মঙ্গলবার ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১:৪৯
শিরোনামঃ
Logo মাজারে হামলার প্রতিবাদে গ্রেপ্তারের দাবি মাইজভান্ডার দরবার শরীফ Logo ঢাকার যানজট নিরসনে সমাধান খোঁজার আহ্বান প্রধান উপদেষ্টার  Logo পুকুরে গোসল করতে নেমে পানিতে ডুবে মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু Logo নারায়ণগঞ্জের বন্দরে সজিব কিশোর হত্যা মামলায় দুজনের যাবজ্জীবন কারাদণ্ড Logo ভারতে,ধর্ষণমুক্ত সমাজ গড়তে, তিলোত্তমার বিচারের দাবিতে, বিভিন্ন স্কুল কলেজের প্রাক্তনীদের ডাকে মহা মিছিল। Logo ইউনিয়ন বিএনপির সভাপতি কর্তৃক হামলার শিকার হয়ে আতঙ্কে সাবেক ইউপি চেয়ারম্যানের মৃত্যু Logo বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলীকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা (ডিবি) Logo সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূরকে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ গ্রেফতার করে Logo ঠাকুরগাঁ পীরগঞ্জে নেশাগ্রস্ত বন্ধুর হাতে বন্ধু রাসেল খুন-হত্যাকারী থানায় আত্মসমর্পণ Logo দীপিকা পাড়ুকোন ও রণবীর সিং সন্তানকে দেখতে গেলেন শাহরুখ খান

রাঙ্গাবালী উপজেলার চালিতাবুনিয়া ইউনিয়নের উপ স্বাস্থ্য কেন্দ্রের ভবন টি ঝুঁকিপূর্ণ

nagarsangbad24
  • প্রকাশিত: জুন, ৩, ২০২৩, ১২:৩৭ পূর্বাহ্ণ
  • ১৫৯ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

 

রাঙ্গাবালী উপজেলার চালিতাবুনিয়া ইউনিয়নের উপ স্বাস্থ্য কেন্দ্রের ভবন টি ঝুঁকিপূর্ণ

 

মোঃ আলী হোসেন মোল্লা পটুয়াখালী জেলা প্রতিনিধি

 

পটুয়াখালী জেলার রাঙ্গাবালী উপজেলার চালিতাবুনিয়া ইউনিয়ন উপ স্বাস্থ্য কেন্দ্র টির ভবন অত্যান্ত ঝুঁকিপূর্ণ। আর ঝুঁকিপূর্ণ ভবনেই স্বাস্থ্য সেবা দিয়ে চলেছেন উপ সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার । সরেজমিনে গিয়ে দেখা যায়, উক্ত ভবনটি অত্যন্ত ঝুঁকিপূর্ণ যা যেকোন মুহুর্তে বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে। ভবনটির অধিকাংশ অংশ নষ্ট হয়ে গেছে এবং উপরের পলেস্তার খসে পড়ে পানি চুয়ে চুয়ে পড়ছে।

No description available.

এতে অনেক গুরুত্বপূর্ণ কাগজপত্র সহ মূল্যবান ঔষধপত্রও নষ্ট হওয়ার আসংখা আছে । উক্ত ভবনটিতে ১জন উপ সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার চরম ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করছেন। এ ব্যাপারে বিভিন্ন চ্যানেল ও প্রিন্ট মিডিয়ায় আলোচনায় আসলেও নেওয়া হচ্ছে না কোন ব্যবস্হা। চালিতাবুনিয়া ইউনিয়নের উপ সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মো:সাখাওয়াত হোসেন এর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, ২নং চালিতাবুনিয়া ইউনিয়ন উপ স্বাস্থ্য কেন্দ্র ভবনটি অত্যান্ত ঝুঁকি পূর্ণ অবস্থায় আছে। তারপর ও নেওয়া হছে না কোন উদ্যোগ, উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে বার বার লিখিত ভাবে চিঠি প্রেরণ করেছি এবং মৌখিক ভাবেও জানিয়েছি। তবে উপজেলা স্বাস্থ্য উ পরিবার পরিকল্পনা কর্মকর্তা বলেছেন, জেলা মিটিং অবহিত করা হয়েছে তারা এর দ্রুত ব্যবস্হা নিবেন।

No description available.

চালিতাবুনিয়া ইউনিয়নের চেয়ারম্যান জনাব মো: জাহিদুল ইসলাম বলেন,, অত্র ভবনটিতে প্রতিনিয়ত ইউনিয়নের গর্ভবতী মা ও শিশুসহ অন্যান্য জনসাধারণের গুরুত্বপূর্ণ স্বাস্থ্য সেবা প্রদান ও পরামর্শ দিয়ে থাকে। যেহেতু এই ইউনিয়ন টি চরদিগে নদী দিয়ে ঘেরা এই এলাকার মানুষের একমাএ ভরসা এই হাসপাতাল টি, হঠাৎ কেউ অসুস্থ হলে নৌকা অথবা ট্রলার ছারা কোথায় নেওয়া যায় না।আর বর্ষার মৌসুমে নদী থাকে সবসময় উত্তাল সে সময় নৌকা ট্রলার চলাচলে অন উপযোগি হয়ে পরে। তখন রোগীকে নিয়ে কষ্টের সীমা থাকে না। আমি উপজেলা কর্মকর্তার মাসিক মিটিং আলোচনা করেছি ইউ এন ও মহোদয় আমাকে আসস্ত করেছে। আমি মাননীয় প্রধান মন্ত্রী সহ সকল উর্ধতন কর্মকর্তা কে অনুরোধ করব যাহাতে আমার এলাকার সকল জনগণ স্বাস্থ্য সেবা পেতে পারে তাহার ব্যবস্হা করেন।

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell