শনিবার ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ দুপুর ২:২০
শিরোনামঃ
Logo সাভার আশুলিয়ায় ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীসহ ৩ জনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। Logo নীলফামারী ডোমার ইউনিয়ন বিএনপির সমাবেশ অনুষ্ঠিত। Logo (ঢাবি)তে তোফাজ্জল হত্যা-৬ শিক্ষার্থী স্বীকার জবানবন্দি,জেল হাজতে প্রেরন। Logo উপজেলার পর জেলা পর্যায়েও  শ্রেষ্ঠ হলেন গুণী শিক্ষক আমিনুল ইসলাম Logo সোনারগাঁয়ে ২৯৫ বোতল ফেনসিডিলসহ দুই মাদক কারবারিকে আটক Logo সুবর্ণখুলী সাবুদের হাট বলাকা স্পোর্টিং ক্লাবের আয়োজনে ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত Logo আসছে নাটক ‘মতিনের ফেসবুক প্রেম’ Logo দলীয় শৃঙ্খলা ভঙ্গ মুন্সিগঞ্জে দুই নেতাকে বহিষ্কার করেছে জেলা বিএনপি। Logo গণঅভ্যুত্থানে নিহতের পরিবার ‌ও আহতদের দীর্ঘমেয়াদে পুনর্বাসন করা হবে-উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। Logo (জাবি) শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম মোল্লা হত্যায় ৮ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

রাজধানীতে জ্যাক-জামাল জুটি পিকআপে ঘুরে ঘুরে চুরি করতেন

nagarsangbad24
  • প্রকাশিত: মার্চ, ৪, ২০২৩, ১২:৩৯ পূর্বাহ্ণ
  • ১৪৭ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

 

 

রাজধানীতে জ্যাক-জামাল জুটি পিকআপে ঘুরে ঘুরে চুরি করতেন।

শুক্রবার, ০৩ মার্চ ২০২৩ পিকআপে ঘুরে ঘুরে চুরি করতেন জ্যাক-জামাল জুটি রাজধানীর মোহাম্মদপুরের জাফরাবাদ এলাকা থেকে দুর্ধর্ষ দুই গ্রিল কাটা চোরকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া চুরির মালামাল কেনার অভিযোগে আরও একজনকে গ্রেফতার করা হয়েছে।

 

এসময় তাদের কাছ থেকে চুরির সরঞ্জাম এবং একটি পিকআপ উদ্ধার করা হয়। গ্রেফতাররা হলেন- মো. জাকির হোসেন ওরফে জ্যাক (৪৪) ও মো. নূর জামাল ওরফে জামাল (২৬)।তারা জ্যাক-জামাল নামেই পরিচিত। গ্রেফতার আরেকজন হলেন সোহেল (৩৫)। তিনি জ্যাক-জামালের কাছ থেকে চুরি করা মালামাল কিনতেন।

 

 

শুক্রবার (৩ মার্চ) মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন এ তথ্য জানান। তিনি বলেন, কয়েক সেকেন্ডের মধ্যে তালা কেটে কয়েক মিনিটের মধ্যেই দোকান সাবাড় করে চলে যেতেন তারা। চুরি করা এবং চুরির মালামাল বিক্রির সুবিধার্থে পিকআপ কেনেন জ্যাক। সেই পিকআপে ঘুরে ঘুরেই তারা চুরি করতেন।

 

 

সাত বছরে রাজধানীজুড়ে দেড় শতাধিক চুরি করেন জ্যাক-জামাল জুটি। ওসি বলেন, ছয় মাস আগে জনৈক আসাদুজ্জামান নূরের নিউ মিউজিক এশিয়া নামের এক দোকানে দুর্ধর্ষ চুরির ঘটনা তদন্তে জ্যাক-জামালের নাম উঠে আসে। ২০২২ সালের ৭ সেপ্টেম্বর মিরপুর বড়বাগ পলিভিটা বেকারি এলাকায় সংঘটিত সেই চুরিতে বিভিন্ন ব্র্যান্ডের ২৩টি মোবাইল সেট, একটি ল্যাপটপ, ২০টি মেমোরি কার্ড, ৫০০টি রিচার্জ কার্ড, নগদ অর্থসহ আনুমানিক দেড় লাখ টাকার মালামাল চুরি করেন জ্যাক-জামাল। দুর্ধর্ষ সেই চুরির দীর্ঘ তদন্ত শেষে সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে জ্যাক-জামালকে শনাক্ত করা হয়।

 

 

পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে সোহেলকে গ্রেফতার করা হয়। চুরির টাকায় পিকআপ কিনে সেই পিকআপে চড়েই চুরি দুর্ধর্ষ জ্যাক-জামাল সাত বছরে দেড় শতাধিক চুরি করেন। চুরির টাকায় পিকআপ কেনেন জ্যাক। চুরির টাকায় কেনা এ পিকআপে চড়েই পরে চুরি করে বেড়ান তারা। আগে কয়েক রাতে একটি চুরি করলেও গাড়ি কেনার পর এক রাতে চারটি পর্যন্ত চুরি করেন তারা। পরে এ পিকআপে করেই চুরির মালামাল বিভিন্ন স্থানে বিক্রি করেন।

 

 

চুরির টাকায় চুরির জন্য তারা শুধু গাড়িই কেনেনি, আলাদা বাসাও ভাড়া করেছেন। সব মালামাল একসঙ্গে বিক্রি করলে ধরা পড়ার আশঙ্কা থাকে। সে কারণে ভাড়া করা বাসা গুদাম হিসেবে ব্যবহার করে সেখানেই চুরির মালামাল রাখতেন তারা। জ্যাক-জামাল চুরি করতে বের হন রাত ২টায়।

 

 

চুরি করে বাসায় ফেরেন ভোর ৬টায়। চার ঘণ্টার মধ্যেই তারা সব চুরি করেন। দুজনের মধ্যে জ্যাক গ্রিল ও তালা কাটেন। গ্রিল কিংবা তালা কাটতে তার সময় লাগে সর্বোচ্চ চার সেকেন্ড। কাটার পর দোকানে ঢুকে মালামাল চুরি করেন জামাল। তার চুরি শেষ করতে সময় লাগে মাত্র চার মিনিট! এক রাতেই তারা কয়েকটি দোকান চুরি করেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানান, এক রাতে তারা সর্বোচ্চ চারটি পর্যন্ত চুরি করেছেন।

 

 

পুলিশ জানায়, সাধারণত রাস্তার ওপরে থাকা ছোট ছোট পান-সিগারেট, মোবাইল রিচার্জের, মুদির দোকানই টার্গেট করেন তারা। কারণ এসব দোকানিরা সাধারণত অপেক্ষাকৃত নিম্ন আয়ের হন। তাই চুরি করলেও তারা মামলা করেন না। এ কারণেই দেড় শতাধিক চুরি করলেও তাদের বিরুদ্ধে মামলা খুবই কম। জ্যাকের বিরুদ্ধে চারটি এবং জামালের বিরুদ্ধে তিনটি মামলা রয়েছে।

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell