শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ৬:৩৮
শিরোনামঃ
Logo দলীয় শৃঙ্খলা ভঙ্গ মুন্সিগঞ্জে দুই নেতাকে বহিষ্কার করেছে জেলা বিএনপি। Logo গণঅভ্যুত্থানে নিহতের পরিবার ‌ও আহতদের দীর্ঘমেয়াদে পুনর্বাসন করা হবে-উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। Logo (জাবি) শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম মোল্লা হত্যায় ৮ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার Logo (ঢাবি) ক্যাম্পাসে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের সব ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। Logo অতিরিক্ত সচিব মো.ফজলুর রহমানকে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে Logo নায়ক সালমান শাহ’র ৫৩’তম জন্মদিন আজ Logo অপু বিশ্বাসের মায়ের মৃত্যুবার্ষিকী,তোমার স্মৃতি আমাকে সাহস দেয় Logo বিচ্ছেদের এক বছর পূর্ণ,দিনটি অন্যরকম উদযাপন করলেন পরী Logo উজিরপুরে গাছ কাটতে গিয়ে গাছ ব্যবসায়ীর মৃত্যু Logo বয়সসীমা পরিবর্তন করে ৩৫ বছরের কম নির্ধারণ করলে আন্দোলন চালিয়ে যাবেন

কলকাতায় মা দুর্গার আগমনী-মহিলা পরিচালিত সৃষ্টি ফোটোগ্রাফী এবং জয়ন্ত দাস গুপ্ত ও রুমা দাশগুপ্তর উদ্যোগে

nagarsangbad24
  • প্রকাশিত: সেপ্টেম্বর, ১৯, ২০২২, ১:৪১ পূর্বাহ্ণ
  • ১৪৭ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

রিপোর্টার, কলকাতা থেকে শম্পা দাস ও সমরেশ রায় ।।মহিলা পরিচালিত সৃষ্টি ফোটোগ্রাফী এবং জয়ন্ত দাস গুপ্ত ও রুমা দাশগুপ্তর উদ্যোগে, …. প্রিন্সেপ ঘাট ময়দানে, ৭৭৭ মা দুর্গার আগমনী 2022 এর বার্তা পৌঁছে দিল বিশ্বের দরবারে, ।।

Open photo

 

18ই সেপ্টেম্বর, সকাল ছয়টা থেকে শুরু হয় এই কর্মযজ্ঞ, রুদ্র গরম ও বৃষ্টি কোন কিছুই বাধা মানে নি প্রতিযোগীদের ,ওয়ার্ল্ড রেকর্ড করতে এবং গ্রিনিজ বুকে নাম তুলতে ,মহিলা পরিচালিত এই ৭৭৭ দুর্গা বিভিন্ন রূপে তুলে ধরলেন তাদের ,দুর্গার বিভিন্ন রূপ , ঝড়-বৃষ্টি কে পেছনে ফেলে ছোট ছোট শিশুরাও এতে অংশগ্রহণ করেন। দূর দূরান্ত থেকে এসে, আজকের প্রতিযোগিতায় এবং তারাও সবার সামনে দেখিয়ে দিলেন যে কোন অংশে আমরা কম নয়। আজকের পরিকল্পনার যিনি কর্ণধার জয়ন্ত দাশগুপ্ত বলেন, আজ আমরা খুশি আমাদের পরিকল্পনা ছিল ৭৭৭ দুর্গা, কিন্তু আমরা সেই ব্যারিকেট অতিক্রম করে ৮৬০ দুর্গার রূপ দিতে পেরেছি। এটা আমাদের কাছে গর্ব।

Open photo

আর আমার কাছে গর্ব সবার সহযোগিতা না থাকলে কখনোই এটা সম্ভব করতে পারতাম না, তাই আমি আমাদের সকল গ্রুপের ছেলে মেয়েদেরকে ধন্যবাদ জানাই তারা আমাকে এতটা পথ এগিয়ে দেওয়ার জন্য , ধন্যবাদ জানাই অংশগ্রহণকারী সকল ফটোগ্রাফী ও দেবী দুর্গা গ্রুপে যারা অংশগ্রহণ করেছেন, ধন্যবাদ জানাই প্রশাসনিক বিভাগকে, ধন্যবাদ জানায় যিনি আমাদেরকে এই জায়গাটা দিয়ে সহযোগিতা করেছেন, এরপর দুপুর আড়াইটা নাগাদ সমস্ত দুর্গা দের নিয়ে একটি বিশাল র

্যালি প্রিন্সেপ ঘাট থেকে শুরু করে বাবুঘাট হয়ে ইস্টবেঙ্গল মাঠের মধ্যে প্রবেশ করেন এবং সেখানে কিছুক্ষণ থাকার পর ,পুনরায় সমস্ত প্রতিযোগী প্রিন্সেপ ঘাট এসে জমায়েত হন এবং তাদের হাতে সার্টিফিকেট ও মোমেন্টো তুলে দেন। এই প্রতিযোগিতায় উপস্থিত ছিলেন বিধায়ক দেবাশীষ কুমার, উপস্থিত ছিলেন‌ বিশিষ্ট সমাজসেবী ও মতুয়া মাতা সুমিতা পোদ্দার গুপ্তা মহাশয়া, উপস্থিত ছিলেন বিশিষ্ট মেকআপ আর্টিস্ট উজ্জ্বল দেবনাথ উপস্থিত ছিলেন সুরকার মোল্লার ঘোষ উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি মল্লিকা ঘোষ। সহ অন্যান্য অতিথিবৃন্দ। সংস্থার তরফ থেকে তাদের একে একে বরণ করে নেন এবং তাদের হাতে মূল্যবান মোমেন্ট ও তুলে দেন ও এই সকল অতিথিদের হাত দিয়ে সকল প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দেন। সর্বশেষ একটি কথাই জয়ন্ত বাবু জানান আমি হয়তো কাউকে কাজ দিতে পারব না কিন্তু তাদের এগিয়ে যাওয়ার পথ দেখানোই আমার কর্তব্য, তাই আমি চেষ্টা করি নতুন কিছু করে তাদেরকে এগিয়ে নিয়ে যাওয়া। নতুন কিছু করে দর্শকদের উপহার দেওয়া এবং সেই স্বপ্ন হয়তো একদিন বাস্তবায়িত হবে।

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell