মঙ্গলবার ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ২:১৩
শিরোনামঃ
Logo মাজারে হামলার প্রতিবাদে গ্রেপ্তারের দাবি মাইজভান্ডার দরবার শরীফ Logo ঢাকার যানজট নিরসনে সমাধান খোঁজার আহ্বান প্রধান উপদেষ্টার  Logo পুকুরে গোসল করতে নেমে পানিতে ডুবে মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু Logo নারায়ণগঞ্জের বন্দরে সজিব কিশোর হত্যা মামলায় দুজনের যাবজ্জীবন কারাদণ্ড Logo ভারতে,ধর্ষণমুক্ত সমাজ গড়তে, তিলোত্তমার বিচারের দাবিতে, বিভিন্ন স্কুল কলেজের প্রাক্তনীদের ডাকে মহা মিছিল। Logo ইউনিয়ন বিএনপির সভাপতি কর্তৃক হামলার শিকার হয়ে আতঙ্কে সাবেক ইউপি চেয়ারম্যানের মৃত্যু Logo বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলীকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা (ডিবি) Logo সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূরকে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ গ্রেফতার করে Logo ঠাকুরগাঁ পীরগঞ্জে নেশাগ্রস্ত বন্ধুর হাতে বন্ধু রাসেল খুন-হত্যাকারী থানায় আত্মসমর্পণ Logo দীপিকা পাড়ুকোন ও রণবীর সিং সন্তানকে দেখতে গেলেন শাহরুখ খান

যুবসমাজের আইকন খ্যাত ” শেখ তন্ময় ” রক্তধারার সূত্রেই যার রাজনীতি

nagarsangbad24
  • প্রকাশিত: ডিসেম্বর, ২৯, ২০২৩, ১০:৩১ পূর্বাহ্ণ
  • ১২৭ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

 

যুবসমাজের আইকন খ্যাত ” শেখ তন্ময় ” রক্তধারার সূত্রেই যার রাজনীতি

মাহবুব আলমঃ

দাদা শেখ আবু নাসের ছিলেন একজন প্রখ্যাত বাংলাদেশী রাজনীতিবিদ। তিনি বাংলাদেশের রাষ্ট্রপতি শেখ মুজিবুর রহমানের ভাই এবং শেখ হাসিনার চাচা শেখ হেলাল উদ্দীনের পিতাও শেখ তন্ময়ের দাদা। শেখ তন্ময় ১৯৮৭ সালের ২৯ জুন জন্মগ্রহণ করেন। তার পিতার নাম শেখ হেলাল উদ্দীন ও মাতার নাম শেখ রুপা চৌধুরী। তিনি তৃতীয় শ্রেণী পর্যন্ত ঢাকায় অধ্যয়নের পর ভারতে একটি আবাসিক বিদ্যালয়ে গমন করেন। তবে পরবর্তীতে পুনরায় ঢাকাতে ও লেভেল এবং এ লেভেল সম্পন্ন করেন। ২০০৭ সালে পুনরায় ভারত গমন করেন ও ২০১২ সালে দেশে ফিরে আসেন।

Open photo

পরবর্তীতে লন্ডন থেকে সাংবাদিকতায় স্নাতক ডিগ্রী অর্জন করেন। সিঙ্গাপুরে একটি কোম্পানিতে চাকুরীর মাধ্যমে তন্ময় প্রথম কর্মজীবন শুরু করেন। রাজনৈতিক জীবনে শেখ তন্ময় এর পলিটিক্যাল অবস্থান “লাইক এ হিরো”। শেখ তন্ময় রাজনৈতিক পরিবারে বেড়ে উঠলেও রাজনীতিতে সক্রিয় ছিলেন না। ২০০১ সালে তিনি আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির সাথে যুক্ত ছিলেন।২০১৭ সালে আওয়ামী লীগের বাগেরহাট পৌর শাখার সদস্যপদ লাভের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে রাজনীতিতে প্রবেশ করেন। ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাট-২ আসন থেকে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে প্রথমবারেরমত সংসদ সদস্য নির্বাচিত হন। শেখ তন্ময় ব্যক্তিগত জীবনে শেখ ইফরারের সাথে ২০১৫ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। ইফরার শিক্ষকতা পেশায় যুক্ত আছেন। তন্ময়ের পিতা শেখ হেলাল উদ্দীন বাগেরহাট-১ আসন থেকে কয়েকবার সংসদ সদস্য নির্বাচিত হন। পারিবারিকভাবে তন্ময় বাংলাদেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক শেখ-ওয়াজেদ পরিবারের সাথে সম্পৃক্ত। তন্ময়ের দাদা শেখ আবু নাসের যিনি শেখ মুজিবুর রহমানের ছোট ভাই। শেখ হেলাল সম্পর্কে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচাতো ভাই। অর্থাৎ শেখ হাসিনা তার ফুুুফু হন। তার বোন শেখ সায়রা রহমান বিবাহ বন্ধনে আবদ্ধ হন বাংলাদেশ জাতীয় পার্টির সভাপতি আন্দালিব রহমান পার্থর সাথে।

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell