মঙ্গলবার ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১:৩২
শিরোনামঃ
Logo মাজারে হামলার প্রতিবাদে গ্রেপ্তারের দাবি মাইজভান্ডার দরবার শরীফ Logo ঢাকার যানজট নিরসনে সমাধান খোঁজার আহ্বান প্রধান উপদেষ্টার  Logo পুকুরে গোসল করতে নেমে পানিতে ডুবে মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু Logo নারায়ণগঞ্জের বন্দরে সজিব কিশোর হত্যা মামলায় দুজনের যাবজ্জীবন কারাদণ্ড Logo ভারতে,ধর্ষণমুক্ত সমাজ গড়তে, তিলোত্তমার বিচারের দাবিতে, বিভিন্ন স্কুল কলেজের প্রাক্তনীদের ডাকে মহা মিছিল। Logo ইউনিয়ন বিএনপির সভাপতি কর্তৃক হামলার শিকার হয়ে আতঙ্কে সাবেক ইউপি চেয়ারম্যানের মৃত্যু Logo বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলীকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা (ডিবি) Logo সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূরকে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ গ্রেফতার করে Logo ঠাকুরগাঁ পীরগঞ্জে নেশাগ্রস্ত বন্ধুর হাতে বন্ধু রাসেল খুন-হত্যাকারী থানায় আত্মসমর্পণ Logo দীপিকা পাড়ুকোন ও রণবীর সিং সন্তানকে দেখতে গেলেন শাহরুখ খান

চুলের আগা ফাটা রোধ করতে যা করনীয়।

nagarsangbad24
  • প্রকাশিত: নভেম্বর, ৫, ২০২১, ৮:৩১ অপরাহ্ণ
  • ৪৮৫ ০৯ বার দেখা হয়েছে

       
 
  

নগর সংবাদ।। চুল বড় রাখতে পছন্দ করেন অনেক নারী। কিন্তু বড় চুলে একটাই সমস্যা বেশি দেখা দেয়। আর তা হলো আগা ফাটা। কোনো কারণে যদি চুলের আগা ফেটে যায়, তবে সেই চুল আর কিছুতেই বড় হতে চায় না। বরং মাঝখান থেকে ভেঙে যায়, চুল রুক্ষ ও নিষ্প্রাণ দেখায়। এই সমস্যা সমাধানে চুল কেটে ফেলা ছাড়া আর কোনো উপায় থাকে না। তবে কিছু উপায় অবলম্বন করলে এই সমস্যা থেকে সহজেই পরিত্রাণ পাওয়া যায়।

 

চলুন এই বিষয়ে বিস্তারিত জেনে নেয়া যাক- কেন চুলের আগা ফাটে?

আর্দ্রতার অভাবে চুল অতিরিক্ত শুষ্ক হয়ে গেলে বিবর্ণ হয়ে যায়। তখন আগার দিক থেকে চিরে যায়। নানা কারণে চুল আর্দ্রতাবিহীন, শুষ্ক হয়ে যেতে পারে। এছাড়াও ঘনঘন শ্যাম্পু করলে চুলের আদ্রতা নষ্ট হয়ে যায়। চুলে বিভিন্ন ধরনের রাসায়নিক পদার্থ ব্যবহার করলেও চুলের মারাত্মক ক্ষতি হয়। যার ফলে চুলের আগা ফেটে যায়। কারো কারো জিনগত কারণেও চুলের আগা ফাটে। চুলের আগা ফেটে যাওয়ার সমস্যা সমাধানের উপায় চুলে গরম জিনিস ব্যবহার করা কমান। যদি ব্লো ড্রাই করতে হয়, সতর্ক থাকুন। চুলের গোড়ায় গরম হাওয়া দেওয়া যেতে পারে। চুলের নিচের দিকে দেবেন না। অন্য সব কিছুর চেয়ে বেশি যত্ন নিন চুলের স্বাস্থ্যের বিষয়ে। কন্ডিশনার এবং তেল যথেষ্ট পরিমাণে ব্যবহার করুন, যাতে চুল শুষ্ক না হয়ে যায়।

এ বিভাগের আরও খবর...

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | নগর সংবাদ
Design & Developed BY:
ThemesCell