মঙ্গলবার ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১:৩৪
শিরোনামঃ
Logo মাজারে হামলার প্রতিবাদে গ্রেপ্তারের দাবি মাইজভান্ডার দরবার শরীফ Logo ঢাকার যানজট নিরসনে সমাধান খোঁজার আহ্বান প্রধান উপদেষ্টার  Logo পুকুরে গোসল করতে নেমে পানিতে ডুবে মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু Logo নারায়ণগঞ্জের বন্দরে সজিব কিশোর হত্যা মামলায় দুজনের যাবজ্জীবন কারাদণ্ড Logo ভারতে,ধর্ষণমুক্ত সমাজ গড়তে, তিলোত্তমার বিচারের দাবিতে, বিভিন্ন স্কুল কলেজের প্রাক্তনীদের ডাকে মহা মিছিল। Logo ইউনিয়ন বিএনপির সভাপতি কর্তৃক হামলার শিকার হয়ে আতঙ্কে সাবেক ইউপি চেয়ারম্যানের মৃত্যু Logo বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলীকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা (ডিবি) Logo সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূরকে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ গ্রেফতার করে Logo ঠাকুরগাঁ পীরগঞ্জে নেশাগ্রস্ত বন্ধুর হাতে বন্ধু রাসেল খুন-হত্যাকারী থানায় আত্মসমর্পণ Logo দীপিকা পাড়ুকোন ও রণবীর সিং সন্তানকে দেখতে গেলেন শাহরুখ খান

অবৈধ অভিবাসীদের বিষয়ে ডোনাল্ড ট্রাম্প “আমাদের দেশের রক্তে বিষ প্রয়োগ

nagarsangbad24
  • প্রকাশিত: ডিসেম্বর, ১৯, ২০২৩, ৮:১৩ অপরাহ্ণ
  • ৯৪ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

 

 

 

অবৈধ অভিবাসীদের বিষয়ে ডোনাল্ড ট্রাম্প “আমাদের দেশের রক্তে বিষ প্রয়োগ

হাকিকুল ইসলাম খোকন , সিনিয়র প্রতিনিধি(যুক্তরাষ্ট্র)ঃ অনথিভুক্ত অবৈধ অভিবাসীরা আমেরিকার রক্ত দূষিত করছে বলে মন্তব্য করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।নিউ হ্যাম্পশায়ারে নির্বাচনী প্রচারণা চালানোর সময় মার্কিন-মেক্সিকো সীমান্ত দিয়ে অভিবাসন প্রত্যাশীদের প্রবেশের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে গিয়ে ট্রাম্প এ মন্তব্য করেন। শনিবার নির্বাচনী প্রচারণায় দ্বিতীয় মেয়াদে প্রেসিডেন্ট নির্বাচিত হলে অবৈধ অভিবাসন প্রত্যাশীদের নিষিদ্ধ ও বৈধ অভিবাসনের ওপর বিধিনিষেধ আরোপ করবেন বলেও ঘোষণা দেন ট্রাম্প।

 

এ সময় তিনি দ্বিতীয় মেয়াদে নির্বাচিত হলে অবৈধ অভিবাসন রোধ ও বৈধ অভিবাসন সীমিত করার প্রতিশ্রুতি দেন। গত সেপ্টেম্বর মাসে রেকর্ডসংখ্যক অবৈধ অভিবাসী মার্কিন-মেক্সিকো সীমান্ত অতিক্রম করেছে। ডারহাম শহরে এক সমাবেশে দক্ষিণ আমেরিকা ছাড়াও এশিয়া ও আফ্রিকা থেকে অভিবাসীরা যুক্তরাষ্ট্রে আসছে উল্লেখ করে ট্রাম্প বলেন, ‘তারা আমাদের দেশের রক্ত বিষিয়ে তুলছে। সমগ্র বিশ্ব থেকে তারা আমাদের দেশে এসে জুটেছে। ডানঘেঁষা ওয়েবসাইট দ্য ন্যাশনাল পালসে সেপ্টেম্বরের শেষের দিকে প্রকাশিত এক সাক্ষাৎকারে ঠিক ‘বিষাক্ত রক্তের’ কথাটিই উল্লেখ করেছিলেন। ট্রাম্পের ওই বক্তব্যের সমালোচনা করেছিল অ্যান্টি-ডিফেমেশন লীগ।

 

সংগঠনটির নেতা জোনাথন গ্লিনব্যাট ট্রাম্পের এই বক্তব্যকে ‘বর্ণবাদী, জেনোফোবিক ও ঘৃণ্য’ বলে আখ্যা দিয়েছিলেন। ট্রাম্পের এই ভাষা নেতা অ্যাডলফ হিটলারের বক্তব্যের প্রতিধ্বনি। হিটলার তাঁর লেখা রাজনৈতিক গ্রন্থ ‘মাইন ক্যাম্ফ’ বইতে জার্মান রক্ত ইহুদিদের মাধ্যমে দূষিত হওয়ার ব্যাপারে সতর্ক করেছিলেন। স্ট্যানলি বলেন, ‘তিনি এই শব্দগুলোকে বিভিন্ন সমাবেশে বারবার প্রয়োগ করছেন। বারবার বিপজ্জনক বক্তব্য দিলে সেটি স্বাভাবিক হতে থাকে। এটি যুক্তরাষ্ট্রের অভিবাসীদের নিরাপত্তার ক্ষেত্রে ভীষণ উদ্বেগজনক আলোচনা। ইয়েল ইউনিভার্সিটির অধ্যাপক জেসন স্ট্যানলি বলেছেন, ট্রাম্প বারবার এ ধরনের ভাষা ব্যবহার করা বিপজ্জনক। তার মতে, ট্রাম্পের কথায় নাৎসি নেতা অ্যাডলফ হিটলারের বক্তব্যের মিল রয়েছে। তিনি এ শব্দগুলোকে সমাবেশে বারবার ব্যবহার করছেন। বিপজ্জনক বক্তৃতার পুনরাবৃত্তি করা তার স্বাভাবিককরণ এবং এতে উল্লিখিত বিষয় বাস্তবায়নের ঝুঁকি বাড়িয়ে তুলছে। এটি যুক্তরাষ্ট্রে বসবাসকারী অভিবাসীদের নিরাপত্তাকে ঝুঁকিতে ফেলছে। এটা ভয়ংকর।

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell