শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১০:৫১
শিরোনামঃ
Logo উপজেলার পর জেলা পর্যায়েও  শ্রেষ্ঠ হলেন গুণী শিক্ষক আমিনুল ইসলাম Logo সোনারগাঁয়ে ২৯৫ বোতল ফেনসিডিলসহ দুই মাদক কারবারিকে আটক Logo সুবর্ণখুলী সাবুদের হাট বলাকা স্পোর্টিং ক্লাবের আয়োজনে ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত Logo আসছে নাটক ‘মতিনের ফেসবুক প্রেম’ Logo দলীয় শৃঙ্খলা ভঙ্গ মুন্সিগঞ্জে দুই নেতাকে বহিষ্কার করেছে জেলা বিএনপি। Logo গণঅভ্যুত্থানে নিহতের পরিবার ‌ও আহতদের দীর্ঘমেয়াদে পুনর্বাসন করা হবে-উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। Logo (জাবি) শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম মোল্লা হত্যায় ৮ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার Logo (ঢাবি) ক্যাম্পাসে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের সব ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। Logo অতিরিক্ত সচিব মো.ফজলুর রহমানকে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে Logo নায়ক সালমান শাহ’র ৫৩’তম জন্মদিন আজ

জেনারেল (ভিক্টোরিয়া ) হাসপাতালে মাত্র ৩০ মিনিটের মধ্যে দেওয়া হচ্ছে করোনার ফলাফল-৩০০ শয্যা হাসপাতালেলাগছে ২৪ ঘণ্টা।

nagarsangbad24
  • প্রকাশিত: আগস্ট, ৫, ২০২১, ১:১৪ পূর্বাহ্ণ
  • ২০৯ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

 

নগর সংবাদ।।জেনারেল (ভিক্টোরিয়া ) হাসপাতালে মাত্র ৩০ মিনিটের মধ্যে দেওয়া হচ্ছে করোনার ফলাফল-৩০০ শয্যা হাসপাতালেলাগছে ২৪ ঘণ্টা।

নারায়ণগঞ্জ জেনারেল (ভিক্টোরিয়া ) হাসপাতালে মাত্র ৩০ মিনিটের মধ্যে দেওয়া হচ্ছে করোনার ফলাফল। অন্যদিকে ৩০০ শয্যা হাসপাতাল সহ জেলার অন্যান্য বুথে আরটি-পিসিআর টেস্টের মাধ্যমে করোনাভাইরাস পরীক্ষায় সময় লাগছে ২৪ ঘণ্টারও বেশি। আরটি-পিসিআর টেস্টের বদলে জেনারেল হাসপাতালে শুরু হয়েছে অ্যান্টিজেন টেস্টের কার্যক্রম। জেলা স্বাস্থ্য বিভাগের সূত্রমতে, নারায়ণগঞ্জ জেনারেল (ভিক্টোরিয়া ) হাসপাতাল সহ ৫টি উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্সের ৬াট বুথে চলছে অ্যান্টিজেন টেস্টের কার্যক্রম। এই প্রক্রিয়ায় জ্বর, সর্দি, কাশি, গলাব্যথা ও শ্বাসকষ্ট রয়েছে, এমন ব্যক্তি বা কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংস্পর্শে আসা যে কেউ নমুনা জমা দিয়ে ৩০ মিনিটের মধ্যে করোনা আক্রান্ত কিনা নিশ্চিত হতে পারবেন। জানা যায়, ভিক্টোরিয়া হাসপাতালে প্রতিদিন দুপুর ১২ থেকে ১ পর্যন্ত একটি বুথে অ্যান্টিজেন টেস্ট করা হয়। প্রতিদিন বুথে প্রায় ৩০-৪০টি নমুনা পরীক্ষা করা হবে। অ্যান্টিজেন টেস্টে সরকার নির্ধারিত ফি ১০০ টাকা। এছাড়া নারায়ণগঞ্জে ব্র্যাক তাদের বুথে বেসরকারি ভাবে অ্যান্টিজেন টেস্ট করছে। নারায়ণগঞ্জ জেনারেল (ভিক্টরিয়া) হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার আসাদুজ্জামান এই বিষয়ে বলেন, জেলায় করোনা রোগী বাড়ছে। প্রতিদিন পুরো জেলায় প্রায় ২ হাজার রোগীর করোনার নমুনার পরীক্ষা করা হয়। এজন্য আমাদের জেনারেল হাসপাতালে অ্যান্টিজেন টেস্টের মাধ্যমে করোনা টেস্টের ব্যবস্থা করা হয়েছে। পরীক্ষার ফলাফল পজিটিভ হলে ৩০ মিনিটের মধ্যে জানিয়ে দেওয়া হবে। তবে উপসর্গ থাকা সত্ত্বেও কারও টেস্টের ফল নেগেটিভ হলে পুনরায় ওই নমুনাটি আরটি-পিসিআর পদ্ধতিতে পরীক্ষা করা হবে। নারায়ণগঞ্জ সিভিল সার্জন মোহাম্মদ ইমতিয়াজ এই বিষয়ে বলেন, নারায়ণগঞ্জে করোনার সংক্রামণ বৃদ্ধি পাওয়ায় নারায়ণগঞ্জ জেনালে হাসপাতালসহ ৫টি উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্সের বুথে চলছে অ্যান্টিজেন টেস্টের কার্যক্রম। রোগীরা এই টেস্টের মাধ্যমে অতি দ্রুত করোনার ফলাফল পাবে।

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell