রবিবার ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১:৫৯
শিরোনামঃ
Logo চাঁদপুরে ছেলের ইটের আঘাতে মায়ের মৃত্যু,আটক ১ Logo মানুষের সংস্কার করতে না পারলে কোনো ফল হবে না-উপদেষ্টা বিধান রঞ্জন Logo অবৈধভাবে জনদুর্ভোগ সৃষ্টি করায় ৬ জন বাইক চালককে জরিমানা  Logo হবিগঞ্জ থানার ভেতরে পরিত্যক্ত স্থান থেকে আগ্নেয়াস্ত্র (শটগান) উদ্ধার Logo তিন শতাধিক অবৈধ ব্যাটারিচালিত অটোরিকশার বিরুদ্ধে ব্যবস্থা,ডাম্পিং ও ব্যাটারি জব্দ Logo সাভার আশুলিয়ায় ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীসহ ৩ জনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। Logo নীলফামারী ডোমার ইউনিয়ন বিএনপির সমাবেশ অনুষ্ঠিত। Logo (ঢাবি)তে তোফাজ্জল হত্যা-৬ শিক্ষার্থী স্বীকার জবানবন্দি,জেল হাজতে প্রেরন। Logo উপজেলার পর জেলা পর্যায়েও  শ্রেষ্ঠ হলেন গুণী শিক্ষক আমিনুল ইসলাম Logo সোনারগাঁয়ে ২৯৫ বোতল ফেনসিডিলসহ দুই মাদক কারবারিকে আটক

৩য় শীতলক্ষ্যা সেতুর নাম নাসিম ওসমানের নামেই দিয়েছি। কারণ ওনার বাবা শামসুজ্জোহা সাহেব আওয়ামীলীগের নেতা ছিলেন-প্রধানমন্ত্রী।।

nagarsangbad24
  • প্রকাশিত: অক্টোবর, ১০, ২০২২, ১০:২৮ অপরাহ্ণ
  • ১৬২ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

৩য় শীতলক্ষ্যা সেতুর নাম নাসিম ওসমানের নামেই দিয়েছি। কারণ ওনার বাবা শামসুজ্জোহা সাহেব আওয়ামীলীগের নেতা ছিলেন-প্রধানমন্ত্রী।।

এসময় তিনি ঐতিহ্যবাহী ওসমান পরিবারের সদস্যদের ভূমিকার কথা বলে কৃতজ্ঞতা প্রকাশ করেন। এসময়ে সেতুর নাম বীর মুক্তিযোদ্ধা একেএম নাসিম ওসমানের নামে করার কারণসহ ওসমান পরিবারের  অবদানের কথা বলেন প্রধানমন্ত্রী।
প্রধানমন্ত্রীর মুখে  নিজের পরিবারের প্রতি কৃতজ্ঞতার বানী শুনে চোখের পানি জরালেন সংসদ সদস্য শামীম ওসমান।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওসমান পরিবারের বিষয়ে বলেন, ৩য় শীতলক্ষ্যা সেতুর নাম নাসিম ওসমানের নামেই দিয়েছি। কারণ ওনার বাবা শামসুজ্জোহা সাহেব আওয়ামীলীগের নেতা ছিলেন। ওনার দাদা ওসমান সাহেব ধরতে গেলে আওয়ামীলীগের একটা ঘাঁটি ছিলেন। ১৯৭১ সালে ধানমন্ডির ১৮ নং রোডের বাসায় আমার মা সহ আমরা সবাই বাসায় বন্দী ছিলাম। ১৬ ডিসেম্বর পাকিস্তানী হানাদার বাহিনী সারেন্ডার করার পরেও আমরা মুক্তি পাইনি। পাকিস্থানিরা আমাদের আটকে রেখে ছিল।  কিন্তু জোহা সাহেব ভেবেছিল আমরা বোধহয় মুক্তি পেয়েছি। তিনি আমাদের বাসার রাস্তা দিয়ে ঢুকেন। তখন পাকিস্তানী সেনারা আমাদের বাসা লক্ষ্য করে তাকে গুলি করেন। তাঁর শরীরে গুলি লাগে। কিন্তু তিনি বেঁচে গিয়েছিলেন। তার কথা আমি স্মরণ করি। ১৯৭৫ পরবর্তী সময়ে আমরা রিফিউজী হিসেবে দিল্লীতে ছিলাম। তখন তিনি গ্রেপ্তার হয়ে বন্দী ছিলেন। তিনি মুক্তি পাওয়ার সাথে সাথে ছুটে গিয়েছিল দিল্লীতে, আমাদের সঙ্গে দেখা করতে। সেইসব কথা আমরা স্মরণ করি।

তিনি আরো বলেন, ১৯৭৫ এর ১৫ আগস্ট, আমাদের জন্য একটা কালোরাত্রি। ১৪ আগস্ট নাসিম ওসমানের বিয়ে হয়। নাসিম ওসমানের বিয়েতে কামালও (শেখ কামাল) গিয়েছিল। কামাল ফিরে আসে। এরমধ্যে নাসিম ওসমান ১৫ আগস্টের ঘটনা শুনে নবপরিণিতা স্ত্রীকে রেখে এই  হত্যার প্রতিবাদ জানাতে চলে গিয়েছিল ভারতে। সেখানে তিনি এই হত্যার প্রতিবাদ করে। আমি সেইসব কথা সবসময়ে আমি স্মরণ করি। যদিও একসময় আমাদের পার্টি করতো না, অন্য পার্টিতে গিয়েছিল। কিন্তু আমার সাথে সবসময় যোগাযোগ ছিল, বড় বোন হিসেবে সম্মান করতো। সেতুটির বিষয়ে কথা বলার জন্য সে বার বার আমার সঙ্গে দেখা করেছিল। যখন আমরা সেতুটার কাজ শুরু করি, তখনই তিনি ইহলোক ছেড়ে চলে গেলেন। এজন্য তার নামেই সেতুটি উৎস্বর্গ করেছি। তিনি একজন মুক্তিযোদ্ধা। তার নামেই সেতুর নাম করেছি।

প্রধানমন্ত্রীর বক্তব্যের এই পর্যায়ে চোখের চশমা খুলে চোখের পানি মুছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান।

তৃতীয় শীতলক্ষ্যা সেতুর উদ্বোধন উপলক্ষে নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় সেতুর পূর্ব প্রান্তে এক বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,  নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিকায়ত হোসেন খোকা, জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, ব়্যাব-১১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর মাহমুদ পাশা, নৌপুলিশের নারায়ণগঞ্জ জোনের পুলিশ সুপার মীনা মাহমুদ, সেতুর প্রকল্প পরিচালক শোয়েব আহমেদ, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহীদ বাদল, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি চন্দন শীল, সাধারণ সম্পাদক খোকন সাহা প্রমুখ।

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell