মঙ্গলবার ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১:৪৩
শিরোনামঃ
Logo মাজারে হামলার প্রতিবাদে গ্রেপ্তারের দাবি মাইজভান্ডার দরবার শরীফ Logo ঢাকার যানজট নিরসনে সমাধান খোঁজার আহ্বান প্রধান উপদেষ্টার  Logo পুকুরে গোসল করতে নেমে পানিতে ডুবে মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু Logo নারায়ণগঞ্জের বন্দরে সজিব কিশোর হত্যা মামলায় দুজনের যাবজ্জীবন কারাদণ্ড Logo ভারতে,ধর্ষণমুক্ত সমাজ গড়তে, তিলোত্তমার বিচারের দাবিতে, বিভিন্ন স্কুল কলেজের প্রাক্তনীদের ডাকে মহা মিছিল। Logo ইউনিয়ন বিএনপির সভাপতি কর্তৃক হামলার শিকার হয়ে আতঙ্কে সাবেক ইউপি চেয়ারম্যানের মৃত্যু Logo বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলীকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা (ডিবি) Logo সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূরকে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ গ্রেফতার করে Logo ঠাকুরগাঁ পীরগঞ্জে নেশাগ্রস্ত বন্ধুর হাতে বন্ধু রাসেল খুন-হত্যাকারী থানায় আত্মসমর্পণ Logo দীপিকা পাড়ুকোন ও রণবীর সিং সন্তানকে দেখতে গেলেন শাহরুখ খান

লেবু-আদা চায়ের স্বাস্থ্য উপকারিতা জেনে নিন

nagarsangbad24
  • প্রকাশিত: জানুয়ারি, ৩, ২০২৩, ৯:১৬ অপরাহ্ণ
  • ১৬২ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

লেবু-আদা চায়ের স্বাস্থ্য উপকারিতা জেনে নিন

কেউ চা খেতে পছন্দ করেন, কেউ আবার কফি। যাঁরা স্বাস্থ্যসচেতন, তাঁরা গ্রিন টি বেশি পছন্দ করেন। অনেকের আবার আদা চা ও লেবু চায়ে মন। সর্দি-কাশির ক্ষেত্রে আদা চা বেশি উপকারী বলে মনে করা হয়। স্বাস্থ্য ও জীবনধারাবিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাইয়ের এক প্রতিবেদনে বলা হয়েছে, লেবু-আদা চা পান করলে বমি বমি ভাব, মাথাব্যথা, ঠাণ্ডা লাগা ইত্যাদি সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। এ ছাড়া এর আরো উপকারিতা রয়েছে।

 

আসুন, লেবু-আদা চায়ের স্বাস্থ্য উপকারিতা সম্পর্কে জেনে নেওয়া যাক— বমি-বমি ভাব দূর হয় শারীরিক দুর্বলতা, গর্ভাবস্থা, কেমোথেরাপি বা চিকিৎসার পার্শ্বপ্রতিক্রিয়ার কারণে অনেক সময় বমি-বমি ভাব আসে। এ ক্ষেত্রে লেবু-আদা চা দারুণ কাজ করে। গবেষণায় দেখা গেছে, বমি-বমি ভাব, বদহজম, ডায়রিয়া এবং পেটে ব্যথার মতো গ্যাস্ট্রোইনটেস্টাইনাল সমস্যার চিকিৎসার ক্ষেত্রে আদা বেশ কার্যকর ভূমিকা পালন করে। রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় আদা জমে থাকা কফ ও রক্ত জমার হাত থেকে স্বস্তি দেয়। লেবু ভিটামিন সি সমৃদ্ধ, যা আমাদের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করে। হার্টের জন্য ভালো এটি হার্ট অ্যাটাক এবং স্ট্রোকের ঝুঁকি হ্রাস করে। আদা ব্লাড সার্কুলেশন বাড়াতে এবং অ্যান্টি-ইনফ্ল্যামেটরি, অ্যান্টি-প্লেটলেট, হাইপোটেনসিভ এবং হাইপোলিপিডেমিকের মতো প্রভাবের জন্য পরিচিত। এসব বৈশিষ্ট্য হৃদরোগের ঝুঁকি হ্রাস করতে সহায়তা করে। হজমে সাহায্য করে লেবু শরীর থেকে টক্সিন বের করতে সাহায্য করে, যে কারণে হজমে সমস্যা হয় না। সর্দি-কাশি দূর করে লেবু-আদা চা রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। পাশাপাশি এটি সর্দি-কাশি, ঠাণ্ডা লাগা থেকে রক্ষা করতেও সাহায্য করে। লেবু ও আদা উভয়ই সংক্রমণের বিরুদ্ধে লড়াই করতে খুবই কার্যকর।

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell