বৃহস্পতিবার ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১০:১৫
শিরোনামঃ
Logo নায়ক সালমান শাহ’র ৫৩’তম জন্মদিন আজ Logo অপু বিশ্বাসের মায়ের মৃত্যুবার্ষিকী,তোমার স্মৃতি আমাকে সাহস দেয় Logo বিচ্ছেদের এক বছর পূর্ণ,দিনটি অন্যরকম উদযাপন করলেন পরী Logo উজিরপুরে গাছ কাটতে গিয়ে গাছ ব্যবসায়ীর মৃত্যু Logo বয়সসীমা পরিবর্তন করে ৩৫ বছরের কম নির্ধারণ করলে আন্দোলন চালিয়ে যাবেন Logo আড়াইহাজারে থানা থেকে লুট হওয়া অস্ত্র ও গুলি পরিত্যক্ত অবস্থায় উদ্ধার Logo ত্বকী হত্যা মামলায় আসামি কাজল আদালতে জবানবন্দি Logo কিশোরগঞ্জে অধ্যক্ষের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ ও নিয়োগে অনিয়মের অভিযোগ Logo সিদ্ধিরগঞ্জের আইলপাড়ায় কিশোর গ্যাংয়ের লিডার রাজু ও তার সহযোগীদের অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসী Logo মাদকের বিরুদ্ধে আমাদের অবস্থান হবে জিরো টলারেন্স-ফেনীতে জেলার নবাগত পুলিশ সুপার

বিধায়িকা সায়ন্তিকা ব্যানার্জীর উদ্যোগে এবং বরানগর ক্লাব সমন্বয়ের ব্যবস্থাপনায় বৃক্ষরোপণ কর্মসূচী

nagarsangbad24
  • প্রকাশিত: জুলাই, ২৮, ২০২৪, ২:৩১ পূর্বাহ্ণ
  • ২৪ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

বিধায়িকা সায়ন্তিকা ব্যানার্জীর উদ্যোগে এবং বরানগর ক্লাব সমন্বয়ের ব্যবস্থাপনায় বৃক্ষরোপণ কর্মসূচী

”শম্পা দাস,সম্পাদক,নগর টিভি,দৈনিক নগরসংবাদ,নগরসংবাদ ২৪ডটকম,,কলকাতা ব্যুরো”

আজ ২৫ শে জুলাই বৃহস্পতিবার, ঠিক সন্ধ্যা ছটায়, পশ্চিমবঙ্গ সরকারের বন দপ্তরের সহযোগিতায় এবং বরানগরের বিধায়িকা সায়ন্তিকা ব্যানার্জীর উদ্যোগে ও বরানগর ক্লাব সমন্বয়ের ব্যবস্থাপনায় আজ এক সাংবাদিক সম্মেলনে মাধ্যমে বৃক্ষ রোপনের কর্মসূচী নিলেন। এই বৃক্ষ রোপনের নাম দেন…. তরস্তুতি…. যে নামকরণের মধ্য দিয়ে গড়ে উঠবে…. গ্রিন বরানগর, ক্লিন বরানগর.
এক হাজার চারা গাছ লাগানোর কর্মসূচী নেওয়া হয়েছে , এই চারা গাছগুলি বিভিন্ন ছোট বড় ক্লাব, হাউজিং কমপ্লেক্স এবং হসপিটাল থেকে শুরু করে পার্কে পর্যন্ত লাগানোর কর্মসূচী থাকবে, প্রত্যেক ক্লাবকে পাঁচটি করে চারা গাছ দেওয়া হবে এমনটাই জানালেন। এর সাথে সাথে জানালেন এটা কোন পলিটিক্যাল কাজ নয় সম্পূর্ণ সামাজিক কর্মসূচী।
এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন এলাকার বিধায়িকা সায়ন্তিকা ব্যানার্জী, পৌর পিতা দিলীপ নারায়ণ বসু ,অঞ্জন পাল, শ্রীরামকৃষ্ণ পাল ,অমর পাল, ঊষা বেরা, সঞ্চিতা দে ,সাগরিকা ব্যানার্জী পুষ্পা রায় , সমাজসেবী সুব্রত সাহা, সমাজসেবী  শংকর রাউত সহ অন্যান্য কাউন্সিলরগণ ও সদস্যগণ।
বৃক্ষরোপণের মধ্য দিয়ে সকলকে উৎসাহিত করার জন্য, এবং গাছের প্রতি দৃষ্টি আকর্ষণ করার জন্য, কিছু নিয়মাবলী ও পুরস্কার ঘোষণা করেছেন, যারা রক্ষণাবেক্ষণ করবেন তাদেরকে ২৫ হাজার টাকা পুরস্কার দেবেন এবং যে যে ক্লাব গাছগুলি সুন্দরভাবে বড় করবেন ,তাহাদের মধ্যে তিনটি ক্লাবকে 10 হাজার টাকা করে পুরস্কৃত করবেন এবং প্রত্যেককে একটি করে সার্টিফিকেট এক বছর বাদে দেবেন বলে জানালেন।
 সাংবাদিক সম্মেলনের মধ্য দিয়ে সকলকে সচেতন করলেন ,গাছ অতি মূল্যবান , যা একটি মানুষকে বাঁচিয়ে রাখতে পারে অক্সিজেনের মধ্য দিয়ে , উষ্ণায়নের হাত থেকেও বাঁচাতে পারে, যদি কেউ গাছ কাটেন, তাহলে একটি গাছ লাগিয়ে সেই জায়গাটা পূরণ করার চেষ্টা করবেন, এবং গাছটিকে সুন্দর করে যত্ন করবেন।  এলাকায় যে সকল ছোট বড় ক্লাব আছে সবাই যেন পাঁচটি করে গাছ নিয়ে গিয়ে লাগান ও যত্ন নেন, যেন গরু ছাগল না খেয়ে ফেলে সেই দিকে দৃষ্টি রাখবেন, আমরা মাননীয়া বিধায়ীকার এই উদ্যোগকে স্বাগত জানাই, তিনি এরকম একটি উদ্যোগ নিয়েছেন, যা আগে কোনদিন নেননি , তাই সকলেরই লক্ষ্য একটা গাছকে কিভাবে বাঁচিয়ে বড় করা যায়। জাতি লাগানোর পরে গরু ছাগল না খেয়ে নেয়, আমরা গরু ছাগল খাওয়ার জন্য গাছ লাগাব না, গাছটিকে যত্ন করার জন্যই আমরা এই উদ্যোগ নিয়েছি ,যাতে সেই গাছটি বড় হলে আমাদের উপকারে লাগে, এটি একটি  সেবামূলক কাজ, এটাই মাথায় রাখবেন। যে হারে দিনে দিনে গাছ কমে যাচ্ছে, ঝড়ে বন্যায়, আগামী দিনে যদি এরকম উদ্যোগ না নেওয়া হয়, তাহলে আরো মানুষের জীবন ক্ষতির মুখে পড়বে, শরীরে নানা রকম রোগ দেখা দেবে, আরো বেশি প্রাণহানী ঘটবে, তাই আসুন সকলে হাতে হাত মিলিয়ে এই উদ্যোগকে সফল করি এবং গ্রীন বরানগর,  ক্লীন বরানগর তৈরী করি।

”শম্পা দাস,সম্পাদক,নগর টিভি,দৈনিক নগরসংবাদ,নগরসংবাদ ২৪ডটকম,,কলকাতা ব্যুরো”

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell