রবিবার ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ৭:০২
শিরোনামঃ
Logo বন্দর সাংবাদিক কল্যান সমিতির ভারপ্রাপ্ত সভাপতি শাহীন, যুগ্ম সম্পাদক জাহিদ Logo কোটা সংস্কার আন্দোলনের সময় সংহতি জানিয়ে সংযুক্ত আরব আমিরাতে বিক্ষোভ করায় ৫৭ জন বাংলাদেশিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয় দেশটির আদালত- আমিরাতের প্রেসিডেন্ট ক্ষমা মঞ্জুর করেন Logo ৫৩ অস্ত্র উদ্ধার, গ্রেফতার ২৫ লুট ও অবৈধ অস্ত্রের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে যৌথবাহিনী Logo অন্তর্বর্তীকালীন সরকার স্বল্প সময়ে যে সিদ্ধান্তগুলো নিচ্ছেন, তা যৌক্তিক-বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। Logo নওগাঁয় মাদক নিষিদ্ধের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ Logo পটিয়ায় অভিনব কায়দায় স্বর্ণ ব্যবসায়ীর ৬৫ ভরি স্বর্ণ ও টাকা ছিনতাই Logo নাট্য কর্মী জোটের প্রতিষ্ঠাতা ও আহবায়ক বাহাউদ্দিন বুলুর মৃত্যুতে – নগর সংবাদ পরিবার শোকাহত Logo ভূমিদুস্য জায়গা দখলবাজ চাঁদাবাদ স্বেচ্ছাসেবক দলের সভাপতি Logo কলকাতা বিশ্ববিদ্যালয়ের, প্রাক্তনী ও সকল ছাত্র-ছাত্রী, প্রফেসর সহ অভয়ার ন্যায় বিচারের জন্য মিছিল করলেন। Logo রাত পোহালেই গনেশ পুজো, কুমারটুলি পাড়ায় প্রতিমা শিল্পী ও ক্রেতাদের মধ্যে ব্যাস্ততা

শিক্ষা প্রতিষ্ঠানে করোনা প্রতিরোধ বুথের স্থাপনা শিক্ষার্থীদের সুরক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

nagarsangbad24
  • প্রকাশিত: সেপ্টেম্বর, ৬, ২০২১, ১২:২৩ পূর্বাহ্ণ
  • ২৭৪ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

নগর সংবাদ।।সুমন সেন চট্টগ্রাম প্রতিনিধি- বাংলাদেশে প্রায় দেড় বছর বন্ধ থাকার পর সব স্কুল কলেজ আগামী ১২ই সেপ্টেম্বর থেকে শিক্ষা কার্যক্রম আবার শুরু করার ঘোষণা দেন শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি । তবে এজন্য শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে পালন করতে হবে বিশেষ কিছু শর্ত। মাউশির মহাপরিচালক অধ্যাপক ড: সৈয়দ মোঃ গোলাম ফারুক বলেছেন শিক্ষা প্রতিষ্ঠান গুলোকে তিনটি বিষয় অবশ্যই নিশ্চিত করতে হবে – ১/তাপমাত্রা পরীক্ষা করে শিক্ষক শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে প্রবেশের ব্যবস্থা করা,২/ প্রবেশের পর স্বাস্থ্যবিধি মানা বিশেষ করে মাস্ক ব্যবহার এবং ৩/সামাজিক দূরত্ব বজায় রাখা।

এছাড়াও শিক্ষার্থীদের তিন ফুট শারীরিক দূরত্বে রাখা ও শিক্ষা প্রতিষ্ঠানগুলো প্রতিদিন নিয়মিত পরিষ্কার ও জীবাণুমুক্ত করার কথা আছে। এ-ই বিশেষ শর্তের সাথে যদি দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে করোনা প্রতিরোধ বুথ যা দেশের ৬৪ টি জেলায় স্থাপন করা হয়েছে সেটি স্থাপনা করা হতো তাহলে শিক্ষথীরা পেত বিনামূল্যে মাস্ক ও হ্যান্ড সেনিটাইজার । বিনামূল্যে মাস্ক ও সেনিটাইজার পাওয়ার মাধ্যম হলো এ-ই করোনা প্রতিরোধ বুথ । দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান যদি তাদের নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে করোনা প্রতিরোধ বুথ স্থাপনা করেন তাহলে শিক্ষার্থী রা নিজেরাই এ-ই বুথ থেকে বিনামূল্যে মাস্কও সেনিটাইজার ব্যাবহার করতে পারবে এবং নিজেকে সুরক্ষিত রাখতে পারবে। শুধু শিক্ষার্থী না তাদের অভিবাবকরাও নিতে পারবেন বিনামূল্যের এ-ই সেবা।

এ-ই করোনা প্রতিরোধ বুথ এর উদ্ভাবক আওয়ামী লীগ নেতা হেলাল আকবর চৌধুরি বাবর। তিনি দেশ, সমাজ ও মানবিকতার দায়বদ্ধতা থেকে দেশ ব্যাপী নিরলস ভাবে করোনা যুদ্ধের সম্মুখ সারির যোদ্ধা হিসেবে করোনা থেকে রক্ষার এক অভিনব ফর্মুলা উদ্ভাবন করেছেন। তার এ-ই ফর্মুলার নাম হলো করোনা প্রতিরোধ বুথ। তার এ-ই করোনা প্রতিরোধ বুথ আজ চট্টগ্রাম ছাড়িয়ে দেশের ৬৪ জেলার সাধারণ জনগণের দুয়ারে। আজ দেশের ৬৪ জেলার সাধারণ মানুষ এ-ই করোনা প্রতিরোধ বুথ থেকে বিনামূল্যে মাস্ক ও হ্যান্ড সেনিটাইজার ব্যাবহার করে নিজেকে করোনা থেকে নিজেকে সুরক্ষিত রাখছেন। ঠিক এভাবেই দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে করোনা প্রতিরোধ বুথ স্থাপনা করা গেলে আমাদের দেশের শিক্ষার্থীরা তাদের সুরক্ষা নিজেরাই বিনামূল্যে করতে পারবে এবং সন্তান কে নিয়ে অভিবাবক দের দুঃচিন্তা অনেক অংশে লাঘব হবে।

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell