শনিবার ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ১০:৩৫
শিরোনামঃ
Logo সাভার আশুলিয়ায় ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীসহ ৩ জনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। Logo নীলফামারী ডোমার ইউনিয়ন বিএনপির সমাবেশ অনুষ্ঠিত। Logo (ঢাবি)তে তোফাজ্জল হত্যা-৬ শিক্ষার্থী স্বীকার জবানবন্দি,জেল হাজতে প্রেরন। Logo উপজেলার পর জেলা পর্যায়েও  শ্রেষ্ঠ হলেন গুণী শিক্ষক আমিনুল ইসলাম Logo সোনারগাঁয়ে ২৯৫ বোতল ফেনসিডিলসহ দুই মাদক কারবারিকে আটক Logo সুবর্ণখুলী সাবুদের হাট বলাকা স্পোর্টিং ক্লাবের আয়োজনে ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত Logo আসছে নাটক ‘মতিনের ফেসবুক প্রেম’ Logo দলীয় শৃঙ্খলা ভঙ্গ মুন্সিগঞ্জে দুই নেতাকে বহিষ্কার করেছে জেলা বিএনপি। Logo গণঅভ্যুত্থানে নিহতের পরিবার ‌ও আহতদের দীর্ঘমেয়াদে পুনর্বাসন করা হবে-উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। Logo (জাবি) শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম মোল্লা হত্যায় ৮ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

গৃহবধূকে যৌতুকের জন্য হত্যা মামলায় স্বামীকে মৃত্যুদণ্ড

nagarsangbad24
  • প্রকাশিত: মে, ১০, ২০২৩, ৯:৪০ অপরাহ্ণ
  • ৭৫ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

 

 

গৃহবধূকে যৌতুকের জন্য হত্যা মামলায় স্বামীকে মৃত্যুদণ্ড

পাঁচ বছর আগে রাজধানীর কদমতলী থানা এলাকায় শিউলী আক্তার নামে এক গৃহবধূকে যৌতুকের জন্য হত্যা মামলায় স্বামী রিপন গাজীকে মৃত্যুদণ্ড দিয়েছেন ট্রাইব্যুনাল।

বুধবার (১০ মে) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক রোকসানা বেগম হ্যাপী এ রায় দেন।

মৃত্যুদণ্ডের পাশাপাশি তাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

রায় ঘোষণার সময় রিপনকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। রায় শেষে সাজা পরোয়ানা দিয়ে তাকে আবার কারাগারে নিয়ে যাওয়া হয়।

বাদীপক্ষের আইনজীবী আরিফ হোসাইন তালুকদার এসব তথ্য জানান।

জানা গেছে, ২০০৭ সালের ১৩ জানুয়ারি রিপন গাজী  ও শিউলী আক্তার বিবাহ বন্ধনে আবদ্ধ হন। এরপর তাদের দুটি পুত্র সন্তান হয়। তারা সুখে শান্তিতে বসবাস করতে থাকেন। ২০১২ সালের ১২ জুলাই রিপন গাজী পারভীন বেগম নামে আরেকজনকে বিয়ে করেন। দ্বিতীয় বিয়ের পর রিপন প্রথম স্ত্রী শিউলীকে যৌতুকের জন্য নির্যাতন করতে থাকেন। তাকে ৮০ হাজার টাকা দেয়াও হয়। আরও এক লাখ টাকা যৌতুকের জন্য শিউলীকে নির্যাতন করেন রিপন।

২০১৬ সালের ২৫ জুলাই যৌতুকের জন্য নির্যাতনের অভিযোগে শিউলী কদমতলী থানায় রিপনের বিরুদ্ধে মামলা করেন। এরই মধ্যে রিপন শিউলীকে তালাক দেয়। শিউলী তিন বছর বাবার বাসায় থাকেন। ছেলেদের কথা চিন্তা করে তিন বছর পর পুনরায় তারা বিয়ে করে আলাদা বাসা নিয়ে বসবাস শুরু করেন।

এরপর পারভীনের কথামতো রিপন এক লাখ টাকা যৌতুকের জন্য শিউলীকে আবার মারধর করেন। ছেলেদের কথা চিন্তা করে শিউলী সব সহ্য করে আসছিলেন। ২০১৮ সালের ৬ মার্চ শিউলী ও রিপন বাসায় ছিলেন। তাদের দু’ছেলে ছিল তাদের ছোট খালার বাসায়। পরদিন দু’ছেলে বাসায় এসে দেখে তাদের মা মৃত রক্তাক্ত অবস্থায় পড়ে আছেন। তাদের বাবা বাসায় নেই।

এ ঘটনায় শিউলীর বাবা মনির হোসেন ৭ মার্চ রিপন ও পারভীনকে আসামি করে যৌতুকের জন্য মৃত্যুর অভিযোগে মামলা করেন। মামলাটি তদন্ত করে কদমতলী থানার উপ-পরিদর্শক লিটন মিয়া ২০১৮ সালের ৩০ জুন রিপনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন।

২০২১ সালের ২৯ সেপ্টেম্বর রিপনের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলার বিচার চলাকালে আদালত ৩৮ জন সাক্ষীর মধ্যে ৮ জনের সাক্ষ্যগ্রহণ করেন।

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell