগাঁ পীরগঞ্জে নেশাগ্রস্ত বন্ধুর হাতে বন্ধু রাসেল খুন-হত্যাকারী থানায় আত্মসমর্পণ Logo দীপিকা পাড়ুকোন ও রণবীর সিং সন্তানকে দেখতে গেলেন শাহরুখ খান

ভারতে,চিরতরে বিদায় নিলেন, প্রাক্তন মুখ্যমন্ত্রী কমরেড বুদ্ধদেব ভট্টাচার্য।

nagarsangbad24
  • প্রকাশিত: আগস্ট, ৯, ২০২৪, ৩:১৫ পূর্বাহ্ণ
  • ৪২ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

 

ভারতে,চিরতরে বিদায় নিলেন, প্রাক্তন মুখ্যমন্ত্রী কমরেড বুদ্ধদেব ভট্টাচার্য।

”শম্পা দাস,সম্পাদক,নগর টিভি,দৈনিক নগরসংবাদ,নগরসংবাদ ২৪ডটকম,,কলকাতা ব্যুরো””

আজ ৮ই আগস্ট বৃহস্পতিবার, ঠিক সকাল ৮.৩০মিনিটে, দক্ষিণ কলকাতার পাম এ্যাভুনিউ নিজও বাসভবনের প্রয়াত হয়েছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও পলিব্যুরোর সদস্য কমরেড বুদ্ধদেব ভট্টাচার্য। বার্ধক্যজনিত এবং স্বাসজনিত অসুস্থতার জন্য বেশ কিছুদিন ধরেই ভুগছিলেন ,মাঝে মধ্যেই চিকিৎসার জন্য তাকে হাসপাতালে যেতে হতো।

গত বছর ২৯ শে জুলাই তাহাকে হাসপাতালে ভর্তি হতে হয়। সে বাড়িতে জীবন দায়ী ব্যবস্থার সাহায্য নিতে হয়েছিল তবু তিনি প্রত্যাবর্তন করেছিলেন । প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে শ্রদ্ধা জানাতে আসেন, পাম এ্যাভুনিউ এর বাড়িতে, মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়,

মন্ত্রী ফিরাদ হাকিম, কমরেড বিমান বসু, মন্ত্রী অরূপ বিশ্বাস, সহ অন্যান্য নেতৃবৃন্দ। উপস্থিত ছিলেন সুভাষ চক্রবর্তীর পত্নী ও অন্যান্যরা। তৎকালীন ব্রিটিশ অধিকৃত বেঙ্গল প্রেসিডেন্সির উত্তর কলকাতার পয়লা মার্চ ১৯৪৪ এর জন্ম কবি সুকান্ত ভট্টাচার্যের ভাইপো বুদ্ধদেব ভট্টাচার্য।। নেপাল চন্দ্র ভট্টাচার্যের পুত্র বুদ্ধদেব পাটি সদস্য গ্রহণ করেন ১৯৬৬ তে, ১৯৬৮ তে ডি ওয়াই এফ আই রাজ্য সম্পাদক নির্বাচন হন, ৭২ নির্বাচিত রাজ্য কমিটিতে , ৮২তে রাজ্য সেক্রেটারিয়েটের অন্তর্ভুক্ত হন।

২০১৫ তে পলিবু্রো থেকে পদত্যাগ করেন, ২০১৮ তেই রাজ্য সেক্রেটারির সদস্যপথ ছেড়ে দেন। ১৯৮৭ তে যাদবপুর বিধানসভা কেন্দ্র থেকে নির্বাচিত হয়ে 2011 পর্যন্ত তিনি মন্ত্রিতে ছিলেন। সকাল থেকেই তাহার মরদেহ পাম এভ্যিনিউয়ের বাসভবনে রাখা ছিল ,বারোটা ত্রিশ নাগাদ পিস ওয়ার্ল্ডে তার মরদেহ নিয়ে যাওয়া হয়। আগামীকাল পিস ওয়ার্ল্ড থেকে বিধানসভার উদ্দেশ্যে রওনা দেবেন সকাল 10:30 মিনিট। বিধানসভা ভবনের সকাল ১১ টা থেকে ১১ঃ৩০ মিনিট।

মুজফরপুর আহমেদ ভবন ,দুপুর বারোটা থেকে তিনটে ১৫ মিনিট, দীনেশ মজুমদার ভবন ৩:৩০ থেকে ৩৪৫ মিনিট, দীনেশ মজুমদার ভবন থেকে তিনটে পঁয়তাল্লিশে দেহ দানের জন্য, নীলরতন সরকার মেডিকেল কলেজ হাসপাতালের উদ্দেশ্যে শেষ যাত্রা। দেহদান বিকেল চারটে। ঠিক এক বছর আগে , নয় আগস্ট ২০২৩-এ হাসপাতাল থেকে মৃত্যুকে পর্যাদস্তু করে যে বাড়িতে প্রবেশ করেছিলেন বুদ্ধদেব ভট্টাচার্য, ৮ই আগস্ট ২০২৪, সেই পাম এ্যাভুনিউ এর বাড়িতে পঞ্চত্ব প্রাপ্তি করে চিরতরে বাড়ি থেকে প্রস্তান করলেন। সবাইকে ছেড়ে চিরতরে বিদায় নিলেন, অগণিত ভক্ত ও পার্টির সদস্য শেষ বারের মতো শ্রদ্ধা ও লাল সেলাম জানালেন। কমরেড বুদ্ধদেব ভট্টাচার্য অমর রহে।

”শম্পা দাস,সম্পাদক,নগর টিভি,দৈনিক নগরসংবাদ,নগরসংবাদ ২৪ডটকম,,কলকাতা ব্যুরো””

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell