রবিবার ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ৬:৪৪
শিরোনামঃ
Logo বন্দর সাংবাদিক কল্যান সমিতির ভারপ্রাপ্ত সভাপতি শাহীন, যুগ্ম সম্পাদক জাহিদ Logo কোটা সংস্কার আন্দোলনের সময় সংহতি জানিয়ে সংযুক্ত আরব আমিরাতে বিক্ষোভ করায় ৫৭ জন বাংলাদেশিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয় দেশটির আদালত- আমিরাতের প্রেসিডেন্ট ক্ষমা মঞ্জুর করেন Logo ৫৩ অস্ত্র উদ্ধার, গ্রেফতার ২৫ লুট ও অবৈধ অস্ত্রের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে যৌথবাহিনী Logo অন্তর্বর্তীকালীন সরকার স্বল্প সময়ে যে সিদ্ধান্তগুলো নিচ্ছেন, তা যৌক্তিক-বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। Logo নওগাঁয় মাদক নিষিদ্ধের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ Logo পটিয়ায় অভিনব কায়দায় স্বর্ণ ব্যবসায়ীর ৬৫ ভরি স্বর্ণ ও টাকা ছিনতাই Logo নাট্য কর্মী জোটের প্রতিষ্ঠাতা ও আহবায়ক বাহাউদ্দিন বুলুর মৃত্যুতে – নগর সংবাদ পরিবার শোকাহত Logo ভূমিদুস্য জায়গা দখলবাজ চাঁদাবাদ স্বেচ্ছাসেবক দলের সভাপতি Logo কলকাতা বিশ্ববিদ্যালয়ের, প্রাক্তনী ও সকল ছাত্র-ছাত্রী, প্রফেসর সহ অভয়ার ন্যায় বিচারের জন্য মিছিল করলেন। Logo রাত পোহালেই গনেশ পুজো, কুমারটুলি পাড়ায় প্রতিমা শিল্পী ও ক্রেতাদের মধ্যে ব্যাস্ততা

মোহছেন আউলিয়ার (র.) ওরসে উপলক্ষে দূর-দূরান্ত থেকে ভিড় করছেন ভক্তরা

nagarsangbad24
  • প্রকাশিত: জুন, ২০, ২০২৪, ১০:১৪ অপরাহ্ণ
  • ৪২ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

 

 

মোহছেন আউলিয়ার (র.) ওরসে উপলক্ষে দূর-দূরান্ত থেকে ভিড় করছেন ভক্তরা

বৈরী আবহাওয়ার মধ্যেও হাজার হাজার ভক্ত আশেকানের ঢল আধ্যাত্মিক সাধক হজরত শাহ মোহছেন আউলিয়ার (র.) ওরসে।

বৃহস্পতিবার (২০ জুন) আনোয়ারার রুস্তম হাটের মাজার প্রাঙ্গণে ওরস উপলক্ষে দূর-দূরান্ত থেকে ভিড় করছেন ভক্তরা।

জেয়ারত, কোরআন তেলাওয়াত, দরুদ, জিকির, মিলাদ, কিয়ামে ভাবগম্ভীর পরিবেশ ওরসের।

 

ওরসের আগেই নতুন নকশায় দৃষ্টিনন্দন মাজার কমপ্লেক্সে পুনঃনির্মাণের কাজ শেষ করছে আলহাজ হোছনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্ট।

নতুন স্থাপনা দেখে মুগ্ধ আশেকরা।

 

নিরাপত্তা ও যানজট নিরসনে থানা প্রশাসন কাজ করছে। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহেল আহমদ সকাল সাড়ে ১১টায় জানান, ওরসে ভক্ত আশেকানদের ঢল নেমেছে। সড়ক সরু হওয়ায় আমরা একদিকে ঢোকার এবং অন্যদিকে বের হওয়ার ব্যবস্থা করেছি। এখনো যানজট হয়নি। আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করছেন।

মাজার পরিচালনা ও ওরস উদযাপন কমিটির যুগ্ম মতোয়াল্লি এসএম জহিরুল ইসলাম বলেন, ওরস উপলক্ষে খতমে কোরআন, মিলাদ মাহফিল, দোয়া মাহফিল, ধর্মীয় আলোচনা, আখেরি মোনাজাত ও তাবরুক বিতরণ করা হচ্ছে।

প্রতি বছর ৬ আষাঢ় হজরত শাহ মোহছেন আউলিয়ার (র.) ওরস অনুষ্ঠিত হয়। ভিড় এড়াতে অনেক ভক্ত ওরসের আগে ও পরে জেয়ারত করতে আসেন। সঙ্গে আনেন হাদিয়া, মানতের গরু, ছাগল, মহিষ, গয়াল, মোরগ, গাছের ফল ইত্যাদি।

হজরত শাহ মোহছেন আউলিয়ার (র.) অনেক কারামত লোকমুখে ছড়িয়ে আছে।

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell