বৃহস্পতিবার ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১০:১০
শিরোনামঃ
Logo নায়ক সালমান শাহ’র ৫৩’তম জন্মদিন আজ Logo অপু বিশ্বাসের মায়ের মৃত্যুবার্ষিকী,তোমার স্মৃতি আমাকে সাহস দেয় Logo বিচ্ছেদের এক বছর পূর্ণ,দিনটি অন্যরকম উদযাপন করলেন পরী Logo উজিরপুরে গাছ কাটতে গিয়ে গাছ ব্যবসায়ীর মৃত্যু Logo বয়সসীমা পরিবর্তন করে ৩৫ বছরের কম নির্ধারণ করলে আন্দোলন চালিয়ে যাবেন Logo আড়াইহাজারে থানা থেকে লুট হওয়া অস্ত্র ও গুলি পরিত্যক্ত অবস্থায় উদ্ধার Logo ত্বকী হত্যা মামলায় আসামি কাজল আদালতে জবানবন্দি Logo কিশোরগঞ্জে অধ্যক্ষের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ ও নিয়োগে অনিয়মের অভিযোগ Logo সিদ্ধিরগঞ্জের আইলপাড়ায় কিশোর গ্যাংয়ের লিডার রাজু ও তার সহযোগীদের অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসী Logo মাদকের বিরুদ্ধে আমাদের অবস্থান হবে জিরো টলারেন্স-ফেনীতে জেলার নবাগত পুলিশ সুপার

গুলিস্তানে গোলাপ শাহ মাজার ভাঙা কর্মসূচি’ ইভেন্ট তৈরি করে ১১ সেপ্টেম্বর গুলিস্তানের গোলাপ শাহ মাজার ভাঙার হুমকি দেওয়া হয়-মাজার রক্ষায় তারা সকলে জীবন দিতে প্রস্তুত।  

nagarsangbad24
  • প্রকাশিত: সেপ্টেম্বর, ১২, ২০২৪, ৪:০৯ পূর্বাহ্ণ
  • ২৪ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

 

ফেসবুকে ‘গুলিস্তানে গোলাপ শাহ মাজার ভাঙা কর্মসূচি’ ইভেন্ট তৈরি করে ১১ সেপ্টেম্বর গুলিস্তানের গোলাপ শাহ মাজার ভাঙার হুমকি দেওয়া হয়। সেখানে প্রায় ৫০ হাজার  ভক্ত মানুষ  সাড়া দিয়েছিল।ইনশাল্লাহ অলি আল্লাহর পাগলরা সজাগ আছে।

ঢাকা মহানগর প্রতিনিধি।।

এই হুমকির কারণে সকাল থেকে মাজারটি ঘিরে রেখেছে ভক্তরা। এসময় ভক্তরা বলছেন, প্রয়োজনে মাজার রক্ষায় তারা সকলে জীবন দিতে প্রস্তুত।

তবে যারা মাজার ভাঙবেন বলে হুঁশিয়ারি করেছেন তাদের কাউকে এখন পর্যন্ত দেখা যায়নি। ক্ষমতার পটপরিবর্তনের পর গত কয়েকদিন ধরে বাংলাদেশের বিভিন্ন জায়গায় মাজার ভাঙার ঘটনা ঘটছে।

বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুরে দুইটার দিকে সরেজমিনে গোলাপ শাহ মাজার ঘুরে দেখা যায়, মাজারের চারিদিকে হাজার হাজার ভক্তরা অবস্থান করছে। ভক্তদের বড় একটা অংশ মাজারের চারিদিকে বিভিন্ন গলিতে অবস্থান করতে দেখা গেছে। এদিকে মাজারের সামনে কেউ কেউ করছেন প্রার্থনা। অনেকেই প্রতিবাদ জানাতে জড় হয়েছেন। পাশাপাশি মাজার ভাঙা দেখতে আসা উৎসুক জনতার লক্ষ্য করা গেছে। তবে যারা মাজার ভাঙবেন বলে হুঁশিয়ারি করেছেন তাদের কাউকে এই রিপোর্টটি লেখা পর্যন্ত দেখা যায়নি।

মাজারের সামনে দাঁড়িয়ে সুফি কমিটির আহবায়ক সৈয়দ গোলাম মইনুদ্দিন ইয়াজুড়ী বলেন, মানুষ সঠিক কথা পেয়ে যায় বলে তারা পাগল ফকিরকে ঠেকিয়ে রাখতে চায়। কেননা তাদের ধর্মব্যবসায় আঘাত লাগে, এতিমখানা দিয়ে ব্যবসা করে, নামাজ দিয়ে ব্যবসা করে, আযান দিয়ে ব্যবসা করে মসজিদ দিয়ে ব্যবসা করে, এমনকি মসজিদে পায়খানা দিয়েও ব্যবসা করে।

তিনি বলেন, সুরা ইয়াসিন এর ২১ নাম্বার আয়াতে বলা আছে, যারা ধর্মের বিনিময়ে কিছু চায়, তোমরা তাদের মানিও না। তাই তারা যদি এই অলি আল্লাহর পাগলদের মাজার ভাঙতে পারে তাহলে তাদের ধর্মব্যবসা আরও চাঙা করতে পারবে। তারা নামাজের কাফফারাসহ বিভিন্ন ধান্দাবাজির কাফফারা নিয়ে থাকে। এসব কাফফারা দিয়ে তারা তাদের পেট চালায়। অলি আল্লাহর পাগলরা সঠিক কথা বলে দেয়, এজন্য তাদের মুখ বন্ধ করার জন্য তারা এসব মাজার ভাঙার মতো অপকৌশল করছে। ইনশাল্লাহ অলি আল্লাহর পাগলরা সজাগ আছে।

সুফি কমিটির এই আহবায়ক বলেন, আল্লাহ বলেছেন তোমরা সত্যবাদীদের সাথী হও। আমরা এই দুনিয়াতে গোলাপ শাহ’র সাথী হয়েছি। আমরা এই দুনিয়াতে মাইজ ভান্ডারির সাথী হয়েছি। আমাদের কোন ভয় নাই। সৎ পথে যে লোক মরে, সেই শহীদ হয়। আমরা অলি আল্লাহর পথে রয়েছি, এই পথে জীবন দিতে রাজি আছি। এই বাংলাদেশে কোন জঙ্গিবাদের ঠাঁই নাই।

উল্লেখ্য, সাধারণত সুফি বা ধর্মীয় প্রচারকদের সাধনা  কেন্দ্রিক মাজার গড়ে ওঠে। যেখানে অনেকে মনোকামনা পূরণের উদ্দেশ্যে মানত করে থাকেন।

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell