বৃহস্পতিবার ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১০:১৭
শিরোনামঃ
Logo নায়ক সালমান শাহ’র ৫৩’তম জন্মদিন আজ Logo অপু বিশ্বাসের মায়ের মৃত্যুবার্ষিকী,তোমার স্মৃতি আমাকে সাহস দেয় Logo বিচ্ছেদের এক বছর পূর্ণ,দিনটি অন্যরকম উদযাপন করলেন পরী Logo উজিরপুরে গাছ কাটতে গিয়ে গাছ ব্যবসায়ীর মৃত্যু Logo বয়সসীমা পরিবর্তন করে ৩৫ বছরের কম নির্ধারণ করলে আন্দোলন চালিয়ে যাবেন Logo আড়াইহাজারে থানা থেকে লুট হওয়া অস্ত্র ও গুলি পরিত্যক্ত অবস্থায় উদ্ধার Logo ত্বকী হত্যা মামলায় আসামি কাজল আদালতে জবানবন্দি Logo কিশোরগঞ্জে অধ্যক্ষের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ ও নিয়োগে অনিয়মের অভিযোগ Logo সিদ্ধিরগঞ্জের আইলপাড়ায় কিশোর গ্যাংয়ের লিডার রাজু ও তার সহযোগীদের অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসী Logo মাদকের বিরুদ্ধে আমাদের অবস্থান হবে জিরো টলারেন্স-ফেনীতে জেলার নবাগত পুলিশ সুপার

ঢাবি শিক্ষার্থীরা প্রিয় নবীর পবিত্র নামে আকিকা করবে

nagarsangbad24
  • প্রকাশিত: সেপ্টেম্বর, ১৪, ২০২৪, ৯:৪৮ অপরাহ্ণ
  • ২৬ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

 

 

ঢাবি শিক্ষার্থীরা প্রিয় নবীর পবিত্র নামে আকিকা করবে

১২ রবিউল আউয়াল, ঈদে মিলাদুন্নবী উপলক্ষে সারা বিশ্বের মুসলমানদের হৃদয়ের স্পন্দন ও পৃথিবীতে আল্লাহ তায়ালা প্রদত্ত শেষ রাসুল হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের পবিত্র নামে আকিকা দেওয়ার ঘোষণা দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শনিবার (১৪ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাস থেকে এ ঘোষণা দেন শিক্ষার্থীরা।

আকিকার জন্য তারা দুটি গরু কিনেছেন।

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মুহম্মদ মুহিউদ্দিন রাহাত বলেন, রোববার মাগরিবের নামাজের পর শুরু হচ্ছে পবিত্র ঈদে মিলাদুন্নবী। এ পবিত্র দিনে পৃথিবীতে আগমন করেন আমাদের প্রাণপ্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম। এ উপলক্ষে আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আমাদের প্রিয় নবীর পবিত্র নামে আকিকা করবো।

তিনি আরও বলেন, আমরা আমাদের নবীকে ভালোবাসি। এই কথাটা সর্বত্র উচ্চারিত হোক। সেই ভালোবাসা থেকে আমাদের আজকের এই আয়োজন। আমরা চাই, সেই ভালোবাসার ফোয়ারা ছড়িয়ে পড়ুক সর্বত্র।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মুহম্মদ ইয়াকুব আহমেদ মজুমদার বলেন, আকিকার পশু জবাইয়ের পর সেই গোশত দিয়ে তবরাক রান্না হবে। রোববার (১৫ সেপ্টেম্বর) মাগরিবের নামাজের পর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় মল চত্বরে এক নাতে রাসুল ও মিলাদ মাহফিলের অনুষ্ঠান ‘দাওয়াত-এ-ইশক’ অনুষ্ঠিত হবে। অনুষ্ঠান থেকে আকিকার তবারক বিতরণ করা হবে।

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell