সোমবার ২৩শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ বিকাল ৪:২৩
শিরোনামঃ
Logo পলাতক থাকার পর আইনশৃঙ্খলা বাহিনীর নিরবতায় অস্ত্রবাজ শাহজাহান ও তার বাহিনী প্রকাশ্যে মহড়া দেয়ায় জনমনে আতংক Logo জাতীয় মসজিদের খতিব রুহুল আমিনকে খতিবের পদ থেকে অপসারণ-ধর্ম বিষয়ক মন্ত্রণালয় নির্দেশনা জারি Logo নতুনভাবে একক কণ্ঠে গেয়ে গানটি উপহার দিলাম কণ্ঠ শিল্পী মনির খান Logo প্রতিষ্ঠান স্থাপনে জাতিসংঘের সহায়তা চান ড. মুহাম্মদ ইউনূস Logo নারায়ণগঞ্জ সদর থানায় শেখ হাসিনা ও শামীম ওসমান,আজমিরী ওসমান,অয়ন ওসমান সহ ৩৬ জনের নামে হত্যা মামলা Logo শহরের নিতাইগঞ্জের আলোচিত মা ও অন্তঃসত্ত্বা মেয়েকে হত্যায় মৃত্যুদণ্ড  Logo কিস্তির টাকা দিতে না পারায় এক অসহায় পরিবারের গরু ছিনিয়ে নেওয়ার অভিযোগ এনজিওর বিরুদ্ধে Logo চাঁদপুরে ছেলের ইটের আঘাতে মায়ের মৃত্যু,আটক ১ Logo মানুষের সংস্কার করতে না পারলে কোনো ফল হবে না-উপদেষ্টা বিধান রঞ্জন Logo অবৈধভাবে জনদুর্ভোগ সৃষ্টি করায় ৬ জন বাইক চালককে জরিমানা 

জ্বালানি তেল বৃদ্ধির অজুহাতে নারায়ণগঞ্জে পরিবহন সিন্ডিকেট অতিরিক্ত ভাড়া নেয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন যাত্রীরা

nagarsangbad24
  • প্রকাশিত: আগস্ট, ৮, ২০২২, ১:০৯ পূর্বাহ্ণ
  • ১৪০ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

জ্বালানি তেল বৃদ্ধির অজুহাতে নারায়ণগঞ্জে পরিবহন সিন্ডিকেট অতিরিক্ত ভাড়া নেয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন যাত্রীরা

রোববার (৭ আগস্ট) বিকালে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এ কথা বলেন।

যাত্রী অধিকার সংরক্ষন ফোরাম আহবায়ক রফিউর রাব্বি বলেন, বিশ্ব বাজারে যখন জ্বালানী তেলের দাম কমে আসছে সে সময় আমাদের দেশে এর দাম অস্বাভাবিক হারে বৃদ্ধি করেছে সরকার। এখন ডিজেল ও পেট্রোলের দাম এখানে প্রতিবেশী দেশ ভারত ও পাকিস্তানের চেয়েও বেশী। ডিজেলের দাম ভারতে এখন বাংলাদেশী টাকায় ১০৬ টাকা ৫৯ পয়সা এবং পাকিস্তানে ১০৩ টাকা হলেও বাংলাদেশে তা ১১৪ টাকা করা হয়েছে। পেট্রোলের দাম ভারতে ১১৫ টাকা এবং পাকিস্তানে ৯৬ টাকা কিন্তু বাংলাদেশে তা করা হয়েছে ১৩০ টাকা। এর সুযোগে সরকারের সুবিধাভোগী পরিবহন সিন্ডিকেট এবং সরকারি সংস্থা বিআরটিসিও তাদের ইচ্ছে মতো পরিবহন ভাড়া বাড়িয়ে নিচ্ছে। গত রাতে বিআরটিএ দূরপাল্লায় গণপরিবহনের জন্য কিলোমিটার প্রতি ৪০ পয়সা বাড়িয়ে ২ টাকা ২০ পয়সা এবং মহানগরে ৩৫ পয়সা বাড়িয়ে ২ টাকা ৫০ পয়সা নির্ধারণ করেছে।

নারায়ণগঞ্জে পরিবহন মালিকরা সিন্ডিকেট করে দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জবাসীকে জিম্মি করে রেখেছে। তারা ঢাকা নারায়ণগঞ্জের দুরত্ব নিয়ে প্রথম কারসাজি করে। ঢাকা-নারায়ণগঞ্জের দূরত্ব ১৮ কিলোমিটার যা তারা ২০ কিলোমিটার বলে দাবি করে আসেছে। গত বছর নভেম্বরেও তারা সরকারের জ্বালানী তেলের দাম বৃদ্ধির সুযোগে নারায়ণগঞ্জে এক অরাজক পরিস্থিতি তৈরী করেছিল। তখন সরকার নির্ধারিত ভাড়ার অধিক টাকা তারা জনগণকে জিম্মি করে আদায় করেছে। এখন বিআরটিএর নতুন নির্ধারিত ভাড়ায় ঢাকা-নারায়ণগঞ্জের ভাড়া আসে ৪১ টাকা ৮০ পয়সা। নারায়ণগঞ্জ থেকে ঢাকা যেতে ১৮ কিলোমিটার এবং ঢাকা থেকে সানার পাড় হয়ে নারায়ণগঞ্জ আসতে এক কিলোমিটার বাড়ার কারণে ১৯ কিলোমিটার হয়েছে। গড়ে সাড়ে ১৮ কিলোমিটার। যদি ১৯ কিলোমিটার দুরত্বেও হিসাব করা হয় তবে বিআরটিএর নতুন নির্ধারিত হারে ঢাকা-নারায়ণগঞ্জের বাস ভাড়া কোন ভাবেই ৪১ টাকা ৮০ পয়সার বেশী হবে না।

 

আমরা লক্ষ করছি নারায়ণগঞ্জে পরিবহন সিন্ডিকেট কতিপয় জনপ্রতিনিধি ও প্রশাসনের কতিপয় অসাধু কর্মকর্তার সাথে অনৈতিক আর্থিক সম্পর্ক তৈরী করে বছরের পর বছর নারায়ণগঞ্জবাসীকে জিম্মি করে রেখেছে। আমরা দ্রæত এর সমাধান চাই। আমরা দাবি করছি স্থানীয় বিআরটিএর চেয়ারম্যান হিসেবে জেলা প্রশাসক অতি দ্রæত এ সংকটের সমাধান করে নারায়ণগঞ্জবাসীর পাশে দাঁড়াবেন। আমরা কোন ভাবেই এ অন্যায় মেনে নেবো না। দ্রæত এর সমাধান না হলে উদ্ভুত পরিস্থিতির জন্য সরকার ও প্রশাসনকে দায়ি থাকতে হবে।

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell