শনিবার ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ ভোর ৫:৫০
শিরোনামঃ
Logo সাভার আশুলিয়ায় ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীসহ ৩ জনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। Logo নীলফামারী ডোমার ইউনিয়ন বিএনপির সমাবেশ অনুষ্ঠিত। Logo (ঢাবি)তে তোফাজ্জল হত্যা-৬ শিক্ষার্থী স্বীকার জবানবন্দি,জেল হাজতে প্রেরন। Logo উপজেলার পর জেলা পর্যায়েও  শ্রেষ্ঠ হলেন গুণী শিক্ষক আমিনুল ইসলাম Logo সোনারগাঁয়ে ২৯৫ বোতল ফেনসিডিলসহ দুই মাদক কারবারিকে আটক Logo সুবর্ণখুলী সাবুদের হাট বলাকা স্পোর্টিং ক্লাবের আয়োজনে ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত Logo আসছে নাটক ‘মতিনের ফেসবুক প্রেম’ Logo দলীয় শৃঙ্খলা ভঙ্গ মুন্সিগঞ্জে দুই নেতাকে বহিষ্কার করেছে জেলা বিএনপি। Logo গণঅভ্যুত্থানে নিহতের পরিবার ‌ও আহতদের দীর্ঘমেয়াদে পুনর্বাসন করা হবে-উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। Logo (জাবি) শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম মোল্লা হত্যায় ৮ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

রাজশাহীতে ১৫ টাকা বেশি নেওয়ায় পাঁচ হাজার টাকা জরিমানা ব্যবসায়ীর

nagarsangbad24
  • প্রকাশিত: এপ্রিল, ১৮, ২০২২, ১১:১৯ অপরাহ্ণ
  • ৩৮২ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

নগর সংবাদ।।মাত্র ১৫ টাকা বেশি নেওয়ায় পাঁচ হাজার টাকা জরিমানা গুনলেন রাজশাহীর এক জুতা ব্যবসায়ী। রাজশাহী মহানগরীর ‘নাজ সুজ’ নামে ওই জুতার শোরুমকে এ জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (১৮ এপ্রিল) বিকেলে দপ্তরের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মহানগরীর বাটার মোড়ে থাকা ‘নাজ সুজ’ নামে ওই দোকান থেকে এক জোড়া জুতা কিনেছিলেন আব্দুর রহিম নামের এক যুবক। তিনি মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ৭৫০ টাকায় জুতা কেনেন। তবে এজন্য দোকানের বিক্রয়কর্মী ৭৫০ টাকার সঙ্গে অতিরিক্ত হিসাবে আরও ১৫ টাকা নিয়ে নেন। এ ঘটনায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বিভাগীয় কার্যালয়ে গত ১০ এপ্রিল আসেন ওই ভুক্তভোগী। এ সময় নাজ সুজের বিরুদ্ধে অভিযোগ দাখিল করেন।

অভিযোগ পাওয়ার পর শুনানির জন্য উভয়পক্ষকে গত ১৩ এপ্রিল বিভাগীয় কার্যালয়ে ডাকা হয়। কিন্তু অভিযুক্ত শোরুমের স্বত্বাধিকারী শামসুল আলম এ শুনানিতে উপস্থিত হননি। পরে সোমবার (১৮ এপ্রিল) তাকে ডেকে আবারও নোটিশ করা হয়। এদিন তিনি ভোক্তা অধিকারের বিভাগীয় কার্যালয়ে হাজির হন।

এ সময় উভয় পক্ষের উপস্থিতিতে শুনানি হয়। শুনানিতে শামসুল আলম অতিরিক্ত ১৫ টাকা নেওয়ার ব্যাপারে কোনো ব্যাখ্যা দিতে পারেননি। এ ঘটনায় তিনি ভুল স্বীকার করেন।

পরে তার ‘নাজ সুজ’ নামের ওই শোরুমকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি তাৎক্ষণিকভাবে জরিমানার টাকা জমা দেন। আদায়কৃত জরিমানার টাকা থেকে নিয়ম অনুযায়ী ২৫ শতাংশ টাকা ওই অভিযোগকারীকে দেওয়া হয়। বাকি টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়া হয়েছে বলেও জানান জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ।

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell