শনিবার ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১১:৩৭
শিরোনামঃ
Logo চাঁদপুরে ছেলের ইটের আঘাতে মায়ের মৃত্যু,আটক ১ Logo মানুষের সংস্কার করতে না পারলে কোনো ফল হবে না-উপদেষ্টা বিধান রঞ্জন Logo অবৈধভাবে জনদুর্ভোগ সৃষ্টি করায় ৬ জন বাইক চালককে জরিমানা  Logo হবিগঞ্জ থানার ভেতরে পরিত্যক্ত স্থান থেকে আগ্নেয়াস্ত্র (শটগান) উদ্ধার Logo তিন শতাধিক অবৈধ ব্যাটারিচালিত অটোরিকশার বিরুদ্ধে ব্যবস্থা,ডাম্পিং ও ব্যাটারি জব্দ Logo সাভার আশুলিয়ায় ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীসহ ৩ জনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। Logo নীলফামারী ডোমার ইউনিয়ন বিএনপির সমাবেশ অনুষ্ঠিত। Logo (ঢাবি)তে তোফাজ্জল হত্যা-৬ শিক্ষার্থী স্বীকার জবানবন্দি,জেল হাজতে প্রেরন। Logo উপজেলার পর জেলা পর্যায়েও  শ্রেষ্ঠ হলেন গুণী শিক্ষক আমিনুল ইসলাম Logo সোনারগাঁয়ে ২৯৫ বোতল ফেনসিডিলসহ দুই মাদক কারবারিকে আটক

জীবনের মায়া ত্যাগ করেই আমরা রাজনীতি করতে এসেছি

nagarsangbad24
  • প্রকাশিত: আগস্ট, ২৬, ২০২২, ১০:১৯ অপরাহ্ণ
  • ১০৬ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

নগর সংবাদ।।সরকারের ভারত সফরের সমালোচনা করে গণ অধিকার পরিষদের সদস্য সচিব নূরুল হক নূর বলেছেন, প্রধানমন্ত্রী সেপ্টেম্বরে ভারত যাচ্ছেন প্রতিরক্ষা চুক্তি করার জন্য। ভারতের সঙ্গে প্রতিরক্ষা চুক্তির আগেই জাতীয় সংসদে সেটি জনগণকে জানাতে হবে যে কি বিষয়ে চুক্তি হবে।

আমরা ভারতের রক্তচক্ষুকে ভয় করি না।

 

তিনি বলেন, প্রয়োজনে বঙ্গবন্ধুর মতো নিহত হব, ইলিয়াস আলীর মতো গুম হব। জীবনের মায়া ত্যাগ করেই আমরা রাজনীতি করতে এসেছি।

শুক্রবার (২৬ আগস্ট) সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবের সামনে সাধারণ শ্রমিক অধিকার পরিষদ আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেওয়ার সময় তিনি এসব কথা বলেন।

এ সময় নূর বলেন, চা শ্রমিকদের দৈনিক মজুরি ৩০০ টাকা এবং অন্যান্য শ্রমিকদের মাসিক মজুরি ২০ হাজার টাকা করতে হবে। বর্তমানে যারা শ্রমিক নেতা অর্থ্যাৎ শাজাহান খান, শামসুর রহমান, শিমুল বিশ্বাস, মশিউর রহমান রাঙ্গাদের চৌদ্দগোষ্ঠীর কেউ শ্রমিক ছিলেন কিনা আমার জানা নেই। শ্রমিক সংগঠনগুলোর নেতারা কেউ শ্রমিক নেতা না হওয়ায় শ্রমিকদের কোনো দাবি আদায় হয়নি।

নূর বলেন, এ সরকার ফ্যাসিবাদী, ভাওতাভাজি, দেশদ্রোহী এবং বিদেশি আমদানির সরকার।

পররাষ্ট্রমন্ত্রীর সমালোচনা করে তিনি বলেন, দেশের বর্তমান বিরোধীদলগুলো মোমেন সাহেবের বক্তব্য নিয়ে কোনো বক্তব্য দেন নাই এবং স্বরাষ্ট্রমন্ত্রীর সার্বভৌমত্ব বিরোধী বক্তব্য নিয়ে তারা কোনো জোরালো বক্তব্য দেননি। কারণ তারা সবাই ভারতের ওপর ভর করে ক্ষমতায় যেতে চান।

নূর বলেন, আওয়ামী লীগ বলে পররাষ্ট্রমন্ত্রী দলের কেউ নয়। যদি তিনি দলের কেউ না হয়, তাহলে তাকে পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব কেন দেওয়া হলো?

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, প্রধানমন্ত্রী আপনাকে বলছি, আপনি যদি দেশকে ভারতের জিঞ্জিরে আবদ্ধ করতে চান, তাহলে জনগণ তা হতে দেবে না। তারা রাস্তায় নেমে আসবে। ভারতের সঙ্গে সম্পর্ক হবে সার্বভৌমত্ব রক্ষা করে। কিন্তু, সরকার স্বাধীনতা, সার্বভৌমত্ব নষ্ট করে গদি টিকিয়ে রাখতে চায়। তাই আমাদের তা প্রতিহত করতে হবে। এ সরকারকে প্রতিহত করতে হবে।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে নূর আরও বলেন, যদি নিরাপত্তা নিয়ে ভয় পান, তাহলে আমরা নাগরিক হিসেবে আপনার পাশে আছি।

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell