রবিবার ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ৭:০৮
শিরোনামঃ
Logo বন্দর সাংবাদিক কল্যান সমিতির ভারপ্রাপ্ত সভাপতি শাহীন, যুগ্ম সম্পাদক জাহিদ Logo কোটা সংস্কার আন্দোলনের সময় সংহতি জানিয়ে সংযুক্ত আরব আমিরাতে বিক্ষোভ করায় ৫৭ জন বাংলাদেশিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয় দেশটির আদালত- আমিরাতের প্রেসিডেন্ট ক্ষমা মঞ্জুর করেন Logo ৫৩ অস্ত্র উদ্ধার, গ্রেফতার ২৫ লুট ও অবৈধ অস্ত্রের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে যৌথবাহিনী Logo অন্তর্বর্তীকালীন সরকার স্বল্প সময়ে যে সিদ্ধান্তগুলো নিচ্ছেন, তা যৌক্তিক-বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। Logo নওগাঁয় মাদক নিষিদ্ধের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ Logo পটিয়ায় অভিনব কায়দায় স্বর্ণ ব্যবসায়ীর ৬৫ ভরি স্বর্ণ ও টাকা ছিনতাই Logo নাট্য কর্মী জোটের প্রতিষ্ঠাতা ও আহবায়ক বাহাউদ্দিন বুলুর মৃত্যুতে – নগর সংবাদ পরিবার শোকাহত Logo ভূমিদুস্য জায়গা দখলবাজ চাঁদাবাদ স্বেচ্ছাসেবক দলের সভাপতি Logo কলকাতা বিশ্ববিদ্যালয়ের, প্রাক্তনী ও সকল ছাত্র-ছাত্রী, প্রফেসর সহ অভয়ার ন্যায় বিচারের জন্য মিছিল করলেন। Logo রাত পোহালেই গনেশ পুজো, কুমারটুলি পাড়ায় প্রতিমা শিল্পী ও ক্রেতাদের মধ্যে ব্যাস্ততা

ট্রেন চলতি অবস্থায় শিশুর জন্ম দিলো মা

nagarsangbad24
  • প্রকাশিত: এপ্রিল, ৮, ২০২৪, ৯:২৭ অপরাহ্ণ
  • ৭৮ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

 

 

 

ট্রেন চলতি অবস্থায় শিশুর জন্ম দিলো মা

সোমবার (৮ এপ্রিল) সকালে ট্রেনটির ‘ঙ’ বগিতে তিনি সন্তান প্রসব করেন।

চলন্ত ট্রেনের বগিতে সন্তান প্রসব করা ওই নারীর নাম স্বর্ণা আক্তার। তিনি ঝিনাইদহের মহেশপুর উপজেলার হুগরি পান্তাপাড়া গ্রামের ইয়াসিন আরাফাতের স্ত্রী।

পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার জানান, ট্রেনটি যখন ঈশ্বরদীর কাছাকাছি এলাকায় তখন হঠাৎ ট্রেনের মধ্যে স্বর্ণা আক্তারের প্রসব ব্যথা শুরু হয়। ট্রেনের গার্ড তাপস কুমার দে ও অ্যাটেনডেন্ট ইমরান হোসেনের মাধ্যমে খবর পান গার্ড ইলিয়াস কবির সেলিম। তখন ট্রেনের মাইকে ঘোষণা দিয়ে কোনো চিকিৎসক থাকলে জরুরি ভিত্তিতে এ ব্যাপারে প্রয়োজনীয় সহায়তা চাওয়া হয়। ঘোষণা শুনেই এগিয়ে আসেন ট্রেনের যাত্রী হিসেবে থাকা ডা. নাজনীন আক্তার। তিনি ‘ঙ’ বগিতে গেলে অন্য যাত্রীরা তাদের ব্যাগ থেকে কাপড় বের করে দেন। তা দিয়ে ঘিরে বগির ভেতরে ‘ওটি’ তৈরি করা হয়। এরপর ওই চিকিৎসকের তত্ত্বাবধানে ১০ মিনিটের মধ্যে ফুটফুটে এক ছেলে সন্তানের জন্ম দেন স্বর্ণা আক্তার। ট্রেনটি দুপুরে রাজশাহী রেলওয়ে স্টেশনে পৌঁছালে পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক নিজেই ছুটে যান উপহারসামগ্রী নিয়ে। তারপর রেলওয়ের অ্যাম্বুলেন্সে করে নবজাতক সন্তানসহ মাকে একটি ক্লিনিকে পাঠানোর ব্যবস্থা করেন।

জি এম অসীম কুমার তালুকদার জানান, স্বর্ণাকে রাজশাহীতে একটি ক্লিনিকে আনা হচ্ছিল সন্তান প্রসবের জন্য। সঙ্গে কয়েকজন নারী ও তার দেবর ছিলেন। আসার পথে ট্রেনের ভেতর স্বর্ণা সন্তান প্রসব করেন। তারা যে ক্লিনিকে যেতেন রাজশাহী রেলওয়ে স্টেশনে পৌঁছানোর পর অ্যাম্বুলেন্সে করে সেখানেই তাদের পাঠিয়ে দেওয়া হয়। আর চিকিৎসক জানিয়েছেন, মা ও নবজাতক সুস্থ আছেন। তিনি এজন্য সংশ্লিষ্ট চিকিৎসকসহ ওই ট্রেনের কর্মী ও যাত্রীদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell