শনিবার ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ৯:০৭
শিরোনামঃ
Logo সাভার আশুলিয়ায় ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীসহ ৩ জনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। Logo নীলফামারী ডোমার ইউনিয়ন বিএনপির সমাবেশ অনুষ্ঠিত। Logo (ঢাবি)তে তোফাজ্জল হত্যা-৬ শিক্ষার্থী স্বীকার জবানবন্দি,জেল হাজতে প্রেরন। Logo উপজেলার পর জেলা পর্যায়েও  শ্রেষ্ঠ হলেন গুণী শিক্ষক আমিনুল ইসলাম Logo সোনারগাঁয়ে ২৯৫ বোতল ফেনসিডিলসহ দুই মাদক কারবারিকে আটক Logo সুবর্ণখুলী সাবুদের হাট বলাকা স্পোর্টিং ক্লাবের আয়োজনে ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত Logo আসছে নাটক ‘মতিনের ফেসবুক প্রেম’ Logo দলীয় শৃঙ্খলা ভঙ্গ মুন্সিগঞ্জে দুই নেতাকে বহিষ্কার করেছে জেলা বিএনপি। Logo গণঅভ্যুত্থানে নিহতের পরিবার ‌ও আহতদের দীর্ঘমেয়াদে পুনর্বাসন করা হবে-উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। Logo (জাবি) শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম মোল্লা হত্যায় ৮ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

র‌্যাব অ্যাওয়ার্ড-পেয়েছেন দেশের বিভিন্ন গণমাধ্যমের চার সাংবাদিক

nagarsangbad24
  • প্রকাশিত: মে, ২৩, ২০২২, ১০:৪৮ অপরাহ্ণ
  • ৩৪২ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

নগর সংবাদ।।র‌্যাব অ্যাওয়ার্ড-২০২১ পেয়েছেন দেশের বিভিন্ন গণমাধ্যমের চার সাংবাদিক। সোমবার (২৩ মে) সন্ধ্যায় রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল তাদের হাতে এই পুরস্কারর তুলে দেন।

এসময় স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব আক্তার হোসেন, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ,  র‌্যাব মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুনসহ পুলিশ ও র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়াও বাংলাদেশে অবস্থিত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনাররাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

পাঁচ সদস্যের জুরিবোর্ডের মাধ্যমে চার ক্যাটাগরিতে অপরাধ বিষয়ক সাংবাদিকদের জমা দেওয়া অনুসন্ধানী প্রতিবেদন নির্বাচন করা হয়। এর আগে চলতি মাসে ১৩ মে র‌্যাব অ্যাওয়ার্ড-২০২১ এর জন্য টেলিভিশন, সংবাদপত্র ও অনলাইন গণমাধ্যমের সাংবাদিকদের কাছ থেকে অনুসন্ধানী প্রতিবেদন আহ্বান করা হয়।

তীব্র প্রতিযোগিতার পর চার ক্যাটাগরিতে চারজন সাংবাদিককে পুরস্কারের জন্য নির্বাচিত করেন জুরিবোর্ডের পাঁচ সদস্য।

চার ক্যাটাগরিতে শ্রেষ্ঠ সাংবাদিক সম্মাননা প্রাপ্তরা হলেন- অপরাধ বিষয়ক শ্রেষ্ঠ টেলিভিশন রিপোর্ট পেয়েছেন নিউজ২৪ এর সাংবাদিক মাসুদা লাবলী।

টেলিভিশনে প্রচারিত অপরাধ বিষয়ক শ্রেষ্ঠ অনুসন্ধানী প্রোগ্রাম নির্বাচিত হয়েছে ইন্ডিপেন্ডেন্ট টিভির তালাশ টিমের আব্দুল্লাহ আল রাফি।

অপরাধ বিষয়ক শ্রেষ্ঠ অনলাইন রিপোর্ট ক্যাটাগরিতে বিজয়ী হয়েছেন বাংলা ট্রিবিউনের সিনিয়র রিপোর্টার আমানুর রহমান রনি।

অপরাধ বিষয়ক শ্রেষ্ঠ প্রিন্ট রিপোর্টার নির্বাচিত হয়েছেন ভোরের কাগজের স্টাফ রিপোর্টার ইমরান রহমান।

ব্যাটালিয়ন ভিত্তিক শ্রেষ্ঠ: জঙ্গি বিরোধী অভিযানে শ্রেষ্ঠ ব্যাটালিয়ন হয়েছে- র‌্যাব-৪, ১৩ ও ৩ (পর্যায়ক্রমে)। অবৈধ অস্ত্র উদ্ধার অভিযানে শ্রেষ্ঠ হয়েছে- র‌্যাব-৫, ৭ ও ৬ (পর্যায়ক্রমে)। মাদক বিরোধী অভিযানে শ্রেষ্ঠ হয়েছে- র‌্যাব-৭, ১৫ ও ৫ (পর্যায়ক্রমে)। আভিযানিক সাফল্য অভিযানে শ্রেষ্ঠ হয়েছে-র‌্যাব-৫, ৪ ও ৭ (পর্যায়ক্রমে)।

ব্যক্তি পর্যায়ে শ্রেষ্ঠ: গোয়েন্দা কার্যক্রমে শ্রেষ্ঠ হয়েছেন- র‌্যাব সদর দপ্তরের (ইন্টেলিজেন্স বিভাগ) মেজর আল শাকিল নেওয়াজ। আভিযানিক কার্যক্রমে শ্রেষ্ঠ হয়েছেন- র‌্যাব-৩ এর অতিরিক্ত পুলিশ সুপার বীনা রানী দাস। শ্রেষ্ঠ র‌্যাব সদস্য (আভিযানিক) হয়েছেন- র‌্যাব-১৫ এর ডিএডি ল্যান্স কর্পোরাল শফিউর রহমান।

দলগত পর্যায়ে শ্রেষ্ঠ: ক্লুলেস অপরাধের রহস্য উদঘাটনে শ্রেষ্ঠ আভিযানিক দল হয়েছে- র‌্যাব-৪। উল্লেখযোগ্য অভিযানে শ্রেষ্ঠ আভিযানিক দল হয়েছে- র‌্যাব-৫। আলোচিত অভিযানে (মানবিকতা) শ্রেষ্ঠ আভিযানিক দল হয়েছে- র‌্যাব-৬।

অনুষ্ঠানে একযোগে র‌্যাবের ১৫টি ব্যাটালিয়ন ভার্চ্যুয়ালি যুক্ত ছিল।

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell